বিশ্বের সেরা ফুটবলারকে ৯০ মিনিট দেখতে না পাওয়া লজ্জার, ফেরান্দোকে তোপ রোনাল্ডোর বান্ধবীর

কাতার বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের প্রথম একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা তাঁকে দলের বাইরে রাখা নিয়ে সরব।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 4:12 PM IST / Updated: Dec 07 2022, 09:47 PM IST

পর্তুগালের কোচ ফেরান্দো স্যান্টোসকে সোশ্যাল মিডিয়া পোস্টে আক্রমণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রডরিগেজ। তিনি লিখেছেন, 'পর্তুগাল, অভিনন্দন। ১১ জন ফুটবলার যেভাবে জাতীয় সঙ্গীত গাইল, সেভাবেই সব গোল হল। বিশ্বের সেরা ফুটবলারকে ৯০ মিনিট দেখা গেল না। এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। অনুরাগীরা এখনও তোমার (ক্রিশ্চিয়ানো রোনাল্ডো) নাম ধরে ডাকছে এবং তোমাকে মাঠে নামানোর দাবি করছে। আমি ঈশ্বর ও তোমার প্রিয় বন্ধু ফেরান্দোর কাছে প্রার্থনা করছি, তাঁরা যেন আর একটি রাত আমাদের আনন্দ করার সুযোগ দেন।' প্রায় ৪৪ লক্ষ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী রোনাল্ডোর বান্ধবীর এই পোস্ট 'লাইক' করেছেন। ২১ হাজারেরও বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী নানা মন্তব্য করছেন। অনেকেই রোনাল্ডোকে প্রথম একাদশে না রাখা নিয়ে সরব। তবে পর্তুগাল ৬-১ গোলে জয় পাওয়ায় অনেকে আবাক ফেরান্দোর সিদ্ধান্তকে সমর্থন করছেন। তাঁদের মতে, রোনাল্ডোকে প্রথম একাদশে না রেখে ঠিকই করেছেন পর্তুগালের কোচ। 

 

 

দেড় দশকেরও বেশি সময় ধরে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু মঙ্গলবার রাতে কাতার বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে রাখা হয়নি তাঁকে। এর আগে গ্রুপের শেষ ম্যাচের দ্বিতীয়ার্ধে তুলে নেওয়া হয় রোনাল্ডোকে। কোচের এই সিদ্ধান্ত মানতে না পেরে তিনি প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেন এবং কোচের উদ্দেশ্যে গালিগালাজ করেন। এরপর সাংবাদিক বৈঠকে পর্তুগালের কোচ বলেন, তিনি রোনাল্ডোর আচরণে অসন্তুষ্ট। পর্তুগালের সংবাদমাধ্য়মেও রোনাল্ডোর সমালোচনা করা হয়। এমনকী, তাঁকে প্রথম একাদশে না রাখারও দাবি করেন অনেকে। এরপরেই প্রথম একাদশে রোনাল্ডোকে না রাখা তাৎপর্যপূর্ণ। অনেকে মনে করছেন, কোচের বিরাগভাজন হওয়াতেই প্রথম একাদশে সুযোগ পাননি রোনাল্ডো। ২০০৮ সালের পর এই প্রথম বিশ্বকাপ, ইউরো কাপের মতো বড় প্রতিযোগিতায় পর্তুগালের প্রথম একাদশে রাখা হল না রোনাল্ডোকে।

সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের ৭৩ মিনিটে পরিবর্ত ফুটবলার হিসেবে মাঠে নামার সুযোগ পান রোনাল্ডো। তিনি মাঠে নামার কিছুক্ষণ পরেই ফ্রি-কিক নেন। কিন্তু তিনি গোল পাননি। তাঁর পরিবর্তে প্রথম একাদশে সুযোগ পাওয়া গনসালো র‍্যামোস হ্যাটট্রিক করেন। এই পারফরম্যান্সের পর তাঁকে কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধেও প্রথম একাদশে রাখা হবে বলেই মনে করছেন অনেকে। ফলে ফের রিজার্ভ বেঞ্চে দেখা যেতে পারে রোনাল্ডোকে। পর্তুগালের বড় জয়ের মধ্যেও 'সি আর সেভেন'-কে নিয়ে জোর চর্চা চলছে।

আরও পড়ুন-

টাইব্রেকারে নায়ক ইয়াসিন বোনো, স্পেনকে হারিয়ে প্রথমবার কোয়ার্টার ফাইনালে মরক্কো

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা বেলজিয়ামের অধিনায়ক ইডেন হ্যাজার্ডের

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখনও দলের জন্য গুরুত্বপূর্ণ, জানালেন পর্তুগালের কোচ

Read more Articles on
Share this article
click me!