বিশ্বকাপ ঘিরে চরমে উন্মাদনা, ফাইনাল ম্যাচে রেকর্ড সংখ্যক ভিউয়ার্স জিও সিনেমায়

ইতিহাসে এই প্রথম রেকর্ড সংখ্যক ভিউয়ার্স পেল জিও সিনেমা। বিশ্বকাপ ফাইনালের দিন ৩২ মিলিয়ন মানুষ জিও সিনেমায় খেলা দেখেছেন। এরমধ্যে সবচেয়ে বেশি সংখ্যক দর্শকই ছিল ভারত থেকে। এর আগে এই পরিমান উন্মাদনা কখনও দেখা যায়নি।

Web Desk - ANB | Published : Dec 19, 2022 1:38 PM IST

১৮ ডিসেম্বর ২০২২ ছিল ইতিহাস গড়ার রাত। একদিকে হাজার হাজার সমর্থকদের স্বপ্ন পূরণ করে ৩৬ বছর পর কাপ ঘরে তুলল মেসির আর্জেন্টিনা। এর আগে ১৯৮৬ সালে বিশ্বকাপ জয় করেছিল দিয়েগোর আর্জেন্টিনা। এরপর ৩৬ বছর কেটে গেলেও বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন পূরণ হয়নি আর্জেন্টিনার। ২০২২ সালের বিশ্বকাপে অতীতের গ্লানি ভুলে নতুন ইতিহাস গড়ল আর্জেন্টিনা। অন্যদিকে ইতিহাসে এই প্রথম রেকর্ড সংখ্যক ভিউয়ার্স পেল জিও সিনেমা। বিশ্বকাপ ফাইনালের দিন ৩২ মিলিয়ন মানুষ জিও সিনেমায় খেলা দেখেছেন। এরমধ্যে সবচেয়ে বেশি সংখ্যক দর্শকই ছিল ভারত থেকে। এর আগে এই পরিমান উন্মাদনা কখনও দেখা যায়নি। সারা পৃথিবীর মোট ১১০ মিলিয়নেরও বেশি মানুষ কাল বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখেছেন। জিও সিনেমা, স্পোর্স ১৮ ইত্যাদি নানা অ্যাপ মিলিয়ে শুধু থেকেই ৪০ বিলিয়ন মিনিট খেলা দেখা হয়েছে বলেও জানা যাচ্ছে।

এই প্রসঙ্গে জিও সিনেমার পক্ষ থেকে জানানো হয়েছে,'আমরা দর্শকদের ফিফা বিশ্বকাপ কাতার ২০২২-এর বিশ্ব-মানের উপস্থাপনায় সহজে অ্যাক্সেস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। যার ফলেই ভারত অংশগ্রহণ না করা সত্ত্বেও এই টুর্নামেন্টটি ডিজিটালে সর্বাধিক দেখা বিশ্ব ক্রীড়া ইভেন্টে পরিণত হয়েছে।' ভায়াকম 18 স্পোর্টস বলেছে সিইও অনিল জয়রাজ বলেছেন,'এটি ডিজিটালের শক্তি প্রদর্শন করে দর্শকরা তাঁদের প্রিয় ইভেন্টগুলি সহজেই দেখতে পান।'

৩৬ বছরের যন্ত্রণা এক লহমায় মুছে দিয়ে আর্জেন্টিনার তথা গোটা বিশ্বের নীল-সাদা জার্সির সমর্থকদের মাসিহা লিওনেল মেসি। ফ্রান্সের মতো প্রতিপক্ষের সামনে রুদ্ধশ্বাস লড়াই। তবু এক মুহূর্তের জন্য হার মানেনি ওঁরা। বিশ্বকাপের চূড়ান্ত পর্যায় মরণপন লড়াইয়ের পর অবশেষে বিশ্বজয়। একটা স্বপ্নের সফর শেষ হল। ১৯৮৬ সালের পর ২০২২ সালে ফের ট্রফি হাতে নিল আর্জেন্টিনা। নিজের শেষ বিশ্বকাপের শেষটা রাজার মতোই করল স্বপ্নের নায়ক মেসি। এই বিশ্বকাপই শেষ। ২০২৬-এর বিশ্বকাপে আর খেলবেন না মেসি। জানিয়েছিলেন সেমিফাইনালের পরেই। শেষ বিশ্বকাপে পাখির চোখ ছিল বিশ্বকাপ জয়। লক্ষ্যভেদও করলেন। পাশাপাশি আরও একবার সেরা ফুটবলার হিসেবে গোল্ডেন বল উঠল মেসির হাতেই।

আরও পড়ুন - 

ফাইনালে জয়ী হয়েছে ফুটবল, অসাধারণ ম্যাচ- কাতারে বিশ্বকাপ ফুটবল ফাইনাল দেখে প্রতিক্রিয়া সদগুরুর

বিশ্বজয়ের রাতে নয়া রেকর্ড, বিশ্বকাপে দু'টি গোল্ডেন বল প্রাপ্ত প্রথম ফুটবলার মেসি

হাল না ছাড়ার শিক্ষা তোমার কাছ থেকেই পেয়েছি, আবেগপ্রবণ মেসির স্ত্রী

Share this article
click me!