ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াই সহজ হবে না, সেমি ফাইনালের আগে সতর্ক রোহিত

বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। এই ম্যাচের আগে আত্মবিশ্বাসী ও সতর্ক ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

Web Desk - ANB | Published : Nov 7, 2022 11:06 AM IST / Updated: Nov 07 2022, 04:40 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-এর শীর্ষে থেকেই সেমি ফাইনালের যোগ্যতা অর্জন করেছে ভারতীয় দল। রবিবার জিম্বাবোয়েকে হারিয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের বাকি দলগুলিকে টপকে গিয়েছে ভারত। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের পর এই প্রথম শেষ চারে পৌঁছতে পেরেছে ভারত। ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপে রানার্স হয় ভারত। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় মহেন্দ্র সিং ধোনির ভারত। ২০১৬ সালে দেশের মাটিতে সেমি ফাইনাল থেকেই বিদায় নিতে হয় ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মাদের। এবার অস্ট্রেলিয়ার মাটি থেকে তাঁরা খালি হাতি ফিরতে নারাজ। দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াই ভারতীয় দলের লক্ষ্য। তার প্রথম ধাপে ভারতের সামনে বাধা ইংল্যান্ড। এই ম্যাচ নিয়েই এখন ভাবছে ভারতীয় শিবির। ম্যাচ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী হলেও, একইসঙ্গে সতর্ক ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি প্রতিপক্ষকে একেবারেই হাল্কাভাবে নিচ্ছেন না।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ প্রসঙ্গে রোহিত বলেছেন, 'ইংল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালে আমাদের যত দ্রুত সম্ভব পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। এটাই সেমি ফাইনাল ম্যাচ জেতার চাবিকাঠি। আমরা অ্যাডিলেড ওভালে সম্প্রতি একটি ম্যাচ খেলেছি, (ভারত-বাংলাদেশ ম্যাচ) কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে আমাদের ম্যাচ অত্যন্ত কঠিন হবে। ওরা দুর্দান্ত ক্রিকেট খেলছে। দু'দলই ভাল খেলছে। তাই সেমি ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হবে। আমরা ভাল খেলেই এই জায়গায় এসেছি। সেটা ভুলে গেলে চলবে না। আমাদের সেভাবেই খেলে যেতে হবে। আমাদের দলের প্রত্যেককে কী করতে হবে, সেটা বুঝতে হবে।'

রোহিত আরও বলেছেন, 'সেমি ফাইনালে দু'দলই চাপে থাকবে। আমাদের জয় পেতে হলে ভাল খেলতে হবে। আমরা যদি সেমি ফাইনালে ভাল খেলতে পারি, তাহলে তারপর আরও একটি ম্যাচ থাকবে। আমাদের দ্রুত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে এবং সেই অনুযায়ী পরিকল্পনা করতে হবে। এবারের টি-২০ বিশ্বকাপে দর্শকদের অসাধারণ ভূমিকায় দেখা যাচ্ছে। তাঁরা প্রতি ম্যাচেই স্টেডিয়ামে এসে আমাদের খেলা দেখছেন। আমরা এখনও পর্যন্ত যতগুলি ম্যাচ খেলেছি, প্রায় প্রতিটি ম্যাচেই গ্যালারির সব দর্শকাসন পূর্ণ ছিল। সেমি ফাইনালেও আশা করি গ্যালারির সব আসনই পূর্ণ থাকবে। দলের পক্ষ থেকে আমি দর্শকদের ধন্যবাদ জানাতে চাই।'

অ্যাডিলেডে বরাবরই ভাল খেলেন বিরাট। বাংলাদেশের বিরুদ্ধেও তিনি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। সেই কারণেই সেমি ফাইনালেও তাঁর কাছ থেকে বড় স্কোর চাইছে দল।

আরও পড়ুন-

আইসিসি-র বিচারে অক্টোবর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত বিরাট কোহলি

টি-২০ বিশ্বকাপ সুপার ১২-এ সবচেয়ে ভাল পারফরম্যান্স কোন বোলার, ব্যাটারদের?

কবে, কখন টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনাল, ফাইনাল? কীভাবে দেখা যাবে খেলা?

Read more Articles on
Share this article
click me!