UEFA EURO 2024 Draw: ইউরো কাপের ড্র চলাকালীন যৌনতার শব্দ! বিড়ম্বনায় আয়োজকরা, ভাইরাল ভিডিও

শনিবার রাতে ২০২৪ সালের ইউরো কাপের ড্র হয়ে গিয়েছে। ৬টি গ্রুপে কোন ২৪টি দল থাকবে, সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। গ্রুপের সূচিও প্রকাশ করা হয়েছে।

Soumya Gangully | Published : Dec 3, 2023 12:18 PM IST / Updated: Dec 03 2023, 06:33 PM IST

২০২৪ সালের ইউরো কাপের ড্র চলাকালীন যৌনতার শব্দ! লজ্জায় কথা বন্ধ করে দিলেন স্বয়ং উপস্থাপক। অতিথিরাও বিড়ম্বিত। তাঁরা একে অপরের মুখের দিকে তাকাতে শুরু করেন। লজ্জায় পড়ে যান আয়োজকরা। উপস্থাপক বলতে বাধ্য হন, 'আশা করি আর কোনও শব্দ হবে না।' সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। পরে অবশ্য জানা গিয়েছে, এক ব্রিটিশ প্র্যাঙ্কস্টার এই কাণ্ডের মূলে। তিনি রিংটোন সেট করার জন্য মোবাইল ফোনে কল করছিলেন। মাইক্রোফোনে সেই শব্দই হামবুর্গের কনসার্ট হলে ইউরো কাপের ড্রয়ের অনুষ্ঠানে ছড়িয়ে পড়ে। সারা বিশ্বের নজর যে অনুষ্ঠানে, সেখানে কীভাবে এরকম অসতর্কতা, সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই এই ঘটনার সমালোচনা করছেন। উয়েফার পক্ষ থেকে এই ঘটনা নিয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি।

বিড়ম্বিত ডেভিড সিলভা

ইউরো কাপের ড্রয়ের অনুষ্ঠানে যখন বিভিন্ন দল কোন গ্রুপে থাকবে সেটা ঠিক করা হচ্ছিল, সেই সময়ই যৌনতার শব্দ শোনা যায়। সেই সময় মঞ্চে ছিলেন স্পেনের প্রাক্তন ফুটবলার ডেভিড সিলভা। তিনি বিড়ম্বনার মুখে পড়ে চুপ করে যান। নেদারল্যান্ডসের প্রাক্তন ফুটবলার ওয়েসলি স্নেইডার, ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার স্টিভ ম্যাকম্যানাম্যানও এই অনুষ্ঠানে ছিলেন। তাঁরাও লজ্জায় পড়ে যান। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই ঘটনায় স্তম্ভিত। অনেকেই বলছেন, শিশুরাও এই অনুষ্ঠান দেখছিল। তাঁদের পক্ষে এই ঘটনা ভালো নয়।

 

দাগী ব্রিটিশ প্র্যাঙ্কস্টার

যে প্র্যাঙ্কস্টার ইউরো কাপের ড্রয়ে বিঘ্ন ঘটিয়েছে, সে এর আগেও একই ধরনের ঘটনা ঘটিয়েছে। এ বছরের জানুয়ারিতে লিভারপুল-উলভসের ম্যাচ চলাকালীন ইংল্যান্ডের একটি চ্যানেলে সম্প্রচারের সময় যৌনতার শব্দ শোনায় ওই প্র্যাঙ্কস্টার। ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার গ্যারি লিনেকার উপস্থাপকের ভূমিকায় ছিলেন। তিনি চ্যানেলের পক্ষ থেকে ক্ষমা চেয়ে নেন। এর আগে ২০২১ সালে একটি ক্রিকেট ম্যাচ চলাকালীন আপত্তিকর কাণ্ড ঘটানোয় ওই প্র্যাঙ্কস্টারকে ২ বছরের জন্য খেলার মাঠে নিষিদ্ধ করে ইংল্যান্ড, ওয়েলশ। কিন্তু এরপরেও তার এই ধরনের কাণ্ড বন্ধ করা যাচ্ছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

UEFA Euro 2024: প্রকাশিত ইউরো কাপের সূচি, এক গ্রুপে স্পেন, ক্রোয়েশিয়া, ইটালি

Manchester City: রাজি ম্যান সিটি, আগামী বছর শুরু হচ্ছে আর্থিক নিয়ম লঙ্ঘনের অভিযোগের শুনানি

Premier League: উলভসকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে আর্সেনাল

Share this article
click me!