Durand Cup 2024: একই গ্রুপে ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্ট, ডুরান্ড কাপে ফের কলকাতা ডার্বি

নতুন মরসুমের শুরুতেই পরপর কলকাতা ডার্বি হতে চলেছে। ফলে কলকাতার ফুটবলপ্রেমীরা উত্তেজনায় ফুটছেন। ডুরান্ড কাপ শুরু হওয়ার লক্ষ্যে ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিংয়ের সমর্থকরা।

Soumya Gangully | Published : Jul 11, 2024 2:52 PM IST / Updated: Jul 11 2024, 08:59 PM IST

প্রত্যাশামতোই ডুরান্ড কাপে একই গ্রুপে রাখা হল গতবারের চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্ট ও রানার্স ইস্টবেঙ্গলকে। গ্রুপ এ-র বাকি দুই দল ইন্ডিয়ান এয়ারফোর্স ফুটবল টিম ও ডাউনটাউন হিরোজ ফুটবল ক্লাব। ২৭ জুলাই শুরু হচ্ছে ডুরান্ড কাপ। তবে কলকাতা ডার্বি কবে, সেটা এখনও ঘোষণা করা হয়নি। যে কোনও টুর্নামেন্টে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্ট থাকলে এই দুই দলের লড়াইয়ের দিকেই তাকিয়ে থাকেন ফুটবলপ্রেমীরা। এবারের ডুরান্ড কাপেও তার ব্যতিক্রম হচ্ছে না। কলকাতা ডার্বির অপেক্ষায় বাংলার ফুটবলপ্রেমীরা। গতবার ডুরান্ড কাপে গ্রুপের ম্যাচে নন্দকুমার শেখরের একমাত্র গোলে জয় পেয়েছিল ইস্টবেঙ্গল। তবে ফাইনালে দিমিত্রিওস পেট্রাটসের গোলে জয় পেয়ে চ্যাম্পিয়ন হয় ১০ জনের মোহনবাগান সুপার জায়ান্ট। এবারও ডুরান্ড কাপের মাধ্যমেই সর্বভারতীয় ফুটবল মরসুম শুরু হচ্ছে। ফলে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই দল গুছিয়ে নিচ্ছে কলকাতার দুই প্রধান।

সহজ গ্রুপে মহামেডান স্পোর্টিং ক্লাব

Latest Videos

গ্রুপ বি-তে মহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে আছে বেঙ্গালুরু এফসি, ইন্টার কাশী এফসি ও ইন্ডিয়ান নেভি ফুটবল টিম। গ্রুপ সি-তে আছে কেরালা ব্লাস্টার্স এফসি, মুম্বই সিটি এফসি, পাঞ্জাব এফসি ও সিআইএসএফ প্রোটেক্টরস ফুটবল টিম। এই গ্রুপের লড়াই অত্যন্ত কঠিন হতে চলেছে। গ্রুপ এ, বি ও সি-র সব ম্যাচ হবে কলকাতায়। গ্রুপ ডি-র সব ম্যাচ হবে জামশেদপুরে। এই গ্রুপে আছে জামশেদপুর এফসি, চেন্নাইয়িন এফসি, ইন্ডিয়ান আর্মি ফুটবল টিম ও বাংলাদেশ আর্মি ফুটবল টিম। গতবারের ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে একই গ্রুপে ছিল বাংলাদেশ আর্মি। এবার তারা অন্য গ্রুপে।

 

 

চার শহরে ডুরান্ড কাপের গ্রুপের ম্যাচ

ডুরান্ড কাপে গ্রুপ ই-র ম্যাচগুলি হবে কোকরাঝাড়ে। এই গ্রুপে আছে ওড়িশা এফসি, নর্থ ইস্ট ইউনাইটেড এফসি, বোড়োল্যান্ড এফসি ও বিএসএফ ফুটবল টিম। গ্রুপ এফ-এর ম্যাচগুলি হবে শিলংয়ে। এই গ্রুপে আছে এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, শিলং লাজং এফসি ও নেপালের ত্রিভুবন আর্মি এফসি।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Anwar Ali: দলবদলের মরসুমে সবচেয়ে বড় চমক, কলকাতা ডার্বির আগেই মোহনবাগানের তারকা ডিফেন্ডারকে তুলে নিল ইস্টবেঙ্গল!

Kolkata Derby: ফের ১৩ জুলাই কলকাতা ডার্বি, ফিরছে ২৭ বছর আগের নস্টালজিয়া

Kolkata Derby: শনিবার কখন, কোথায় কলকাতা ডার্বি? টিকিটের দামই বা কত? জেনে নিন

Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ২ সেপ্টেম্বর : আজ বিরল যোগ, এই ৭ রাশির জীবনে কি ঘটবে আজ? দেখুন রাশিফল
যাদবপুরে 'কনসার্ট ফর তিলোত্তমা' | #shorts #rgkar #justiceforrgkar #rgkarprotest
'মমতা ধ*র্ষক দের বাঁচিয়ে ভোট লুটের কাজে ব্যবহার করে' বিস্ফোরক দাবি জগন্নাথ সরকারের
Suvendu Adhikari Live : বিধানসভায় ঝড় তুললেন শুভেন্দু, দেখুন সরাসরি
সন্দীপ ঘোষের গ্রেফতারির পরেই CBI-এর কাছে 'আপডেট' চাইলেন কুণাল ঘোষ! | Kunal Ghosh | RG Kar News |