নজির গড়লেন বাংলার নরহরি, তৃতীয় ডিভিশন আই লিগের ম্যাচে ভেঙে দিলেন বিজয়নের রেকর্ড

একটি বুদ্ধিদীপ্ত গোল এবং সেইসঙ্গে রেকর্ড। প্রতিপক্ষ ডিফেন্ডারদের এড়িয়ে পুরো বলের দখল নিয়ে বক্সে ঢুকে পড়লেন নরহরি শ্রেষ্ঠা। আর তারপর গোলকিপারকে এগিয়ে আসতে দেখেই তাঁর মাথার উপর দিয়ে বলটা তুলে জালে জড়িয়ে দিলেন তিনি। দুর্দান্ত একটি গোল। 

Subhankar Das | Published : Sep 4, 2024 4:30 PM IST

একটি বুদ্ধিদীপ্ত গোল এবং সেইসঙ্গে রেকর্ড। প্রতিপক্ষ ডিফেন্ডারদের এড়িয়ে পুরো বলের দখল নিয়ে বক্সে ঢুকে পড়লেন নরহরি শ্রেষ্ঠা (Naro Hari Shrestha)। আর তারপর গোলকিপারকে এগিয়ে আসতে দেখেই তাঁর মাথার উপর দিয়ে বলটা তুলে জালে জড়িয়ে দিলেন তিনি। দুর্দান্ত একটি গোল।

মঙ্গলবার, নৈহাটি স্টেডিয়ামে আই লিগ-৩-এর (I League-3) লড়াইতে মুখোমুখি হয় ডায়মন্ডহারবার এফসি (Diamond Harbour FC) বনাম গাজিয়াবাদ সিটি এফসি (Gaziabad City FC)। আর সেই ম্যাচেই কার্যত, রেকর্ড গড়লেন তিনি। কারণ, এই গোলটি নরহরি যখন করছেন, তখন ম্যাচের বয়স মাত্র ১০ সেকেন্ড। বাস্তবেই তাই।

Latest Videos

১০ মিনিটও নয়, মাত্র ১০ সেকেন্ড। কোনও ভারতীয় ফুটবলার (Indian Footballer) নেই, যিনি এত দ্রুত গোল করতে পেরেছেন এর আগে। নেই কেউ। এর আগে অবশ্য ভারতীয় ফুটবলারদের মধ্যে দ্রুততম গোলের নজির ছিল আইএম বিজয়নের (IM Vijayan)। সেই ১৯৯৯ সালে ভুটানের (Bhutan) বিরুদ্ধে ম্যাচের ১২ সেকেন্ডে সেই গোল করেছিলেন তিনি।

আর ক্লাব ফুটবলের হিসেবে সেই রেকর্ড ছিল ডেভিড উইলিয়ামসের দখলে। কিন্তু সব রেকর্ডকেই ভেঙে দিলেন তিনি। গত ২০২২ সালে মোহনবাগানের হয়ে হায়দ্রাবাদ এফসির বিরুদ্ধে জালে বল জড়াতে তিনি সময় নেন সেই ১২ সেকেন্ডই।

তবে এদিনের পর যেন নিজের দুটি কীর্তি একসঙ্গে সেরে নিলেন নরহরি। যে গোলটি প্রসঙ্গে ডায়মন্ডহারবারের সাংসদ তথা ক্লাবের চিফ অফিশিয়াল অভিষেক বন্দ্যোপাধ‌্যায় টুইট করে বলেন, “অসামান‌্য একটি কৃতিত্ব।”

অন্যদিকে, এই ম্যাচে গাজিয়াবাদকে ৩-০ গোলে হারিয়ে আই লিগ ৩-এর অভিযান বেশ ভালোভাবেই শুরু করল ডায়মন্ডহারবার (DHFC)। বাকি দুটি গোল করেন জবি জাস্টিন এবং গিরিক খোসলার। নরহরির গোলে রেকর্ড ভাঙায় খুশি আইএম বিজয়ন নিজেও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি