ইস্টবেঙ্গলে সই করলেন এই বঙ্গ তনয়, তিন কাঠির নিচে লাল হলুদকে ভরসা দিতে হাজির তিনি

ইস্টবেঙ্গলে চলে এলেন তিনি। লাল হলুদে সই করলেন গোলকিপার দেবজিৎ মজুমদার।

Subhankar Das | Published : Jul 3, 2024 1:19 PM IST / Updated: Jul 03 2024, 07:06 PM IST

ইস্টবেঙ্গলে চলে এলেন তিনি। লাল হলুদে সই করলেন গোলকিপার দেবজিৎ মজুমদার।

কথাবার্তা চলছিল অনেকদিন ধরেই। তাঁর ইস্টবেঙ্গলে (Emami East Bengal) আসা প্রায় চূড়ান্তও হয়ে গেছিল। অপেক্ষা ছিল শুধু সরকারি শিলমোহরের। বুধবার, ইস্টবেঙ্গলের তরফ থেকে সরকারিভাবে সেই ঘোষণা করে দেওয়া হল। মোট ২ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করলেন বঙ্গ গোলরক্ষক দেবজিৎ মজুমদার (Debjit Majumdar)।

Latest Videos

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে (Final) উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের।

অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

আর এবার তারা সই করালেন এই বাঙালি গোলকিপারকে। উল্লেখ্য, কলকাতা ময়দানকে (Kolkata Maidan) একেবারে হাতের তালুর মতোই চেনেন তিনি। কারণ, মোহনবাগান (Mohun Bagan) এবং ইস্টবেঙ্গল (East Bengal), দুই প্রধানেই এর আগে খেলেছেন এই বঙ্গ তনয়। শুধু তাই নয়, অ্যাটলেটিকো ডি কলকাতার (ATK) হয়ে আইএসএল-এ (ISL) নজরকাড়া পারফরম্যান্সও ছিল দেবজিৎ-এর।

কিন্তু একটা সময়ের পর দুই প্রধানের মায়া ত্যাগ করে সোজা চলে যান চেন্নাইয়ান এফসিতে (Chennaiyin FC)। চুটিয়ে খেলেন তিন কাঠির নিচে। কিন্তু আবারও কলকাতার দলেই ফিরলেন দেবজিৎ। তাঁকে দলে নেওয়ার ব্যাপারে ভীষণভাবেই আশাবাদী ছিলেন ইস্টবেঙ্গল কর্তারা (East Bengal Club)। আর শেষপর্যন্ত, তাঁকে দলে নিয়েই ছাড়লেন তারা। আসন্ন মরশুমে লাল হলুদ জার্সিতেই মাঠে নামবেন গোলকিপার (Goalkeeper) দেবজিৎ মজুমদার (Debjit Majumder)।

আরও পড়ুনঃ

মাঝমাঠে এবার উঠবে ঝড়! ইস্টবেঙ্গলে সই করা নতুন বিদেশি মিডফিল্ডারের পরিসংখ্যান জানেন?

এখনও পর্যন্ত আইএসএল-এর মঞ্চে ৮২টি ম্যাচে মাঠে নেমেছেন ৩৬ বছর বয়সী এই অভিজ্ঞ গোলরক্ষক (Goalkeeper)। তাঁর নামের পাশে রয়েছে ১৫টি ক্লিনশিট। সেইসঙ্গে, করেছেন ২৫৩টি সেভ এবং ৭২৩টি রিকভারি। এছাড়াও সতীর্থদের দিকে বাড়িয়েছেন ৯৬৭টি সফল পাস। অন্যদিকে, ২টি পেনাল্টি সেভ ছাড়াও, ৮৮টি ক্লিয়ারেন্স রয়েছে তাঁর ঝুলিতে।

এহেন একজন অভিজ্ঞ বঙ্গ গোলরক্ষক ইস্টবেঙ্গলে (East Bengal Club) সই করা মানে, নিঃসন্দেহে তিন কাঠির নিচে দলের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে বলেই মনে করছেন ফুটবলপ্রেমীরা।

আর এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল কোচ (East Bengal Coach) কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat) জানিয়েছেন, “দেবজিৎ একজন যথেষ্ট অভিজ্ঞ গোলকিপার। আই লিগ এবং আইএসএল-এ খেলার অভিজ্ঞতা রয়েছে ওর। আমি দেবজিৎকে অনেকদিন ধরেই চিনি। দেবজিৎ আমাদের দলে যোগ দেওয়ায়, গোলকিপিং বিভাগ অনেকটাই শক্তিশালী হবে।”

অন্যদিকে, লাল হলুদে সই করে দেবজিৎ মজুমদার বলেছেন, “আবার ঘরে ফিরছি। আমার জীবনের অন্যতম বড় ক্লাব ইস্টবেঙ্গল। আমার ওপর ভরসা রাখার জন্য কোচ কার্লোস কুয়াদ্রাত এবং টিম ম্যানেজমেন্টকে বিশেষ ধন্যবাদ জানাতে চাই। আমি জানি যে, এই ক্লাবের সঙ্গে সমর্থকদের কতটা আবেগ জড়িয়ে আছে। তাই আমি নিজের সেরাটা উজাড় করে দেবো ইস্টবেঙ্গলের জন্য। কারণ, সমর্থকরাই আমাদের কাছে সব।”

আরও পড়ুনঃ

ফের চমক ইস্টবেঙ্গলের! লাল হলুদ ডিফেন্সকে ভরসা দিতে চলে এলেন এই বাঙালি লেফট-ব্যাক

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
'পার্থ ভৌমিকের নির্দেশে অর্জুনের উপর এই হামলা' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
পেন্সিলের সিস দিয়ে দুই ইঞ্চির দুর্গাপ্রতিমা, তাক লাগালেন গঙ্গাসাগরের দেবতোষ দাস | Durga Puja Story