T-20 Cricket World Cup 2024: পিচ নিয়ে চূড়ান্ত বিতর্ক, ভারত-পাক ম্যাচের আগেই শুরু মেরামতির কাজ

নিউ ইয়র্কের (New York) নাসাউ স্টেডিয়ামের পিচ নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে বিতর্ক। আর এবার পিচে যুদ্ধকালীন তৎপরতায় করা হচ্ছে কিছু পরিবর্তন। মেরামতের চেষ্টায় ব্যস্ত আয়োজকরা।

Subhankar Das | Published : Jun 8, 2024 9:57 AM IST

নিউ ইয়র্কের (New York) নাসাউ স্টেডিয়ামের পিচ নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে বিতর্ক। আর এবার পিচে যুদ্ধকালীন তৎপরতায় করা হচ্ছে কিছু পরিবর্তন। মেরামতের চেষ্টায় ব্যস্ত আয়োজকরা।

এমনিতেই পিচ নিয়ে বেশ চিন্তায় রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আয়ারল্যান্ড (Ireland) ম্যাচের পরই পিচ নিয়ে মুখ খোলেন তিনি। তাই রবিবার, ভারত বনাম পাকিস্তান (INDIA vs PAKISTAN) ম্যাচের আগে নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামের পিচ মেরামতির কাজ শুরু হল।

Latest Videos

উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচ হয়েছিল এই নিউ ইয়র্কেই। সেই ম্যাচে অসমান বাউন্স দেখা গেছিল পিচে। কোনও বল উঠছিল বুকের উচ্চতায়, তো কোনও বল আবার খুব নিচু হয়ে যাচ্ছিল। পিচে যে গন্ডগোল রয়েছে, তা কার্যত মেনে নিয়েছেন আয়োজকরাও।

এক কর্তার কথায়, “আইসিসি (ICC) এবং টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) আয়োজকেরা বুঝতে পারছে যে, নাসাউ স্টেডিয়ামের পিচে ধারাবাহিকভাবে বাউন্স নেই। সেই কারণেই চেষ্টা করা হচ্ছে যাতে সেরা পিচ তৈরি করা যায়। বাকি ম্যাচের কথা ভেবে পিচ মেরামতির চেষ্টা চলছে।”

এছাড়া পিচে কিছু পরিমাণ ঘাসও রয়েছে। সেই সঙ্গে ফাটলও লক্ষ করা গেছে। তাই এই ফাটল মেরামত করার চেষ্টা চালাচ্ছেন আয়োজকরা। সেই ফাটলের কারণেই অসমান বাউন্স তৈরি হচ্ছিল বলে মনে করছেন তারা। এমনকি, পিচের ওপর রোলারও চালানো হচ্ছে। ফলে, পিচ আগের থেকে অনেক বেশি পাটা হবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আগামীকাল অর্থাৎ রবিবার, ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ইতিমধ্যেই প্রায় ৩০ হাজার দর্শক টিকিট কেটে ফেলেছেন। ফলে, এই ম্যাচ নিউ ইয়র্ক থেকে সরিয়ে দেওয়া কখনোই সম্ভব নয়। এই মাঠে শ্রীলঙ্কাও (Sri Lanka) মাত্র ৭৭ রানে অল আউট হয়ে যায়। আবার দক্ষিণ আফ্রিকা (South Africa) সেই রান তুলতে ১৬ ওভার পর্যন্ত যায়। সঙ্গে হারায় চারটি উইকেট।

প্রাক্তন ক্রিকেটাররাও পিচ নিয়ে খুব একটা খুশি নন। ক্রিকেটারদের চোট লাগার আশঙ্কাও করেছেন তারা। আর এইসবকিছুর মাঝেই এবার, পিচ মেরামতের চেষ্টায় আয়োজকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update