Durand Cup: প্রথম ম্যাচেই জয় পেল মোহনবাগান, ১-০ গোলে হারাল ডাউনটাউন হিরোজ এফসিকে

ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই বাজিমাৎ করল মোহনবাগান। ডাউনটাউন হিরোজ এফসির বিরুদ্ধে জয় সবুজ মেরুনের।   

Subhankar Das | Published : Jul 27, 2024 2:28 PM IST / Updated: Jul 27 2024, 08:27 PM IST

শুরু হয়ে গেল ১৩৩ তম ডুরান্ড কাপের আসর। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে, উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় মোহনবাগান সুপার জায়ান্ট বনাম ডাউনটাউন হিরোজ এফসি (Mohun Bagan Super Giant vs Downtown Heroes FC)। আর এই ম্যাচে জয় হাসিল করল সবুজ মেরুন ব্রিগেড। নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে জিতে যাত্রা শুরু করল বাগান শিবির।

হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয় প্রথম থেকেই। মোহনবাগানের (Mohun Bagan) মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে নেমেও যথেষ্ট আত্মবিশ্বাসী লাগে কাশ্মীরের এই দলটিকে। এমনকি, প্রথমার্ধে বেশকিছু সুযোগও তৈরি করে তারা। শাহমীর এবং অধিনায়ক হায়দার প্রচুর ওয়ার্কলোড নেন। তবে গোলের দরজা খুলতে পারেননি তারা।

Latest Videos

উল্টোদিকে সবুজ মেরুনও পাল্টা আক্রমণে ওঠার চেষ্টা করে। তবে তাদের উইং-প্লে অতটা ভালো দেখা যায়নি এই ম্যাচে। কিন্তু আশিস রাই, টাইসন এবং সুহেইলরা পাল্টা চাপ বাড়াতে থাকেন ক্রমাগত। তবুও গোল পাচ্ছিল না বাগান শিবির। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

দ্বিতীয়ার্ধে অনেকটাই খেলায় ফিরে আসে সবুজ মেরুন ব্রিগেড। একের পর এক আক্রমণ উঠে আসতে থাকে সবুজ মেরুনের পক্ষ থেকে। বেশ সপ্রতিভ ভূমিকায় দেখা যায় গ্লেন মার্টিন্সকেও। ধীরে ধীরে ম্যাচের দখল নিতে শুরু করে মোহনবাগান। মাঝমাঠেও নিজেদের শক্তি বৃদ্ধি করতে শুরু করে তারা।

উল্লেখ্য, এই ম্যাচে দলের কোচ হিসেবে দায়িত্বে ছিলেন বাস্তব রায়। কিন্তু ম্যাচের ৭১ মিনিটে, একটুর জন্য সুযোগ নষ্ট করে ডাউনটাউন। নাহলে তখনই এগিয়ে যেতে পারত তারা। এক্ষেত্রে সবুজ মেরুন গোলরক্ষক জাহিদের ভুল ছিল। যদিও পরে চোট পেয়ে তিনি মাঠের বাইরে চলে যান।

তিন কাঠির নিচে নামেন ধীরাজ সিং। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, এই ম্যাচে সবুজ মেরুন জার্সিতে প্রথম মাঠে নামলেন নতুন বিদেশি টম অ্যালড্রেড। শেষপর্যন্ত, ম্যাচের ৭৩ মিনিটে, সেই সুহেইল ভাটের (Suhail Bhat) গোলে ম্যাচে লিড নেয় মোহনবাগান। এটিই খেলার একমাত্র এবং জয়সূচক গোল।

শেষ অবধি ১-০ গোলে ডাউনটাউন হিরোজ এফসিকে (Downtown Heroes FC) হারিয়ে ডুরান্ড কাপে যাত্রা শুরু করল মোহনবাগান। আর এই ম্যাচে হারলেও, খুব একটা খারাপ ফুটবল উপহার দিল না ডাউনটাউন। অন্যদিকে, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস এবং ক্রীড়া প্রতিমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি সহ অন্যান্য সেনা আধিকারিকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case