Ronaldinho Gaúcho: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে রোনাল্ডিনহো

দেবীপক্ষের শুরুতেই কলকাতায় এসেছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডিনহো গাউচো। তাঁকে ঘিরে মাতোয়ারা কল্লোলিনী তিলোত্তমার ফুটবলপ্রেমীরা।

Soumya Gangully | Published : Oct 16, 2023 11:21 AM IST / Updated: Oct 16 2023, 07:05 PM IST

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডিনহো গাউচো। তাঁকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। তিনি রোনাল্ডিনহোর হাতে একটি ফুটবল, জার্সিও দেন। মুখ্যমন্ত্রীর বাসভবনে ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস ও সুজিৎ বসু। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং ক্লাবের কর্তারাও ছিলেন। রোনাল্ডিনহোর হাতে লাল-হলুদ জার্সি তুলে দেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার। মোহনবাগানের পক্ষ থেকে সবুজ-মেরুন জার্সি তুলে দেন প্রাক্তন ফুটবলার এবং বর্তমানে কর্তা সত্যজিৎ চট্টোপাধ্যায়। মহামেডান স্পোর্টিং ক্লাবের সচিব ইশতিয়াক আহমেদও রোনাল্ডিনহোর হাতে তাঁদের ক্লাবের জার্সি তুলে দেন।

রোনাল্ডিনহোকে স্বাগত জানানোর জন্য বাড়ির বাইরে অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা। বাড়ির বাইরেই প্রাথমিকভাবে স্বাগত জানানোর পর এই কিংবদন্তি ফুটবলারকে বাড়ির ভিতরে নিয়ে যান মুখ্যমন্ত্রী। তাঁর বাসভবনে কিছুক্ষণ থাকার পর বেরিয়ে যান রোনাল্ডিনহো।

রবিবার রাতে দুবাই থেকে কলকাতা বিমানবন্দরে পৌঁছন রোনাল্ডিনহো। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে ছিলেন বহু ফুটবলপ্রেমী। রবিবার বিমানবন্দর থেকে সরাসরি ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে পৌঁছে যান রোনাল্ডিনহো। সোমবার তিনি শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোমণ্ডপে যান। সেখানে তাঁকে সাম্বা নাচতে দেখা যায়। কলকাতায় ব্রাজিলের সমর্থক সংখ্যা প্রচুর। সে কথা জানেন রোনাল্ডিনহো। এই শহরের ফুটবলপ্রেমের কথাও শুনেছেন তিনি। এদিন সে কথা জানান এই কিংবদন্তি। তিনি বলেন, ‘আমি জানি কলকাতায় প্রচুর ব্রাজিলের সমর্থক আছে। তাদের সঙ্গে দেখা করতে চাই। আমি জানি এখানে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয়। আমি এবার বাংলার দাদার কাছ থেকে ক্রিকেট শিখতে চাই। এবারের দুর্গাপুজোয় সাম্বা ম্যাজিক শুরু হোক। আমি তোমাদের ভালোবাসি।’

সোমবার সকালে নিজের নামাঙ্কিত একটি অ্যাকাডেমি উদ্বোধন করেন রোনাল্ডিনহো। সেখানে ছিল অনেক খুদে ফুটবলার। এই অ্যাকাডেমি থেকে অনেক ভালো ফুটবলার উঠে আসবে বলে আশা প্রকাশ করেছেন ব্রাজিলের কিংবদন্তি। তিনি খুদে ফুটবলারদের উৎসাহ দিয়েছেন।

মঙ্গলবার একটি অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা হবে রোনাল্ডিনহোর। এরপর কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে যোগ দেবেন ব্রাজিলের কিংবদন্তি। মঙ্গলবার দুপুরেই তিনি যাবেন মহেশতলায়। বাটা স্টেডিয়ামে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি-র সঙ্গে রাজ্যের দমকল মন্ত্রী সুজিৎ বসুর দলের ম্যাচে খেলতে দেখা যাবে রোনাল্ডিনহোকে। এরপর তিনি বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে নৈশভোজেও যোগ দেবেন।

আরও পড়ুন-

Fact Check: ফের Cristiano Ronaldo প্যালেস্টাইনের সমর্থনে! এই ভিডিও দেখেছেন?

দেশে পা রাখলেই রোনাল্ডো ৯৯ ঘা চাবুক মারা হবে! ইরানে শাস্তি ঘোষণা হওয়ার পর চাঞ্চল্য

Read more Articles on
Share this article
click me!