T-20 World Cup: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং, সেমিতে নামার আগে আরও আক্রমণাত্মক রোহিত

ভারতবর্ষের ক্রিকেটপ্রেমীরা যেন এখনও সেই রোম্যান্টিক ব্যাটিং কাটিয়ে উঠতে পারেননি। টি-২০ বিশ্বকাপের মঞ্চে সোমবার, অস্ট্রেলিয়ার (India vs Australia T-20 World Cup) বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

Subhankar Das | Published : Jun 25, 2024 10:48 AM IST

ভারতবর্ষের ক্রিকেটপ্রেমীরা যেন এখনও সেই রোম্যান্টিক ব্যাটিং কাটিয়ে উঠতে পারেননি। টি-২০ বিশ্বকাপের (T-20 Cricket World Cup) মঞ্চে সোমবার, অস্ট্রেলিয়ার (India vs Australia T-20 World Cup) বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করলেন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket team) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

যেন গত বছরের বিশ্বকাপ ফাইনাল হারের বদলা নিল টিম ইন্ডিয়া (Team India)। এই বিশ্বকাপে (T20 World Cup 2024) যেন যোগ্য জবাব দিলেন রোহিত শর্মাও। যদিও এই ম্যাচে শুরুতে বিপাকে পড়ে ভারত (India)। বিরাটের (Virat Kohli) উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় টিম ইন্ডিয়া। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান কোহলি। কিন্তু হাল ধরেন দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

আর এই ম্যাচে কার্যত বিধ্বংসী ব্যাটিং করেন রোহিত। দলের গুরুত্বপূর্ণ সময়ে অধিনায়ক হিসেবে যে দায়িত্ব নেওয়া উচিৎ, তাই করে দেখালেন তিনি। কখনও কভার ড্রাইভ তো কখনও আবার স্টেপ আউট করে এসে হেলায় বলকে সোজা মাঠের বাইরে পাঠাচ্ছিলেন রো‘হিট’ ম্যান। খেললেন ৪১ বলে ৯২ রানের দুরন্ত ইনিংস।

সেইসঙ্গে, ভেঙে দিলেন একের পর এক রেকর্ড। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে (T-20 International) সবচেয়ে বেশি রান এখন রোহিতের। বাবর আজমকে (Babar Azam) টপকে তাঁর রানসংখ্যা এইমুহূর্তে ৪১৬৫। চলতি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ডও হিটম্যানের ঝুলিতে।

মোট ৮টি ছয় মেরে, টি-২০ ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি ছয় হাঁকালেন রোহিত। সবমিলিয়ে, তাঁর ছয়ের সংখ্যা এখন ২০০। যা ক্রিকেট বিশ্বে এইমুহূর্তে আর কারও নেই। এদিন ম্যাচের পর ভারত অধিনায়ক জানান, “৫০ বা ১০০ নিয়ে আমার কিছু যায় আসে না। আমি একই গতিতে এইরকমই ব্যাট করে যেতে চাই। যে বলে প্রয়োজন সেই বলে স্ট্রোক নিই। বোলারদের ওপর চাপ তৈরি করাই আমার আসল কাজ।”

রোহিতের মতে, “ধারাবাহিকতা রেখে গেলেই বড় রান পাওয়া সম্ভব। একইসঙ্গে খেয়াল রাখতে হবে যে, বোলার পরের বলটা ঠিক কোথায় করবে। আর সেই আজটা ঠিকঠাক করতে পেরেছি আজ মাঠে। মাঠের সবদিকে বল পাঠিয়েছি।”

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সেমিফাইনালে (Semi-Final) নামার আগে ফুল ফর্মে ক্যাপ্টেন।

আরও পড়ুনঃ

T-20 World Cup: যোগ্য জবাব রোহিতদের! অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp