Copa America 2024: সোজা টাইব্রেকার, কোপার নক-আউটে থাকছে না অতিরিক্ত সময়

গ্রুপ পর্বের লড়াই শেষ। এবার নকআউট পর্বের খেলা শুরুর অপেক্ষা। কিন্তু কোপা আমেরিকার (Copa America 2024) কোয়ার্টার ফাইনাল (Quarter Final) আর সেমিফাইনালে (Semifinal) থাকছে না কোনও অতিরিক্ত সময়।

Subhankar Das | Published : Jul 4, 2024 4:33 PM IST

গ্রুপ পর্বের লড়াই শেষ। এবার নকআউট পর্বের খেলা শুরুর অপেক্ষা। কিন্তু কোপা আমেরিকার (Copa America 2024) কোয়ার্টার ফাইনাল (Quarter Final) আর সেমিফাইনালে (Semifinal) থাকছে না কোনও অতিরিক্ত সময়।

কোপা আমেরিকার (Copa America 2024) মঞ্চে, ইতিমধ্যেই শেষ আটে পৌঁছে গেছে আর্জেন্টিনা (Argentina), ব্রাজিলের (Brazil) মতো শক্তিশালী দলগুলি। তবে কোয়ার্টার ফাইনাল আর সেমিফাইনালে অতিরিক্ত সময় খেলতে হবে না কোনও দলকেই।

Latest Videos

সাধারণত আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলির নক-আউট ম্যাচে, নির্ধারিত সময়ে ম্যাচের ফয়সালা না হলে অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। সেখানে ১৫ মিনিটের দুটি অর্ধে নিষ্পত্তি না হলে, ফলাফলের জন্য অপেক্ষা করতে হয় টাইব্রেকার অবধি। চলতি ইউরো কাপেও (Euro Cup 2024) সেই নিয়মই কার্যকর রয়েছে। কিন্তু কোপা আমেরিকার ক্ষেত্রে এবার ব্যতিক্রম দেখা যাবে।

নতুন নিয়মানুযায়ী, কোপা আমেরিকার নকআউট পর্বের খেলায় থাকছে না কোনও অতিরিক্ত সময়। সেক্ষেত্রে ৯০ মিনিটের মধ্যে ম্যাচের নিস্পত্তি না হলে সরাসরি টাইব্রেকারে চলে যাবে খেলা। তবে আগামী ১৫ জুলাইয়ের ফাইনালে (Final), অতিরিক্ত সময় থাকবে।

প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের (Ecuador) মুখোমুখি হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পরবর্তী লড়াইতে মুখোমুখি ভেনেজুয়েলা বনাম কানাডা এবং তারপর কলম্বিয়া বনাম পানামার মধ্যে রয়েছে ম্যাচ। আর কোয়ার্টার ফাইনালের অন্যতম বড় ম্যাচ সম্ভবত হতে চলেছে ব্রাজিল বনাম উরুগুয়ের মধ্যে। উল্লেখ্য, গত ২০২১ সালের কোপা আমেরিকাতেও নকআউটে কোনও অতিরিক্ত সময় ছিল না।

আর এবার আবারও। চলতি ২০২৬ সালের কোপা আমেরিকা প্রতিযোগিতাতেও থাকছে না কোনও অতিরিক্ত সময়। সেক্ষেত্রে ৯০ মিনিটের মধ্যে ম্যাচের নিস্পত্তি না হলে সরাসরি টাইব্রেকারে চলে যাবে খেলা। কোনও দলকেই খেলতে হবে না অতিরিক্ত সময়ের খেলা।

আরও পড়ুনঃ 

Copa America: ফিরলেন অনুশীলনে, কোয়ার্টার ফাইনালে মেসিকে ছাড়াই নামবে আর্জেন্টিনা?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
কুলতলির ঘটনায় গর্জে উঠলেন সুকান্ত-সুজনরা, দেখুন কী বললেন তাঁরা | Kultali Incident | Sukanta | Sujan
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
বড়সড় বিক্ষোভ RG Kar হাসপাতালে! থ্রেট কালচারের বিরুদ্ধে বিক্ষভের আগুন জুনিয়র ডাক্তারদের | RG Kar
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |