বিশ্বকাপ থেকে ব্রাজিল পর্তুগাল ছিটকে যেতেই বিশাদের আবহ কেরালায়ও, কাদাভু নদী থেকে সরানো হল রোনাল্ডো, নেইমারের কাট আউট

সেমি ফাইনালের আগেই মন খারাপ কেরালার বিশ্বকাপ শেষের আগেই কেরালার কুরুঙ্গাত্তু কাদাভু নদী থেকে নামিয়ে দেওয়া হল রোনাল্ডো নেইমারদের কাট আউট। 

Web Desk - ANB | Published : Dec 12, 2022 6:46 AM IST / Updated: Dec 12 2022, 01:07 PM IST

বিশ্বকাপের আগেই কেরালার কুরুঙ্গাত্তু কাদাভু নদীতে তৈরি হয়েছিল মেসি, নেইমার, রোনাল্ডোর বিশালাকৃতি কাট আউট। ভক্তদের উন্মাদনায় উত্তাল হয়েছিল গোটা কেরালা। বিশ্বকাপের আগে থেকেই কার্যত তিন ভাগে ভাগ হয়ে গিয়েছিল গোটা কেরালা। এই মুহূর্তে গ্রুপ পর্বের খেলা পেরিয়ে শেষ চারের দোরগোড়ায় বিশ্বকাপ। গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের হতবাক করে ইতিমধ্যেই টুর্ণামেন্ট থেকে ছিটকে গিয়েছে ব্রাজিল, পর্তুগাল। সেই সঙ্গেই কেরালার কোঝিকোরা জেলার কাদাভু নদী থেকেও সরানো হল নেইমার রোনাল্ডোর কাট আউট। কাদাভু নদীর উপর শেষ চারের আগে একা দাঁড়িয়ে মেসির ৩০ ফুটের কাট আউট।

সেমি ফাইনালের আগেই মন খারাপ কেরালার বিশ্বকাপ শেষের আগেই কেরালার কুরুঙ্গাত্তু কাদাভু নদী থেকে নামিয়ে দেওয়া হল রোনাল্ডো নেইমারদের কাট আউট। এখনও কাপ জয়ের স্বপ্ন ধরে রেখেছেন লিও মেসি। একদিকে যেমন বিশাদের সুর অন্যদিকে মেসিকে ঘিরে এখনও স্বপ্ন দেখছেন নীল-সাদা সমর্থকরা।

 

 

কেরালার কোঝিকোড় জেলার পুল্লভুর মেসির কাট আউট স্থাপন করার সময় আচমকাই ঘটে দুর্ঘটনা। হুরমুড়িয়ে ভেঙে পড়ল লিটল উইজার্ডের কাট আউট। নদীর উপর ছড়িইয়ে পড়ে মেসির কাট আউটটি। তবে ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। তবে দুর্ঘটনাও দমাতে পারেনি ভক্তদের উচ্ছ্বাসকে। ফের একবার তৈরি হল প্রিয় খেলয়ারের কাটআউট। দ্বিতীয়বারের চেষ্টায় নদীর বুকে সফলভাবে ছড়িয়েও স্থাপিত হল কাটআউটটি। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পরেছে সেই ছবি। ফিফার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকেও শেয়ার করা হয়েছে সেই ছবি।

ফুটবল নিয়ে কেরলের আবেগের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ফুটবলের প্রতি আমাদের অতুলনীয় আবেগকে স্বীকার করার জন্য ফিফাকে ধন্যবাদ জানিয়েছেন। পুল্লভুর ফুটবল অনুরাগীরা অবশ্য বলছেন, ফুটবলের জন্য তাঁদের গ্রাম নজরে আসায় তাঁরা আনন্দিত হলেও বিস্মিত নন। তাঁরা বলেছেন,'ফুটবল বিশ্বকাপ সবসময় আমাদের জন্য একটি কার্নিভাল ছিল। গতবার, আমরা নদীর ওপারে একটি বিশাল আর্জেন্টিনার পতাকা লাগিয়েছিলাম এবং এটি বেশ গুঞ্জনও তৈরি করেছিল।'

আরও পড়ুন - 

বিশ্বকাপ জেতাই স্বপ্ন ছিল, সেটা শেষ হয়ে গেল, আবেগপ্রবণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

মরক্কোর কাছে পর্তুগালের হারের দায় ফেরান্দো স্যান্টোসের, তোপ লুই ফিগোর

তাড়াতাড়ি দেখা হচ্ছে বন্ধু, কিলিয়ান এমবাপেকে বার্তা আশরফ হাকিমির

Share this article
click me!