জাপানের দ্বিতীয় গোলের আগেই গোললাইন পেরিয়ে গিয়েছিল বল? ভি এ আর নিয়ে প্রশ্ন লুইস এনরিকের

এবারের বিশ্বকাপে ব্যবহার করা হচ্ছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। কিন্তু তারপরেও রেফারির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। স্পেনের কোচ লুইস এনরিকেও রেফারির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ব তুললেন।

Web Desk - ANB | Published : Dec 2, 2022 3:46 PM IST

বৃহস্পতিবার রাতে স্পেনের বিরুদ্ধে জাপানের দ্বিতীয় গোলের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। সেই ছবিতে দেখা যাচ্ছে, জাপান দ্বিতীয় গোল করার আগেই বল গোললাইন পেরিয়ে গিয়েছিল। এই ছবির কথা উল্লেখ করে কটাক্ষের সুরে ভি এ আর নিয়ে প্রশ্ন তুলে দিলেন স্পেনের কোচ লুইস এনরিকে। তিনি বলেছেন, 'আমি একটা ছবি দেখেছি। সেই ছবিটা নিশ্চয়ই আসল নয়, কারসাজি করা হয়েছে। সেই ছবিটা আসল হতে পারে না। নিশ্চয়ই ছবিটা বিকৃত করা হয়েছে। তবে আমার মনে কিছুটা সন্দেহ আছে। ভি এ আর যখন অতটা সময় নেয়, তখনই আমার সন্দেহ হচ্ছিল। আমার আর কিছু বলার নেই। আমার সৌভাগ্য যে চার বছরে মাত্র একবারই দলের পারফরম্যান্স তলানিতে গিয়ে ঠেকে। সেটা না হলে আমি পেরে উঠতাম না।' স্পেনের কোচ আরও বলেছেন, 'আমরা পরের রাউন্ডে পৌঁছে গিয়েছি ঠিকই, কিন্তু আমি একেবারেই খুশি না। আমি গ্রুপের শেষ ম্যাচ জিতে শীর্ষে থেকেই পরের রাউন্ডে যেতে চেয়েছিলাম। কিন্তু ৫ মিনিটের মধ্যে জাপান ২ গোল করে ফেলায় আমাদের পক্ষে সেটা সম্ভব হয়নি। আমাদের দল তখন ভেঙে পড়েছিল। আমাদের পক্ষে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি।'

জাপানের বিরুদ্ধে এই ম্যাচের ১১ মিনিটেই আলভারো মোরাতারো গোলে এগিয়ে যায় স্পেন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর ২ গোল করে ম্যাচ জিতে নেয় জাপান। ৪৮ মিনিটে প্রথম গোল করে সমতা ফেরান রিৎসু দোয়ান। এরপর ৫১ মিনিটে দ্বিতীয় গোল করেন আও তানাকা। এই গোল নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা গিয়েছে, কারু মিতোমা তানাকাকে পাস দেওয়ার আগেই বল গোললাইন পেরিয়ে যায়। কিন্তু রেফারি ও সহকারী রেফারির দৃষ্টি এড়িয়ে যায় সেটা। ভি এ আর থাকতেও কীভাবে এই ঘটনা ঘটল, সেটা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। স্পেনের কোচও সেটাই বললেন।

Latest Videos

৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ই-র শীর্ষে থেকে নক-আউটে জায়গা করে নিয়েছে জাপান। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে স্পেন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট থাকলেও, গোলপার্থক্যে পিছিয়ে থাকায় ছিটকে গিয়েছে জার্মানি। স্পেন যদি জাপানকে হারিয়ে দিত, তাহলে জার্মানির সামনে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ থাকত। কিন্তু সেটা হয়নি।

আরও পড়ুন-

শনিবার কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে সামনে অস্ট্রেলিয়া, তৈরি মেসিরা

নিয়মরক্ষার ম্যাচে সামনে ক্যামেরুন, এখন চোট এড়ানোই লক্ষ্য ব্রাজিলের

রক্ষণশীল কাতারেই ছক ভাঙলেন স্টেফানি, ইতিহাস গড়ে জার্মানি বনাম কোস্টা রিকার ম্যাচ পরিচালনা করলেন মহিলা রেফারি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear
RG Kar Case : এমন হাবভাব কিছুই জানেন না! CBI-এর ডাকে উপস্থিত TMC MLA নির্মল ঘোষ | RG Kar News
টালিগঞ্জের স্টুডিও পাড়ার ঘটনায় গর্জে উঠলেন লকেট, দেখুন কাদের করলেন দোষারোপ | Locket Chatterjee
'কবে পাবো আর চাকরি!' রণক্ষেত্র করুণাময়ী! আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ | Upper Primary