তীরন্দাজি বিশ্বকাপে ভারতের সামনে জোড়া মুকুটের হাতছানি, দীপিকা-অতনুদের দিকে তাকিয়ে দেশ

  • ভারতের সামনে জোড়া বিশ্ব জয়ের সুযোগ
  • তীরন্দাজী বিশ্বকাপের ফাইনালে মহিলা দল
  • মিক্সড ইভেন্টের ফাইনালে ফাইনালেও ভারত
  • ফাইনালের আগে দীপিকা-অতনুদের শুভেচ্ছা

Asianet News Bangla | Published : Jun 25, 2021 1:23 PM IST

অলিম্পিকের আগে বিশ্বমঞ্চে ভারতের সামনে জোড়া সাফল্যের হাতছানি। তীরন্দাজি বিশ্বকাপে ফাইনালে উঠেছে ভারতীয় মহিলা দল। অনন্য নজরিরে সামনে দাঁড়িয়ে দীপিকা কুমারী, কোমালিকা বারি ও অঙ্কিতা ভক্তরা। যদিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে পারেনি পারেনি ভারতীয় মহিলা তীরন্দাজি দল। গত সপ্তাহেই প্যারিসে যোগ্যতা অর্জন পর্বে ছিটকে যায় দীপিকা কুমারিরা। তাই বিশ্বকাপ জিতে সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিতে মরিয়া দীপিকা-কোমালিকা-অঙ্কিতারা।

সেমি ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে পৌছেছে ভারতীয় মহিলা তীরন্দাজি দল। ম্য়াচে শুরু থেকেই নিজেদের আধিপত্য বজায় রেখে খেলেছে ভারত। ৬-২ ব্যবধানে ফ্রান্সকে হারায় ভারতীয় দল। ফাইনালে কঠিন মেক্সিকোর বিরুদ্ধে লড়াইয়ে নামতে চলেছে  ভারতীয় মহিলা দল। এই অভূতপূর্ব সাফল্যের পর শুভেচ্ছা জানানো হয়েছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভারতীয় মহিলা দলের ছবি শেয়ার করা ফাইনালে সাফল্যের জন্যও শুভেচ্ছা জানানো হয়।

 

 

অপরদিকে, দীপিকা কুমারির সামনে একটি নয় জোড়া বিশ্ব জয়ের সুযোগ রয়েছে। কারণ দীপিকা কুমারি ও অতনু দাসের জুটি আগেই ফাইনালে জায়গা পাকে করে নিয়েছে বিশ্ব তীরন্দাজী প্রতিযোগিতার মিক্সড ইভেন্টের ফাইনালে। ফাইনালে তাদের লড়াই নেদারল্যান্ডসের বিরুদ্ধে। লড়াই কঠিন হলেও, বিশ্বকাপের জোড়া ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী ভারতীয় তীরন্দাজরা। ফাইনালে ভারতীয় দলের সাফল্য কামনা গোটা দেশ। 


Share this article
click me!