English Premier League: ওয়েস্টহ্যামকে উড়িয়ে দিল লিভারপুল, হার চেলসির, পয়েন্ট হারাল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে সুপার সানডেতে জমজমাট লড়াই। একাধিক বড় দল এদিন খেলতে নেমেছিল। তবে এই লিগে বড়-ছোট দলের পার্থক্য খুবই কম। ফলে অসাধারণ টক্কর দেখা গেল।

Soumya Gangully | Published : Sep 24, 2023 2:58 PM IST / Updated: Sep 24 2023, 09:23 PM IST

রবিবার সন্ধেবেলা ইংলিশ প্রিমিয়ার লিগে একই সময়ে একাধিক বড় দলের ম্যাচ ছিল। প্রতিটি ম্যাচেই অসাধারণ লড়াই হল। ওয়েস্টহ্যাম ইউনাইটেড এফসি-কে ৩-১ গোলে উড়িয়ে দিল লিভারপুল। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ম্যাঞ্চেস্টার সিটির পরেই দ্বিতীয় স্থানে লিভারপুল। ম্যান সিটিই চলতি ইপিএল-এর একমাত্র দল যারা পয়েন্ট হারায়নি। লিভারপুল ৫টি ম্যাচে জয় পেয়েছে এবং ১টি ম্যাচ ড্র করেছে। রবিবার অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ০-১ হেরে গেল চেলসি। ৫৮ মিনিটে মালো গুস্তো লাল কার্ড দেখায় বাকি সময়টা ১০ জনে খেলতে হয় চেলসিকে। এই হারের ফলে ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে চেলসি। অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ ড্র করল আর্সেনাল। এর ফলে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে থাকল টটেনহ্যাম। আর্সেনালেরও ৬ ম্যাচে ১৪ পয়েন্ট। তবে গোলপার্থক্যে এগিয়ে থাকায় ৫ নম্বরে আর্সেনাল।

এদিন ওয়েস্টহ্যামের বিরুদ্ধে দাপট ছিল লিভারপুলের। ১৬ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করে রেডসকে এগিয়ে দেন মহম্মদ সালা। পিছিয়ে পড়ে অবশ্য পাল্টা আক্রমণ শুরু করে ওয়েস্টহ্যাম। ৪২ মিনিটে সমতা ফেরান জ্যারড বাওয়েন। প্রথমার্ধের শেষে ফল ছিল ১-১। ৬০ মিনিটে লিভারপুলকে এগিয় দেন ডারউইন নুনেজ। ৮৫ মিনিটে ব্যবধান বাড়ান দিয়োগো জোটা। এদিন হেরে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে থাকল ওয়েস্টহ্যাম।

নর্থ লন্ডন ডার্বিতে বরাবরের মতোই তীব্র উত্তেজনা ছিল। ২৬ মিনিটে ক্রিস্টিয়ান রোমেরোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। তবে ৪২ মিনিটে সমতা ফেরান সন হিউং-মিন। প্রথমার্ধে আর গোল হয়নি। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফের আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। তবে পরের মিনিটেই সমতা ফেরান সন।

চলতি মরসুমে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না চেলসি। রবিবার অ্যাস্টন ভিলার বিরুদ্ধেও একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না ব্লুজ। ৭৩ মিনিটে একমাত্র গোল করেন অলি ওয়াটকিনস। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে উঠে এল অ্যাস্টন ভিলা।

এদিন অন্য ম্যাচে বর্নমাউথকে ৩-১ গোলে উড়িয়ে দিল ব্রাইটন। এদিন ম্যাচের শুরুটা অবশ্য ভালোভাবেই করেছিল বর্নমাউথ। ২৫ মিনিটে প্রথম গোল করে বর্নমাউথকে এগিয়ে দেন ডমিনিক সোলাঙ্কি। কিন্তু প্রথমার্ধের সংযোজিত সময়ে আত্মঘাতী গোল করে বসেন মিলোস কের্কেজ। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ক্যারোউ মিতোমার গোলে এগিয়ে যায় ব্রাইটন। এরপর ৭৭ মিনিটে মিতোমাই ব্যবধান বাড়ান। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে উঠে এল ব্রাইটন। ৬ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে বর্নমাউথ।

আরও পড়ুন-

Asian Games 2023: মায়ানমারের সঙ্গে ড্র, এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে নকআউটে ভারত

Manchester City: পুরো দ্বিতীয়ার্ধ ১০ জনে খেলেই নটিংহ্যামের বিরুদ্ধে ২-০ জয়, ইপিএল-এর শীর্ষেই ম্যান সিটি

Asian Games : ১০ মিটার এয়ার রাইফেলে রুপো, সতীর্থদের শুভেচ্ছা আশি চোকসির

Share this article
click me!