English Premier League: ফুলহ্যামের বিরুদ্ধে ২-০ জয়, ইপিএল-এ পয়েন্ট তালিকায় ১১ নম্বরে চেলসি

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুতেই পরপর কয়েকটি ম্যাচে পয়েন্ট হারিয়ে পিছিয়ে পড়েছে চেলসি। তবে এবার পরপর ম্যাচ জিতে লিগ টেবলে উপরের দিকে যেতে চাইছে ব্লুজ।

Soumya Gangully | Published : Oct 2, 2023 9:20 PM IST / Updated: Oct 03 2023, 03:34 AM IST

ফুলহ্যামকে ২-০ উড়িয়ে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় জয় পেল চেলসি। এই জয়ের ফলে চলতি ইপিএল-এ দ্বিতীয় জয় পেল ব্লুজ। ফুলহ্যামের বিরুদ্ধে এই ম্যাচে চেলসির হয়ে গোল করেন মিখাইলো মাডরিক ও আর্মান্দো ব্রোয়া। ১৮ ও ১৯ মিনিটে পরপর ২ গোল করে ফেলে চেলসি। এরপর এই ম্যাচে আর গোল হয়নি। ২০২১ সালের মে মাসের পর এই প্রথম ইপিএল-এ লিগ টেবলে উপরের দিকে থাকা কোনও দলকে হারাতে পারল চেলসি। শেষবার সেই সময় লিগ টেবলে তৃতীয় স্থানে থাকা লেস্টারের বিরুদ্ধে জয় পায় চেলসি। তারপর ১৮টি ম্যাচে পয়েন্ট তালিকায় উপরে থাকা দলের বিরুদ্ধে জয় পায়নি চেলসি। এবার সেই খরা কাটল। একইসঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগে লন্ডন ডার্বিতে ১৫০-তম জয় পেল চেলসি। ইপিএল-এ ১৫১ বার জয় পেয়েছে আর্সেনাল। ঠিক পিছনেই আছে চেলসি। কিন্তু গত ৬টি ডার্বিতে জয় পায়নি চেলসি। এর মধ্যে গত ৪টি ডার্বিতেই হারতে হয়েছিল। এবার সেই হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াল চেলসি। 

চলতি ইপিএল-এ এর আগে ৪৭ বার গোলের চেষ্টা করেও সফল হয়নি ব্লুজ। কিন্তু এবার ৮২ সেকেন্ডের মধ্যে জোড়া গোল হল। এই জয়ের ফলে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১১ নম্বরে উঠে এল চেলসি। ৭ ম্যাচে ৮ পয়েন্ট পেয়েছে নটিংহ্যাম ফরেস্ট, ফুলহ্যামও। তবে গোলপার্থক্যে এগিয়ে চেলসি। 

চলতি ইপিএল-এ ৩টি ম্যাচে হেরে গিয়েছে চেলসি এবং ড্র করেছে ২টি ম্যাচ। ফলে এরই মধ্যে ১৩ পয়েন্ট খুইয়ে বসেছে ব্লুজ। ফলে চ্যাম্পিয়ন হওয়ার আশা প্রায় নেই। তবে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ফেরার চেষ্টা করছে চেলসি। ইপিএল-এ ২১ ম্যাচ খেলে প্রথম গোল পেলেন মাডরিক। হাঁটুর চোট সারিয়ে দলে ফিরে গোল পেলেন ব্রোয়া। গোল না খেয়ে ম্যাচ শেষ করে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন চেলসির গোলকিপার রবার্ট স্যানচেজ। ফুলহ্যামের বিরুদ্ধে জয় পেয়ে দলের উপর ভরসা ফিরে পেলেন চেলসির কোচ মরিসিও পচেত্তিনো।

শনিবার পরের ম্যাচে বার্নলির মুখোমুখি হচ্ছে চেলসি। সেই ম্যাচে জয় পেলে লিগ টেবলে প্রথম ১০টি দলের মধ্যে উঠে আসবে পচেত্তিনোর দল। লিগ টেবলে উপরের দিকে থাকতে হলে পয়েন্ট হারালে চলবে না। পরপর কয়েকটি ম্যাচে জয় পেতে হবে চেলসিকে। তাহলেই লড়াইয়ে ফিরে আসবে চেলসি

আরও পড়ুন-

Manchester United: লক্ষ্য ভারতীয় ফুটবলের উন্নতি, কলকাতায় ম্যান ইউয়ের প্রাক্তন কোচ এডুকেটর

Mohun Bagan Super Giant: জেসন কামিংসের জোড়া গোল, মাজিয়ার বিরুদ্ধে 'জয় মোহনবাগান'

Share this article
click me!