বাড়িতে সশস্ত্র দুষ্কৃতীদের হামলা, কাতার থেকে লন্ডনে ফিরলেন রাহিম স্টার্লিং

কাতার বিশ্বকাপের মাঝেই দেশে ফিরলেন ইংল্যান্ডের ফুটবলার রাহিম স্টার্লিং। তিনি আবার দলের সঙ্গে যোগ দেবেন কি না, সেটা এখনও জানা যায়নি।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 11:11 PM IST

রবিবার কাতার বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সেনেগালের বিরুদ্ধে ম্যাচে প্রথম একাদশে তো নয়ই, রিজার্ভ বেঞ্চেও ছিলেন না রাহিম স্টার্লিং। তখনও এর কারণ জানা যায়নি। সেনেগালের বিরুদ্ধে ম্যাচের পর ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট জানিয়েছেন, লন্ডনে ফিরে যাচ্ছেন স্টার্লিং। তাঁর কাছে ফুটবলের চেয়ে পরিবার বেশি গুরুত্বপূর্ণ। তাঁর পাশে আছে দল। সাংবাদিক বৈঠকে স্টার্লিংকে নিয়ে প্রশ্নের জবাবে সাউথগেট জানান, 'স্টার্লিংয়ের লন্ডনের বাড়িতে সশস্ত্র দুষ্কৃতীরা হানা দিয়েছে। বাড়িতে স্টার্লিংয়ের ৩ সন্তান সহ পরিবারের লোকজন আছেন। শনিবার রাতে এই ঘটনা ঘটে। এই খবর পেয়ে স্টার্লিং অত্যন্ত উদ্বিগ্ন হয়ে উঠেছে। সেই কারণেই ও বাড়ি ফিরে যাচ্ছে। ও সন্তানদের নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন। পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে স্টার্লিংয়ের কাছে পরিবারই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা ওর পাশে আছি। ওর যতটা সময় লাগে লাগুক।'

সাউথগেট আরও বলেছেন, 'এই মুহূর্তে স্টার্লিং ওর পরিবারের পাশে থাকতে চাইছে। আমরা ওর উপর কোনওরকম চাপ তৈরি করতে চাইছি না। কখনও কখনও ফুটবল সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নয়। পরিবারকেই সবচেয়ে গুরুত্ব দেওয়া উচিত।'

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের প্রথম ম্যাচে ইরানের বিরুদ্ধে খেলেন স্টার্লিং। সেই ম্যাচে ৬-২ গোলে জয় পায় ইংল্যান্ড। স্টার্লিং সেই ম্যাচে গোলও করেন। দ্বিতীয় ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও খেলেন স্টার্লিং। গ্রুপের শেষ ম্যাচে ওয়েলশের বিরুদ্ধে অবশ্য খেলার সুযোগ পাননি তিনি। প্রি-কোয়ার্টার ফাইনালেও তিনি খেলতে পারলেন না।

আগামী শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। সেই ম্যাচেও অনিশ্চিত স্টার্লিং। তবে তিনি খেলতে না পারলেও, দল নিয়ে কোনও চিন্তা নেই সাউথগেটের। প্রি-কোয়ার্টার ফাইনালে সেনেগালের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন হ্যারি কেন, ফিল ফডেনরা। ৩-০ গোলে সহজ জয় পেয়েছে ইংল্যান্ড। গোল করেছেন কেন, জর্ডান হেন্ডারসন ও বুকায়ো সাকা। ইংল্যান্ডের স্ট্রাইকারদের পাশাপাশি মিডফিল্ডার ও ডিফেন্ডাররাও ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে স্টার্লিং এই ইংল্যান্ড দলে অপরিহার্য নন। তিনি না খেলতে পারলেও কোনও সমস্যা হবে না বলেই আশা ইংল্যান্ড শিবিরের। 

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ইংল্যান্ড। তবে ফ্রান্সের বিরুদ্ধে লড়াই মোটেই সহজ হবে না। কিলিয়ান এমবাপে, অলিভিয়ের জিরু, আঁতোয়া গ্রিজম্যানরা দুর্দান্ত ফর্মে।  তাঁদের আক্রমণের ঢেউ সামাল দিতে সেরা পারফরম্যান্স দেখাতে হবে লুক শ, হ্যারি ম্যাগুয়ারদের।

আরও পড়ুন-

ব্যক্তিগত নজির নয়, পরপর ২ বার বিশ্বকাপ জেতাই স্বপ্ন, জানিয়ে দিলেন এমবাপে

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলছেন নেইমার, জানিয়ে দিলেন ব্রাজিলের কোচ তিতে

অস্ট্রেলিয়ার বাধা টপকে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!