সার্চের হিসেবে ২৫ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে বিশ্বকাপ ফাইনাল, জানালেন গুগল সিইও

এবারের বিশ্বকারপ সবদিক থেকেই অভূতপূর্ব। এই প্রথম শীতকালে বিশ্বকাপ হল। কাতারে এই প্রতিযোগিতা ঘিরে দর্শকদের উন্মাদনাও অতীতের সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে।

Web Desk - ANB | Published : Dec 19, 2022 3:34 PM IST / Updated: Dec 19 2022, 09:10 PM IST

গুগল সার্চের সব রেকর্ড ভেঙেচুরে দিয়েছে এবারের বিশ্বকাপ ফাইনাল। গত ২৫ বছরের রেকর্ড ভেঙে গিয়েছে। এমনই জানালেন গুগল সিইও সুন্দর পিচাই। তিনি সোমবার ট্য়ুইট করে জানিয়েছেন, 'এবারের বিশ্বকাপ ফাইনালে ২৫ বছরের রেকর্ড ভেঙে গিয়েছে। মনে হচ্ছে সারা বিশ্ব একটা জিনিসই সার্চ করছিল।' বিশ্বকাপ ফাইনালে অসাধারণ লড়াই দেখেছেন গুগল সিইও। সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মতো তিনিও বিশ্বকাপ ফাইনাল দেখে উচ্ছ্বসিত। পিচাই ট্যুইট করেছেন, 'সর্বকালের অন্যতম সেরা ম্যাচ। আর্জেন্টিনা ও ফ্রান্স অসাধারণ খেলল। জোগো বোনিতো। এবারের বিশ্বকাপের উপর মেসির চেয়ে বেশি অধিকার কারও ছিল না। মেসিই সর্বকালের সেরা ফুটবলার। ওর কেরিয়ারের শেষদিকে এসে অসাধারণ পারফরম্যান্স দেখাল।' এবারের বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা ও লিওনেল মেসি থাকায় সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের আগ্রহ অন্যান্যবারের চেয়ে বেশিই ছিল। তাছাড়া বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স ও আর্জেন্টিনা অসাধারণ ফুটবল খেলেছে। সেই কারণেই বিশ্বকাপ ফাইনাল নিয়ে এত বেশি গুগল সার্চ হয়েছে।

 

 

রবিবার বিশ্বকাপ ফাইনালে অসাধারণ লড়াই হয়। অনেকেই এই ম্যাচকে বিশ্বকাপের ইতিহাসে অন্যতম সেরা বলে অভিহিত করছেন। এই ম্যাচে শুধু গুগল সার্চের হিসেবেই রেকর্ড হয়নি, একাধিক ব্যক্তিগত রেকর্ডও গড়েছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে। জার্মানির প্রাক্তন তারকা লোথার মাথ্য়াউসকে টপকে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। বিশ্বকাপ ফাইনালে জোড়া গোল করে পেলের ১২ রেকর্ড ছাপিয়ে গিয়েছেন মেসি। বিশ্বকাপে এখন তাঁর গোলসংখ্যা ১৩। সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রেও নতুন রেকর্ড গড়েছেন মেসি। এবারের বিশ্বকাপে জীবনের সেরা ফর্মে ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। তিনি নিজে যেমন ভাল খেলেছেন, তেমনই দলের সবাইকে ভাল খেলতে উদ্বুব্ধও করেছেন মেসি।

 

 

এমবাপেও এবারের বিশ্বকাপে অসাধারণ ফর্মে ছিলেন। ফাইনালের আগে পর্যন্ত তিনি ৫ গোল করেন। ফাইনালে যখন আর্জেন্টিনার বিরুদ্ধে ০-২ গোলে পিছিয়ে, তখন ৯৭ সেকেন্ডের মধ্যে জোড়া গোল করে সমতা ফেরান এমবাপে। ৮০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে প্রথম গোল করেন ফ্রান্সের ১০ নম্বর জার্সিধারী। পরের মিনিটেই তিনি ফের গোল করেন। এরপর অতিরিক্ত সময়ে ফের গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। অতিরিক্ত সময়ের খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করার পাশাপাশি ম্যাচ ৩-৩ করে দেন এমবাপে। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও প্রথম শটে গোল করেন এমবাপে। কিন্তু তারপরেও হেরে গেল ফ্রান্স।

আরও পড়ুন-

বিশ্বকাপ জিতে মারাদোনাদের চেয়ে ১৪ গুণেরও বেশি প্রাইজ মানি পেলেন মেসিরা

আমরা ফিরব, বিশ্বকাপ ফাইনালে মেসিদের কাছে হারের পর বার্তা কিলিয়ান এমবাপের

Argentina : ৩৬ বছর পর বিশ্বকাপ জয়, নাচে-গানে উৎসবে মাতোয়ারা আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!