বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক, এবার দীপিকার টার্গেট অলিম্পিক

  • অনন্য নজির গড়লেন দীপিকা কুমারি
  • বিশ্বকাপে তিনটি সোনা জিতলেন তিনি
  • তিরন্দাজি বিশ্ব ব়্যাঙ্কিংয়ে উঠে এলেন শীর্ষে
  • অলিম্পিকেও ভালো ফল করা লক্ষ্য দীপিকার

Sudip Paul | Published : Jun 28, 2021 11:30 AM IST

অলিম্পিকের বাকি নেই আর একমাসও। কার আগেই সুখবর ভারতীয় ক্রীড়া প্রেমিদের জন্য। ফ্রান্সে আয়োজিত তিরন্দাজি বিশ্বকাপে পরপর তিনটি সোনা জয় অর্থাৎ হ্যাটট্রিক করলেন তারকা তিরন্দাজ দীপিকা কুমারি। রবিবার তিরন্দাজি বিশ্বকাপে জোড়া সোনা পেয়েছিলেন দীপিকা কুমারী। স্বামী অতনু দাসের সঙ্গে মিক্সড ডাবলসে সোনা জেতার পর মেয়েদের রিকার্ভ দলের হয়ে নেমে সোনা জেতেন তিনি। এবার সোনা জিতলেন স্টেজ থ্রি-র রিকার্ভের ব্যক্তিগত ইভেন্টে।

 

 

ফাইনালের লড়াইটা সকলে কঠিন বললেও রাশিয়ার প্রতিপক্ষ এলেনা ওসিপোভাকে কার্যত উড়িয়ে দিলেন ভারতীয় তিরন্দাজ। স্টেজ থ্রি-র রিকার্ভের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে প্রথম থেকেই দুরন্ত ফর্মে ছিলেন দীপিকা। একের পর এক লক্ষ্যভেদ করে ৬-০ ব্যবধানে ম্য়াচ জেতেন দীপিকা কুমারী। এক বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক করে ইতিহাসের পাতাতেও নাম লেখালেন তিনি। একইসঙ্গে এই অন্য কীর্তির ফলে বিষ্বের সব মহিলা তিরন্দাজদের পেছনে ফলে ব়্যাঙ্কিংয়ে শীর্ষ উঠে এলেন দীপিকা কুমারী।

 

 

এই জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন দীপিকা কুমারী। প্রথম শুভেচ্ছা জানিয়েছেন তার স্বামী ও বিশ্বকাপে মিক্সড ডবলসে সোনা জয়ে তার সঙ্গী অতনু দাস। সামনেই তাদের বিবাহ বার্ষিকী,তার আগে এই জয় বিশেষ প্রাপ্তি। অপরদিকে, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে আর্চেরি ওয়ারল্ড। সাইয়ের তরফ থেকেও সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানানো হয়েছে। ভারতীয় মহিল দল অলিম্পিকের ছাড়পত্র পাননি। শুধু মাত্র দিপীকা পেয়েছে। ফলে বিশ্বজয়ের পর এবার দীপিকার পাখির চোখ অলিম্পিক।


Share this article
click me!