East Bengal: নতুন মরসুমেও ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লেইটন, সহকারী মহেশ

নতুন মরসুমের জন্য সবরকমভাবে প্রস্তুতি শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। এক এক করে নতুন ফুটবলারের নাম ঘোষণা করা হচ্ছে। একইসঙ্গে পুরনো ফুটবলারদেরও ধরে রাখা হচ্ছে।

Soumya Gangully | Published : Jun 27, 2024 3:16 PM IST / Updated: Jun 27 2024, 10:00 PM IST

গত মরসুমে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন ইস্টবেঙ্গলের উইঙ্গার নাওরেম মহেশ সিং। তাঁকে নতুন মরসুমে ইস্টবেঙ্গলের সহ-অধিনায়ক করা হল। বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের কর্মসমিতির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অধিনায়ক হিসেবেই আছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। তাঁর সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি করেছে লাল-হলুদ। গত মরসুমে ক্লেইটনের অধিনায়কত্বেই কলিঙ্গ সুপার কাপ জেতে ইস্টবেঙ্গল। এই টুর্নামেন্টে সর্বাধিক গোল করেন ক্লেইটন। নতুন মরসুমেও তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশায় লাল-হলুদ শিবির। এই ব্রাজিলিয়ান স্ট্রাইকারের উপর ভরসা রাখছেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। সদস্য-সমর্থকরাও ক্লেইটনের উপর আস্থা রাখছেন।

নতুন আশায় ইস্টবেঙ্গল

গত মরসুমে ভালো পারফরম্যান্স দেখিয়েও আইএসএল-এ সুপার সিক্সের যোগ্যতা অর্জন করতে পারেনি ইস্টবেঙ্গল। ডুরান্ড কাপ ফাইনালেও হেরে যায় লাল-হলুদ। এবার আক্রমণে দিমিত্রিওস দিয়ামান্তাকস, ডেভিড লাললানসাঙ্গাকে পাশে পাচ্ছেন ক্লেইটন। তাঁদের সঙ্গে থাকছেন পিভি বিষ্ণু। মাঝমাঠে থাকছেন সল ক্রেসপো, মাদি তালাল, মহেশ, নন্দকুমার শেখর, সৌভিক চক্রবর্তী, সায়ন বন্দ্যোপাধ্যায়রা। সাফল্য পেতে হলে রক্ষণ মজবুত করতে হবে। বিদেশি ডিফেন্ডার হিজাজি মাহেরের সঙ্গে ২ বছরের জন্য নতুন করে চুক্তি করেছে লাল-হলুদ। ভারতীয় সেন্ট্রাল ডিফেন্সিভ মিডফিল্ডার ও সেন্টার ব্যাকের নাম ঘোষণার অপেক্ষায় ইস্টবেঙ্গল সমর্থকরা।

তালালকে নিয়ে আশাবাদী লাল-হলুদ

বৃহস্পতিবারই তালালের সঙ্গে ২ বছরের চুক্তির কথা ঘোষণা করেছে ইস্টবেঙ্গল। অনেকে পেন ওর্জির সঙ্গে তালালের মিল খুঁজে পাচ্ছেন। নাইজেরিয়ান মিডফিল্ডার পেন লাল-হলুদে এসেছিলেন জেসিটি থেকে। তালাল এলেন পাঞ্জাব এফসি থেকে। পেনের মতোই সতীর্থদের দিয়ে গোল করানোর পাশাপাশি নিজে গোল করতে পারেন তালাল। তিনি পেনের মতোই মাঝমাঠে রাজত্ব করবেন বলে আশায় লাল-হলুদ জনতা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Madih Talal: 'মাঝমাঠের রাজা' থাকতে চিন্তা কী! নতুন স্বপ্নে বুঁদ ইস্টবেঙ্গল

East Bengal: 'সি ফর ক্লেইটন,' অধিনায়ককে আরও এক বছরের জন্য ধরে রাখল ইস্টবেঙ্গল

East Bengal: ইস্টবেঙ্গলের গ্রিক কানেকশন, আইএসএল-এর সর্বাধিক গোলদাতাকে ছিনিয়ে নিল লাল-হলুদ

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari