CFL 2024: মরশুমের প্রথম ডার্বিতেই হার, কী যুক্তি দিলেন মোহনবাগান কোচ?

মরশুমের প্রথম কলকাতার লিগের (Calcutta League 2024) ডার্বির (Kolkata Derby) রং লাল হলুদ। পরাজিত মোহনবাগান (Mohun Bagan)। আর এই হারের পরই মুখ খুললেন মোহনবাগান কোচ।

Subhankar Das | Published : Jul 14, 2024 12:46 PM IST

মরশুমের প্রথম কলকাতার লিগের (Calcutta League 2024) ডার্বির (Kolkata Derby) রং লাল হলুদ। পরাজিত মোহনবাগান (Mohun Bagan)। আর এই হারের পরই মুখ খুললেন মোহনবাগান কোচ।

শনিবার, দুপুর ৩.১৫ মিনিটে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয় মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল (Mohun Bagan vs East Bengal)। কলকাতা লিগে কার্যত চার বছর পর অনুষ্ঠিত হল বড় ম্যাচ। বলা যেতে পারে, বাঙালির ঐতিহ্যের ডার্বি (Kolkata Derby)। সেই ম্যাচে ২-১ গোলে জয় পেল লাল হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গলের হয়ে গোল করেন বিষ্ণু এবং জেসিন। অন্যদিকে, মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করেন সুহেইল।

Latest Videos

গোটা ম্যাচেই যেন ছন্নছাড়া ফুটবল খেলে তারা। ছিল না কোনও বিদেশি, দুই দলেই খেলেন দেশের ছেলেরা। যে ম্যাচের মধ্য দিয়ে নিজেদের প্রমাণ করার জায়গা ছিল এবং মেলে ধরার মঞ্চ ছিল, সেই ম্যাচেই চূড়ান্ত ব্যর্থ হলেন মোহনবাগান ফুটবলাররা।

আর অন্যদিকে ইস্টবেঙ্গল (East Bengal)? বেশ ভালো ফুটবল উপহার দিল পুরো ম্যাচেই। একের পর এক আক্রমণ তুলে আনা থেকে শুরু করে ম্যাচ জয়, করে দেখাল বিনো জর্জের (Bino George) ছেলেরা। যদিও প্রথমার্ধের শুরুতে আক্রমণের ধাক্কা সামলে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করে সবুজ-মেরুন শিবির। কিন্তু দ্বিতীয়ার্ধে কার্যত ছিটকে গেল তারা। রীতিমতো দাপট দেখাল ইস্টবেঙ্গল (East Bengal)।

আরও পড়ুনঃ 

CFL 2024: ঐতিহ্যের ডার্বি, কিন্তু গ্যালারি ফাঁকা! এ কোন বড় ম্যাচ দেখল কলকাতা?

প্রসঙ্গত, এই ম্যাচে দ্বিতীয়ার্ধের প্রথম দিকেই চোট পেয়ে মাঠের বাইরে চলে যান দীপেন্দু বিশ্বাস। গত মরশুমে আইএসএলের (ISL) বেশ কয়েকটি ম্যাচে মোহনবাগানের প্রথম একাদশে ছিলেন এই তরুণ প্রতিভাবান ফুটবলারটি। এদিনও শুরু থেকে তাঁর কাঁধেই পড়েছিল রক্ষণভাগের দায়িত্ব।

কিন্তু চোটের দরুণ পরিকল্পনায় তৎক্ষণাৎ বদল আনেন মোহনবাগান কোচ। আর ৫১ মিনিটে, খেলার প্রথম গোলটি করেন ইস্টবেঙ্গলের পিভি বিষ্ণু (P.V Vishnu)। এরপর ৬৫ মিনিটে, দ্বিতীয় গোল আসে জেসিন টিকের (Jesin T.K) পা থেকে।

ম্যাচের পর মোহনবাগান কোচ ডেগি কার্ডোজোর মতে, “দুটি গোলই হয়েছে আমাদের নিজেদের ভুলে।” উল্লেখ্য, প্রথম গোলটির ক্ষেত্রে দুই ডিফেন্ডারের পায়ের ফাঁক থেকে বল রিসিভ করে গোল করেন বিষ্ণু। আর দ্বিতীয় গোলটির সময়, গোলকিপার রাজা বর্মণের কাছ থেকে পাওয়া বলকে নিজের নিয়ন্ত্রণেই রাখতে পারেননি ডিফেন্ডার সৌরভ। সেই সুযোগে তাঁর কাছ থেকে বল কেড়ে নিয়ে জেসিনের দিকে বাড়ান ইস্টবেঙ্গলের আমন। সেই বল পেয়েই গোল করে যান জেসিন।

তাই মোহনবাগান কোচের কথায়, নিজেদের দোষেই তারা ডার্বি ম্যাচ হেরেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024