৩৮ বছর পূর্ণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, জন্মদিনের শুভেচ্ছা সারা বিশ্বের অনুরাগীদের

১৯৮৫ সালের ৫ ফেব্রুয়ারি জন্ম। রবিবার ৩৮ বছর পূর্ণ করলেন পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার ঢল। সারা বিশ্বের মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 1:54 AM IST / Updated: Feb 05 2023, 07:53 AM IST

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুরাগীদের কাছে ৫ ফেব্রুয়ারি বিশেষ দিন। এদিন যে তাঁদের প্রিয় ফুটবলারের জন্মদিন। রবিবার ৩৮ বছর পূর্ণ করলেন পর্তুগালের তারকা ফুটবলার। মধ্য়রাত থেকেই সোশ্যাল মিডিয়া শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা রোনাল্ডোকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন। সারাদিন ধরেই চলবে শুভেচ্ছা বিনিময়। রোনাল্ডো এখন এশিয়ার ক্লাব ফুটবলে খেলছেন। ফলে এশিয়ার ফুটবলপ্রেমীদের আরও কাছাকাছি এসে গিয়েছেন তিনি। তাঁর জন্যই আল-নাসরের সমর্থক সংখ্যা বেড়ে গিয়েছে। জন্মদিনের ঠিক আগে নতুন ক্লাবের হয়ে প্রথম গোল পেয়েছেন রোনাল্ডো। তিনি আরও ভালো পারফরম্যান্স দেখাতে চাইছেন। তাঁর অনুরাগীদেরও আশা, ফের নিজেকে প্রমাণ করতে পারবেন এই তারকা। কাতার বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাবে সই করতে হয়েছে। কিন্তু রোনাল্ডো তো বরাবরই চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। ৩৮ বছর বয়সেও তিনি ফের ভালো পারফরম্যান্স দেখাবেন, এই আশাই করছেন অনুরাগীরা।

আল-নাসরে সই করার পর রোনাল্ডো এখন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার। প্রতি মিনিটে তাঁর আয় ৩৮২ ইউরো। প্রতি ঘণ্টায় তাঁর আয় ২৩,০০০ ইউরো। প্রতিদিন এই তারকার আয় ৫,৫০,০০০ ইউরো। প্রতি মাসে তাঁর আয় ১৬.৬ মিলিয়ন ইউরো যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪৮ কোটি টাকা। প্রতি বছর রোনাল্ডো পারিশ্রমিক হিসেবে পেতে চলেছেন ২০০ মিলিয়ন ইউরো বা ১৭.৮ হাজার কোটি টাকা। এটা শুধু ক্লাবের হয়ে খেলার সুবাদে পাওয়া অর্থ। এছাড়া আরও নানাভাবে আয় করেন তিনি। 

কিন্তু সবচেয়ে বেশি পারিশ্রমিক পেলেও, বিশ্বের সবচেয়ে অর্থবান ফুটবলার নন রোনাল্ডো। সবচেয়ে ধনী ফুটবলার থাইল্যান্ডের প্রিমিয়ার লিগের ক্লাব চোনবুরি এফসি-র ২৪ বছর বয়সি স্ট্রাইকার ফায়েক বলকিয়া। এই ফুটবলার খুব একটা পরিচিত নন। তিনি ফুটবল মাঠে খুব বেশি দক্ষতার পরিচয় দিতে পারেননি। কিন্তু অর্থবলে তিনি বাকিদের চেয়ে অনেক এগিয়ে। এই ফুটবলার ব্রুনেইয়ের যুবরাজ জেফ্রি বলকিয়ার ছেলে। ফায়েকের ঠাকুর্দা ব্রুনেইয়ের সুলতান হাসানাল বলকিয়া। ফায়েকের ব্যক্তিগত সম্পত্তি রয়েছে প্রায় ১৮ বিলিয়ন ইউরোর। ফলে তিনি পিছনে ফেলে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ফুটবলারদের মধ্যে আর্থিক সম্পদের বিচারে দ্বিতীয় স্থানে রোনাল্ডো। কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি, নেইমারের মতো তারকারা আরও পিছিয়ে।

তবে আর্থিকভাবে ফায়েকের চেয়ে পিছিয়ে থাকলেও, সারা বিশ্বের মানুষের ভালোবাসা পেয়েছেন রোনাল্ডো। এটাই তাঁর সবচেয়ে বড় সম্পদ।

আরও পড়ুন-

ভারতের মাটিতে আইএসএল ক্লাবের বিরুদ্ধে খেলতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

প্যারিস সাঁ জা ছেড়ে কি বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি? জোরদার জল্পনা

লিওনেল মেসিকে কেন পছন্দ করেন? কারণ জানালেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ডেভিড বেকহ্যাম

Read more Articles on
Share this article
click me!