East Bengal: প্রস্তুতি ম্যাচে হার, হিজাজি-নন্দকুমারের চোট, ডুরান্ড কাপের আগে সমস্যায় ইস্টবেঙ্গল

কলকাতা লিগে ইস্টবেঙ্গলের রিজার্ভ টিম দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও, মূল দল এখনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেনি। ডুরান্ড কাপের মাধ্যমেই কার্লেস কুয়াদ্রাতের দলের মরসুম শুরু হবে।

Soumya Gangully | Published : Jul 24, 2024 1:24 PM IST / Updated: Jul 24 2024, 08:38 PM IST

ডুরান্ড কাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে হার। এরই সঙ্গে দলের দুই গুরুত্বপূর্ণ ফুটবলারের চোট। সবমিলিয়ে হঠাৎই চাপে পড়ে গেল ইস্টবেঙ্গল। বুধবার ইন্ডিয়ান আর্মি ফুটবল টিমের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের প্রস্তুতি ম্যাচ ছিল। সেই ম্যাচে ১-৩ গোলে হেরে গেল কার্লেস কুয়াদ্রাতের দল। এই ম্যাচে প্রথম ৬০ মিনিট খেলে ইস্টবেঙ্গলের প্রথম দল। এরপর শেষ ৩০ মিনিট খেলেন জুনিয়র ফুটবলাররা। ইস্টবেঙ্গলের হয়ে একমাত্র গোল করেন নতুন গ্রিক স্ট্রাইকার দিমিত্রিওস দিয়ামান্তাকস। তিনি নাওরেম মহেশ সিংয়ের কাছ থেকে বল পেয়ে গোল করেন দিমিত্রিওস। তিনি প্রথম প্রস্তুতি ম্যাচে ভালো পারফরম্যান্স দেখালেন। এই ম্যাচে হারের পাশাপাশি জর্ডনের সেন্ট্রাল ডিফেন্ডার হিজাজি মাহের ও অন্যতম সেরা ভারতীয় উইঙ্গার নন্দকুমার শেখরের চোট ইস্টবেঙ্গলকে চাপে রেখেছে। হিজাজির দাঁত ভেঙে গিয়েছে। নন্দকুমারের গোড়ালিতে চোট। পাশাপাশি ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লেইটন সিলভা, দলে নতুন যোগ দেওয়া প্রভাত লাকড়া, সাইড ব্যাক নিশু কুমারেরও চোট রয়েছে। এই ৩ ফুটবলারই রিহ্যাবে আছেন। নিশু কয়েক মাস খেলতে পারবেন না বলে আশঙ্কা করা হচ্ছে। হিজাজি, নন্দকুমার, ক্লেইটন ও প্রভাত কবে মাঠে ফিরবেন সেটা এখনও স্পষ্ট নয়।

নন্দকুমারের চোট গুরুতর?

Latest Videos

নন্দকুমারের গোড়ালি ঘুরে গিয়েছে। বৃহস্পতিবার তাঁর চোট পরীক্ষা করে দেখা হবে। আশা করা হচ্ছে চোট গুরুতর নয়। যদিও পরীক্ষার আগে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। এমআরআই-এর রিপোর্ট এলেই বোঝা যাবে কবে মাঠে ফিরতে পারবেন এই উইঙ্গার। নিশু কয়েক মাস মাঠের বাইরে থাকায় সমস্যায় পড়েছে ইস্টবেঙ্গল। বিকল্প সাইড ব্যাকের খোঁজে কুয়াদ্রাত।

সোমবার ডুরান্ড কাপ শুরু ইস্টবেঙ্গলের

সোমবার ডুরান্ড কাপে নিজেদের প্রথম ম্যাচে ইন্ডিয়ান এয়ারফোর্স ফুটবল টিমের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। সেই ম্যাচের আগে একাধিক ফুটবলারের চোটে বিব্রত লাল-হলুদ শিবির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: রোনাল্ডিনহোকে মনে করালেন মুশারফ, রেলের বিরুদ্ধে সহজ জয় ইস্টবেঙ্গলের

East Bengal: দলবদলে ফের চমক ইস্টবেঙ্গলের, আসছেন বিশ্বকাপ খেলা উইঙ্গার

East Bengal: শেষ রাতেও বিমানবন্দরে কয়েক হাজার সমর্থক, কলকাতায় পৌঁছেই সমর্থকদের আবেগ টের পেলেন লাল-হলুদের দিমি

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar