Euro Cup: ডেমিরালের জোড়া গোলে অস্ট্রিয়া বধ, ইউরোর কোয়ার্টার ফাইনালে তুরস্ক

ইউরো কাপের (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে বুধবার, জার্মানির লেইপজিগ (Leipzig) স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রিয়া বনাম তুরস্ক। এই ম্যাচে ডেমিরালের জোড়া গোলে অস্ট্রিয়া বধ করে ইউরোর কোয়ার্টার ফাইনালে তুরস্ক। খেলার ফলাফল ২-১। 

Subhankar Das | Published : Jul 2, 2024 8:36 PM IST / Updated: Jul 03 2024, 02:33 AM IST

ইউরো কাপের (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে বুধবার, জার্মানির লেইপজিগ (Leipzig) স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রিয়া বনাম তুরস্ক (Austria vs Turkiye Euro 2024)। এই ম্যাচে ডেমিরালের জোড়া গোলে অস্ট্রিয়া বধ করে ইউরোর কোয়ার্টার ফাইনালে তুরস্ক। খেলার ফলাফল ২-১।

ম্যাচের শুরুতেই ঝটকা। খেলার ১ মিনিটেই এগিয়ে যায় তুরস্ক (Turkiye)। গোল করেন ডেমিরাল (Merih Demiral)। এক্ষেত্রে অস্ট্রিয়া ডিপ ডিফেন্সের বড় ভুল ছিল। তবে গোল খাওয়ার পর খেলায় ফিরে আসার চেষ্টা করে অস্ট্রিয়াও। যদিও ম্যাচের (Austria vs Turkiye Euro 2024 Live) ৫ মিনিটে, কর্নার থেকে গোল করতে ব্যর্থ হন অস্ট্রিয়া ফরোয়ার্ড বাউমগার্টনার (Baumgartner)।

তবে কখনোই মনে হয়নি যে, খেলা (অস্ট্রিয়া বনাম তুরস্ক ইউরো ২০২৪) থেকে হারিয়ে গেছে তুরস্ক। মাঝমাঠের দখল নিজেদের দিকেই রাখার চেষ্টা করে তারা। লাগাতার আক্রমণের চাপ বাড়িয়ে কর্নার আদায় করে তুরস্ক। বিশেষ করে কেনান (Kenan Yildiz), আরদা গুলার (Arda Guler) এবং বারিস-এর (Baris) কথা বলতেই হয়।

ক্রমাগত অস্ট্রিয়া রক্ষণভাগের ওপর চাপ বাড়াতে থাকেন তারা। সেইসঙ্গে, এই ম্যাচে রাইট উইং-কে খুব ভালোভাবে অপারেট করেন বারিস। তবে খেলার ৩৪ মিনিটে, স্যাবিটজারের (Sabitzer) শট বাইরে না গেলে ম্যাচে সমতা ফেরাতে পারত অস্ট্রিয়া (Austria)।

উল্টোদিকে, আরও বেশ কিছু সুযোগ তৈরি করে তুরস্কও। কিন্তু আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই (অস্ট্রিয়া বনাম তুরস্ক ইউরো ২০২৪ লাইভ)।

দ্বিতীয়ার্ধের শুরুটা বেশ ভালোই করে অস্ট্রিয়া। অধিনায়ক আরনাউটোভিচের (Arnautovic) শট রুখে দেন তুরস্ক গোলকিপার মার্ট (Mert)। সেইসঙ্গে, অস্ট্রিয়া ফরোয়ার্ড লাইমার (Laimer) একক দক্ষতায় উঠে আসেন বিপক্ষের টপ বক্সে। যদিও একটুর জন্য তাঁর শট বাইরে চলে যায়।

কিন্তু গ্রুপ পর্যায়ে যে জেদ এবং আত্মবিশ্বাস তুরস্কের খেলায় ফুটে উঠেছিল, তা যেন আবার দেখা গেল এই ম্যাচে। পাল্টা আক্রমণকে সঙ্গী করেই এই খেলায় নিজেদের আধিপত্য বজায় রাখল তারা। ম্যাচের ৫৯ মিনিটে, কর্নার থেকে আসা বলে দুরন্ত স্পট জাম্প দিয়ে হেড করেন সেই ডেমিরাল এবং বল চলে যায় গোলে। সেইসঙ্গে, তুরস্ক ম্যাচে লিড নেয় ২-০ ব্যবধানে।

কিন্তু লড়াই ছাড়েনি অস্ট্রিয়া। খেলার ৬৬ মিনিটে, মাইকেলের (Michael Gregoritsch) গোলে ব্যবধান কমায় তারা। ম্যাচের ফলাফল তখন ২-১। ম্যাচের শেষদিকে অনেক চেষ্টা করে অস্ট্রিয়া। কিন্তু গোল শোধ করতে পারেনি তারা। খেলার একেবারে শেষমুহূর্তে বাউমগার্টনারের হেড দুরন্ত সেভ করেন তুরস্ক গোলকিপার মার্ট। বলা যেতে পারে, ম্যাচ উইনিং সেভ।

শেষপর্যন্ত, অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়ে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তুরস্ক।

আরও পড়ুনঃ

Euro Cup: দুরন্ত ফুটবলে রোমানিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live :মেচেদায় রথযাত্রা মহোৎসবে সামিল শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি
মাহেশে স্নান করে তবেই পুরীর মন্দিরে ভোজনে বসেন! ৬২৮ বছরে মাহেশের রথযাত্রা | Mahesh Ratha Yatra
রথের দড়িতে টান দিয়ে কি বললেন শুভেন্দু, দেখুন ভিডিও | Suvendu Adhikari | Ratha Yatra 2024 | BJP |
Saayani Ghosh : 'এরকম নিম্নরুচির রাজ্যপাল আগে দেখিনি' আবারও বিতর্কিত মন্তব্য সায়নী ঘোষের
'ওই কটা তো লোক...'ফের শুভেন্দুকে কি বললেন কুণাল! দেখুন | Kunal Ghosh | Suvendu Adhikari