CFL 2024: কলকাতা লিগে পরাজয় মহামেডানের! ২-১ গোলে হার কালীঘাটের বিরুদ্ধে

কলকাতা লিগে কার্যত অঘটন। গ্রুপ এ-র গুরুত্বপূর্ণ লড়াইতেই শুক্রবার দুপুর ৩টেয়, মহামেডান মাঠে মুখোমুখি হয় কালীঘাট মিলন সংঘ বনাম মহামেডান স্পোর্টিং ফুটবল দল। কালীঘাট মিলন সংঘের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয় সাদাকালো ব্রিগেডের।

Subhankar Das | Published : Jul 5, 2024 11:41 AM IST / Updated: Jul 09 2024, 05:34 PM IST

কলকাতা লিগে কার্যত অঘটন। গ্রুপ এ-র গুরুত্বপূর্ণ লড়াইতেই শুক্রবার দুপুর ৩টেয়, মহামেডান মাঠে মুখোমুখি হয় কালীঘাট মিলন সংঘ বনাম মহামেডান স্পোর্টিং ফুটবল দল। কালীঘাট মিলন সংঘের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয় সাদাকালো ব্রিগেডের।

প্রসঙ্গত, গত ২৫ জুন থেকে শুরু হয়েছে কলকাতা ফুটবলের এই মেগা প্রতিযোগিতা। এবার লিগে মোট ২৬টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে।

Latest Videos

গ্রুপ এ-তে রয়েছে মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার এফসি, খিদিরপুর, বিএসএস স্পোর্টিং ক্লাব, কালীঘাট মিলন সংঘ, এরিয়ান, আর্মি রেড, নিউ আলিপুর সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস ক্লাব, উয়াড়ি এবং পাঠচক্র।

অন্যদিকে, গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ভবানীপুর এফসি, পিয়ারলেস, ক্যালকাটা কাস্টমস, পুলিশ এসি, রেইনবো এফসি, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, রেলওয়ে এফসি, জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব, ইস্টার্ন রেলওয়ে, টালিগঞ্জ অগ্রগামী।

সেই গ্রুপ এ-র গুরুত্বপূর্ণ লড়াইতেই শুক্রবার দুপুর ৩টেয়, মহামেডান মাঠে মুখোমুখি হয় কালীঘাট মিলন সংঘ (Kalighat Milan Sangha) বনাম মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল। সেই ম্যাচেই কার্যত অঘটন ঘটল। পরাজিত হল সাদাকালো ব্রিগেড।

যদিও ম্যাচের শুরু হয় হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়েই। তবে মহামেডানের হয়ে তন্ময় ঘোষ (Tanmoy Ghosh) বা দীপু হালদারদের (Dipu Halder) অতটা সপ্রতিভ লাগেনি ফার্স্ট হাফে। সেইসঙ্গে, জোসেফ (Joseph Lalmuanawma) কিংবা সজল বাগও (Sajal Bag) কাঙ্খিত গোল ঘরে তুলতে পারেনি। বরং কালীঘাটের হয়ে পাসাং দোরজি তামাং (Pasang Dorjee Tamang) এবং অধিনায়ক ভীম (Bhim Mandi) অনেক বেশি ওয়ার্কলোড নেন।

পাশাপাশি তাদের রক্ষণভাগে সঞ্জয় মান্ডি (Sanjoy Mandi) বাড়তি দায়িত্ব নিয়ে খেলেন। সবথেকে বড় বিষয়, কালীঘাট মিলন সংঘ একাধিক আক্রমণ তুলে আনে মহামেডান টপ বক্সে। আর সেই সুবাদেই তারা এগিয়ে যায় ম্যাচের ৩৬ মিনিটে। গোল করে কালীঘাটকে এগিয়ে দেন পাসাং দোরজি তামাং।

তার ঠিক ৫ মিনিটে বাদে, আবারও গোল কালীঘাটের। এক্ষেত্রেও সেই পাসাং দোরজি তামাং। তাঁর জোড়া গোলেই প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে যায় কালীঘাট মিলন সংঘ।

আরও পড়ুনঃ 

CFL 2024: 'জঘন্য রেফারিং', মহামেডানের বিরুদ্ধে ড্র করে বিস্ফোরক খিদিরপুর কোচ

তবে দ্বিতীয়ার্ধে ফিরে আসার লাগাতার চেষ্টা করে মহামেডান। একাধিকবার ওভারল্যাপে উঠে আসেন জোসেফ। তন্ময়ও নিজের ফর্মে ফিরে আসেন কিছুটা। বিশেষ করে সেকেন্ড হাফের শেষদিকে প্রচুর আক্রমণ তুলে আনেন তারা। আর সেই সুবাদেই খেলার ৮৩ মিনিটে, তন্ময়ের সেন্টার থেকে গোল করে ব্যবধান কমান ইসরাফিল দেওয়ান (Israfil Dewan)। ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১।

একের পর এক আক্রমণ মহামেডানের পক্ষ থেকে এলেও, বুদ্ধিদীপ্ত ভঙ্গিতেই তা সামাল দেয় কালীঘাট ডিফেন্স। তবে সাদকালো ব্রিগেডের বাঁ-প্রান্ত দিয়ে সেইরকম কোনও আক্রমণ দেখা গেল না। শেষপর্যন্ত, সমতা ফেরাতে ব্যর্থ হয় মহামেডান।

ফলে, কলকাতা লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচে ২-১ গোলে জয় পেল কালীঘাট মিলন সংঘ। বলা যেতে পারে, চলতি লিগে বড় অঘটন। কলকাতার তিন প্রধানের মধ্যে এক প্রধানের হার। তাও তথাকথিত ছোট দলের বিরুদ্ধে। উল্লেখ্য, গত ম্যাচে খিদিরপুর ফুটবল দলের বিরুদ্ধেও আটকে গেছিল মহামেডান। সেই ম্যাচ গোলশূন্য অবস্থাতেই শেষ হয়। আর এবার সোজা পরাজয়।

আরও পড়ুনঃ 

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা
Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
জয়নগরের 'অসুরটার' শাস্তির দাবীতে বিশাল মিছিল! হাওয়া TMC নেতারা! | Jaynagar News | Bangla News |
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News