Euro Cup: দিয়োগো কোস্তার হাতে আটকে গেল স্লোভেনিয়া, টাইব্রেকারে জয় পর্তুগালের

ইউরো কাপ (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে মঙ্গলবার, জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল বনাম স্লোভেনিয়া (Portugal vs Slovenia Euro 2024)। এই ম্যাচে টাইব্রেকারে জয় পেল পর্তুগাল। 

Subhankar Das | Published : Jul 1, 2024 9:48 PM IST / Updated: Jul 02 2024, 03:23 AM IST

ইউরো কাপ (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে মঙ্গলবার, জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল বনাম স্লোভেনিয়া (Portugal vs Slovenia Euro 2024)। এই ম্যাচে টাইব্রেকারে জয় পেল পর্তুগাল।

ইউরো কাপ (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে মঙ্গলবার, জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল বনাম স্লোভেনিয়া (Portugal vs Slovenia Euro 2024)।

শুরু থেকেই জমে ওঠে এই ম্যাচ। হাড্ডাহাড্ডি খেলা শুরু হয় দুই পক্ষের মধ্যেই(Portugal vs Slovenia Euro 2024 Live)। তবে সময় যতই এগোয়, ততই যেন খেলার দখল নিতে শুরু করে পর্তুগিজরা (Portugal)। ম্যাচের ৪ মিনিটে, রাফায়েল (Rafael Leao) একটুর জন্য মিস করেন। নাহলে তখনই খেলায় এগিয়ে যেতে পারত পর্তুগাল।

সবথেকে বড় বিষয় পেপে (Pepe), বার্নার্ডো সিলভা (Bernardo Silva) যথেষ্ট ওয়ার্কলোড নেন গোটা ম্যাচে (পর্তুগাল বনাম স্লোভেনিয়া ইউরো ২০২৪)। অন্যদিকে, খেলার ৮ মিনিটেই, সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তবে ম্যাচে ফিরে আসার চেষ্টা করে স্লোভেনিয়াও (Slovenia)। স্টোজানোভিক (Stojanovic) বারংবার আক্রমণ তুলে আনেন বিপক্ষের টপ বক্সে।

ম্যাচ যেন ক্রমশ পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিকে দুলছিল। খেলার ৩৪ মিনিটে, ফের মিস করেন ‘সিআর৭’ (CR7)। তবে ফার্স্ট হাফের শেষদিকে, কাউন্টার অ্যাটাকে ঝড় তোলে স্লোভেনিয়া। চাপ বাড়তে থাকে পর্তুগিজ ডিফেন্সের ওপর। এক্ষেত্রে স্লোভেনিয়া মিডফিল্ডার সেসকো (Sesko) বড় ভূমিকা নেন।

তবে পর্তুগালের একটি শট পোষ্টে না লাগলে, ম্যাচে এগিয়ে যেতে পারত তারা। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই (পর্তুগাল বনাম স্লোভেনিয়া ইউরো ২০২৪ লাইভ)।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ফের আক্রমণে ঝড় তোলে পর্তুগাল। জোয়াও ক্যান্সেলো (Joao Cancelo) ক্রমাগত অ্যাটাক শুরু করেন স্লোভেনিয়া টপ বক্সে। খেলার ৫৪ মিনিটে, একটি ফ্রিকিকও আদায় করেন তিনি। কিন্তু সেসি ফ্রিকিক থেকে গোল করতে পারেনি পর্তুগিজরা।

গোটা ম্যাচে স্লোভেনিয়া ডিফেন্স অনবদ্য পারফর্ম করে। কার্যত, পর্তুগালকে রুখে দেয় তারা। স্টপার বালকোভেক ভালো ফুটবল উপহার দেন। সেইসঙ্গে, স্লোভেনিয়া গোলরক্ষক ওব্লাক (Oblak) দুরন্ত কয়েকটি সেভ করেন।

শেষপর্যন্ত, দ্বিতীয়ার্ধেও কোনও গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু সেখানেও ক্লাইম্যাক্স অনেককিছুই বাকি ছিল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি রুখে দেন স্লোভেনিয়া গোলকিপার। তবে অতিরিক্ত সময়েও দুই দল কোনও গোল করতে না পারায় খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানে পরপর তিনটি সেভ করেন পর্তুগিজ গোলরক্ষক দিয়োগো কোস্তা। অন্যদিকে, পরপর তিনটি শটেই গোল করে পর্তুগাল। গোল পান রোনাল্ডোও। 

শেষপর্যন্ত, এই ম্যাচে টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল পর্তুগাল। 

আরও পড়ুনঃ 

Euro Cup: বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ফ্রান্স

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

কালো পতাকা দেখানো! শুভেন্দুও দিলেন চরম জবাব! রানাঘাটে শোরগোল! | Suvendu Adhikari | BJP | Ranaghat |
'আপনি তো হিন্দু, আপনাকে ইসলাম ধর্ম গ্রহণ করতে বলছে' ফিরহাদের মন্তব্যের কড়া জবাব | Suvendu Adhikari
'নবান্ন থেকে মমতা ফোন করেছিল...' কি বলেছে জানিয়ে দিলেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari | BJP |
Hooghly News : কাটারি নিয়ে বৌমার দিকে তেড়ে যায় শ্বশুর, তারপর ঘটল হাড় হিম করা ঘটনা
Suvendu Adhikari Live : বাগদায় পদযাত্রা ও সভা করে দেখালেন শুভেন্দু অধিকারী, দেখুন