বিশ্বকাপ হাতছাড়া করছেন না, রাতে ট্রফি নিয়েই ঘুমোচ্ছেন লিওনেল মেসি

সদ্য বিশ্বকাপ জিতেছেন। এখনও ঘোর কাটছে না আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির। কাতার থেকে দেশে ফিরে অভিনন্দনের বন্যায় ভাসছেন তিনি।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 12:54 PM IST

শিশুরা যেমন রাতে ঘুমোতে যাওয়ার সময় খেলনা সঙ্গে রাখে, তেমনই বিশ্বকাপ ট্রফি নিয়ে ঘুমোচ্ছেন লিওনেল মেসি। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতিয়ে শিশুদের মতোই আনন্দ করছেন মেসি। কাতার থেকে দেশে ফিরে অভূতপূর্ব সংবর্ধনা পেয়েছেন। বুয়েনস আইরেসে হাজার হাজার মানুষ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের ফুটবলারদের একঝলক দেখার জন্য রাস্তায় দঁড়িয়েছিলেন। হুডখোলা বাসে করে শহর পরিক্রমা করেন মেসি, এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাসল ওটামেন্ডিরা। সারারাত ধরে উৎসব পালন করেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। এরপরেই বিশ্বকাপ ট্রফি নিয়ে ঘুমোতে যান মেসি। ঘুম থেকে উঠে সোশ্যাল মিডিয়ায় তিনি সেই ছবি পোস্ট করেছেন। মোট তিনটি ছবি পোস্ট করেছেন মেসি। প্রথম ছবিতে দেখা যাচ্ছে, বিশ্বকাপ পাশে নিয়ে ঘুমোচ্ছেন মেসি। দ্বিতীয় ছবিতে দেখা যাচ্ছে, মেসির পরনে আর্জেন্টিনার নতুন জার্সি। তৃতীয়বার বিশ্বকাপ জয়ের প্রতীক হিসেবে জার্সিতে ৩ তারা দেখা যাচ্ছে। বিছানায় আধশোয়া অবস্থায় আছেন মেসি, তাঁর মুখে হাসি। পাশেই রাখা আছে বিশ্বকাপ ট্রফি। তৃতীয় ছবিতে দেখা যাচ্ছে, আধশোয়া অবস্থায় একটি পানীয় হাতে মেসি। তাঁর ডান হাতের সামনে রাখা বিশ্বকাপ ট্রফি।

 

 

কাতার থেকে ২১ ঘণ্টার বিমানযাত্রা করে মঙ্গলবার বুয়েনস আইরেসের এজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয় মেসিদের বিমান। মেসিই প্রথম বিমান থেকে বেরিয়ে আসেন। তাঁর হাতে ছিল বিশ্বকাপ। দেশবাসীর উদ্দেশে ট্রফি প্রদর্শন করেন মেসি। এরপর বিমান থেকে বেরিয়ে আসেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এরপর একে একে বেরিয়ে আসেন দলের বাকিরা। তারপর বিশ্বকাপ জয়ী ফুটবলাররা হুডখোলা বাসে চড়ে সারা শহর প্রদক্ষিণ করেন।

মেসির সঙ্গে হুডখোলা বাসে ছিলেন লিয়ান্দ্রো প্যারেডেজ, অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো সতীর্থরা। পথের দু'পাশে ছিলেন অসংখ্য মানুষ। অনেকের হাতেই ছিল আর্জেন্টিনার জাতীয় পতাকা। দিয়েগো মারাদোনা, মেসির ছবি নিয়ে উৎসবে মেতে ওঠেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা। তাঁরা মেসিদের অভিনন্দন জানান।

এবারের বিশ্বকাপ অসাধারণ ফর্মে ছিলেন মেসি। তিনি কাতারে ৭ গোল করেন। বিশ্বকাপ ফাইনালে জোড়া গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। তিনি বিশ্বকাপ ফাইনালে জোড়া গোল করেন। টাইব্রেকারেও আর্জেন্টিনার হয়ে প্রথম গোল করেন মেসি। তাঁর পাশাপাশি দুর্দান্ত পারফরম্যান্স দেখান আর্ডেন্টিনার গোলকিপার এমিলিয়ানো। ফাইনালেও একাধিক নিশ্চিত গোল বাঁচিয়ে দেন এমিলিয়ানো। টাইব্রেকারেও তিনি একটি শট বাঁচিয়ে দেন এবং একটি শট বাইরে চলে যায়। ফলে ৪-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

আরও পড়ুন-

এক মিনিট নীরবতা পালন, বিশ্বকাপ ফাইনালের পর এমবাপেকে ব্যঙ্গ এমিলিয়ানোর

জন্মদিনে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা ফরাসি তারকা করিম বেঞ্জেমার

Argentina : ৩৬ বছর পর বিশ্বকাপ জয়, নাচে-গানে উৎসবে মাতোয়ারা আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!