'পেনাল্টি মিস করা সত্যিই খুব হতাশাজনক ছিল', পোল্যান্ডের বিরুদ্ধে জয় সত্ত্বেও হতাশ হয়েছিলেন মেসি

পোল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যেতে পারতেন মেসি। কিন্তু সেই সুযোগ হাত ছাড়া হয় আর্জেন্টিনার।

Web Desk - ANB | Published : Dec 1, 2022 3:37 PM IST

সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নেমে শুরুতেই পেনাল্টিতে একটি গোল করে দলকে এগিয়ে নিয়ে গিয়েছিলেন মেসি। সেই ম্যাচে জয় না আনতে পারলেও মেসির ওই এক গোলেই অনেকটা বেড়েছিল দলের আত্মবিশ্বাস। পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেও একই সুযোগ এসেছিল মেসির কাছে। কিন্তু ফস্কে যায় শট। পেনাল্টি মিস করলেন লিও। ঘটনায় হতাশ হয় মেসি-সহ গোটা দল। এই পেনাল্টি শটে ফের একবার মেসি ম্যাজিক দেখার আশা করেছিলেন গোটা বিশ্বের সমর্থকরা। কিন্তু সেই আশা পূরণ হল। একটুর জন্য গোল ফস্কে গেল মেসির। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি স্পষ্টই জানান ঘটনা খুবই হতাশাজনক ছিল।

পোল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যেতে পারতেন মেসি। কিন্তু সেই সুযোগ হাত ছাড়া হয় আর্জেন্টিনার। এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেসি জানালেন,'পেনাল্টি মিস করা সত্যিই খুব হতাশাজনক ছিল। কারণ আমি জানি একটা গোল একটা গোটা ম্যাচকে পালটে ফেলতে পারে। একটা গোল খেলোয়ারদের মনবলকে বাড়িয়ে দিতে পারে। যদিও এই পেনাল্টি মিস হওয়া দলকে অন্যভাবে শক্তিশালী করে তুলেছিল।'

তবে এই সুযোগ হাত ছাড়া হলেও পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে অন্য এক রেকর্ড গড়লেন তিনি। মারাদোনার রেকর্ড ভেঙ্গে লিও এই মুহূর্তে বিশ্বকাপে আর্জ্জেন্টিনার সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। বিশ্বকাপে দিয়েগো মোট ম্যাচ খেলেছেন ২১টি, গোল সংখ্যা ৮। বিশ্বকাপে এখনও পর্যন্ত লিওনেল মেসি মোট ম্যাচ খেলেছেন ২২টি। গোল সংখ্যা ৮। ফুটবলের ঈশ্বরের রেকর্ড ভেঙে এখন সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় শীর্ষে মেসি। নতুন রেকর্ড প্রসঙ্গে মেসিকে প্রশ্ন করা হলে নিজের স্বাভাবিক ভঙ্গিতে মেসি বলেন,'দিয়েগো নিশ্চই খুব খুশি হবেন।' তিনি আরও জানান,'এই রেকর্ড সম্পর্কে তাঁর আগে জানা ছিল না। এই বিষয়টা আমি সম্প্রতিই জেনেছি।' মারাদোনার প্রসঙ্গ উঠতেই মেসি বলেন,'দিয়েগো নিশ্চই খুব খুশি হবেন। কারণ উনি আমাকে বরাবরই খুব স্নেহ করতেন। আমার কিছু ভালো হলে দিয়েগো অত্যন্ত খুশি হতেন।'

পোল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে নিজের গোল সংখ্যা বাড়াতে না পারলেও নক-আউটে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচে একটি গোল করতে পারলেই দিয়েগোর রেকর্ডকে ছাপিয়ে যেতেন মেসি। সুযোগও এসেছিল বেশ কয়েকবার। ম্যাচ শুরুর ৩৯ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। এরপরও বেশ কয়েকবার শট নিয়েও গোল করতে ব্যর্থ হন লিও।

আরও পড়ুন - 

নক-আউটের মুখে দাঁড়িয়ে মেসিরা, এবার প্রিয় দলের সমর্থনে 'মেসি মিষ্টি' নিয়ে এল দুর্গাপুরের মিষ্টি দোকান

'দিয়েগো নিশ্চই খুব খুশি হবেন', মারাদোনাকে ছাপিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন মেসি

নক-আউটের মুখে দাঁড়িয়ে মেসিরা, এবার প্রিয় দলের সমর্থনে 'মেসি মিষ্টি' নিয়ে এল দুর্গাপুরের মিষ্টি দোকান

Share this article
click me!