T-20 World Cup 2024: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে কোন কোন জায়গায় এগিয়ে বিরাটরা? জানুন

বিশ্বকাপ ক্রিকেটের অন্যতম বড় ম্যাচ। নিউ ইয়র্কে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান। আর এই ম্যাচে নামার আগে কোন কোন জায়গায় এগিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট দল?

Subhankar Das | Published : Jun 8, 2024 8:51 AM IST / Updated: Jun 08 2024, 02:22 PM IST

বিশ্বকাপ ক্রিকেটের অন্যতম বড় ম্যাচ। নিউ ইয়র্কে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান। আর এই ম্যাচে নামার আগে কোন কোন জায়গায় এগিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট দল?

প্রথমেই আসা যাক ওপেনিং জুটির কথায়। বিরাট কোহলি এবং রোহিত শর্মা ওপেন করছেন চলতি প্রতিযোগিতায়। ভারতের সেরা এই দুই ক্রিকেটারের হাতেই থাকবে ওপেনিং-এর দায়িত্ব। বলা যেতে পারে, ভালো শুরু করার প্রথম পদক্ষেপ। উল্লেখ্য, আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন বিরাট।

আর রোহিত প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে যথেষ্ট ভালো ক্রিকেট উপহার দিয়েছেন। ওপেন করতে নামার ফলে, পাওয়ার-প্লের সুযোগ কাজে লাগাতে পারবেন এই জুটি। অন্যদিকে, সবচেয়ে বেশি বল খেলারও সুযোগ রয়েছে তাদের সামনে। ভারতের জয়ের ভিত গড়ার ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারেন রোহিত-বিরাট জুটি।

সেইসঙ্গে, হার্দিক ফর্মে ফিরেছেন। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে বেশ ভালো খেলেছেন হার্দিক পান্ডিয়া। ব্যাটিং-এর পাশাপাশি বল হাতেও বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। ফলে, পাকিস্তানের বিরুদ্ধে জয়ের নায়ক হয়ে উঠতে পারেন হার্দিক।

প্রসঙ্গত, নিউ ইয়র্কের পিচে পেসাররা বেশ সাহায্য পাচ্ছেন। এই পরিবেশে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তারা, প্রমাণ মিলেছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেই। বাঁহাতি পেসার আর্শদীপ সিং নতুন বলে বেশ ভাল স্যুইং করাচ্ছেন। তাছাড়া মহম্মদ সিরাজও এই পিচে আগুনে বোলিং করছেন। যশপ্রীত বুমরা আবার নতুন বলের পাশাপাশি পুরনো বলেও সমান ভয়ঙ্কর হয়ে উঠেছেন।

তবে বেশ কিছু দুর্বলতাও রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। গত বেশ কয়েকটি প্রতিযোগিতায় পাকিস্তানের বাঁহাতি পেসাররা বেশ সমস্যায় ফেলেছেন ভারতীয় ব্যাটাসম্যানদের। গত ২০২১ সালের বিশ্বকাপে, তাদের সামলাতে হিমশিম খেয়েছেন রোহিতরা। এবার আমির এবং শাহিন একসঙ্গে মাঠে নামবেন। আর ভারতের বিরুদ্ধে তাদের শুরু থেকেই ব্যবহার করবেন পাক অধিনায়ক বাবর আজ়ম।

অন্যদিকে, ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় এবার রয়েছেন শিবম দুবে এবং রবীন্দ্র জাদেজা। শিবম যদিও আইপিএলে ভালোই খেলেছেন। কিন্তু ভারতীয় জার্সিতে এখনও তেমন কিছু করতে উঠতে পারেননি। আর ব্যাট হাতে জাদেজার ফর্মও খুব একটা ভালো নয়।

সেইসঙ্গে, কুলদীপ যাদব রিস্ট স্পিনার হলেও ব্যাট হাতে সেইরকম পটু নন। অন্যদিকে, যুযুবেন্দ্র চাহাল জাতীয় দলের হয়ে বেশি দিন খেলেননি। ফলে তিনি আদৌ কতটা তৈরি, তা নিয়ে সন্দেহ আছে। ব্যাটিং গভীরতা বাড়ানোর কথা মাথায় রেখে জদেজা এবং অক্ষর প্যাটেলকে খেলাছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু তারা ব্যর্থ হলে বিকল্প পরিকল্পনা কি হবে? তাই সেক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন বিরাটরা।

সবমিলিয়ে, পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এইসব বিষয়গুলি নিয়েই চর্চা ক্রিকেটমহলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়