১৪ বছরের সম্পর্ক শেষ, রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা

ইউরোপের ফুটবলকে কি এবার চ্যালেঞ্জ জানাতে চলছে সৌদি আরব? ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পদাঙ্ক অনুসরণ করে যেভাবে একের পর এক তারকা সৌদি প্রো লিগের ক্লাবগুলিতে সই করছেন, তাতে এই সম্ভাবনাই দেখা যাচ্ছে।

Web Desk - ANB | Published : Jun 4, 2023 4:18 PM IST / Updated: Jun 04 2023, 10:26 PM IST

ব্যালন ডি'অর জেতার পরেই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফ্রান্সের স্ট্রাইকার করিম বেনজেমা। চলতি মরসুম পর্যন্ত তাঁর সঙ্গে স্পেনের এই বিখ্যাত ক্লাবের চুক্তি ছিল। নতুন করে আর চুক্তি করেননি বেনজেমা। ফলে ফ্রি-এজেন্ট হিসেবেই ক্লাব ছাড়ছেন এই স্ট্রাইকার। তিনি ১৪ মরসুম ধরে রিয়াল মাদ্রিদের আক্রমণের অন্যতম ভরসা ছিলেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে মিলে ক্লাবকে বহু সাফল্য এনে দিয়েছেন বেনজেমা। তিনি রিয়াল মাদ্রিদকে একাধিকবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা জিতিয়েছেন। ৩৫ বছরের এই স্ট্রাইকার চোটের জন্য কাতার বিশ্বকাপে খেলতে পারেননি। এবার তিনি সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে সই করবেন বলে ইউরোপের ফুটবল মহলে জল্পনা চলছে।

রবিবার রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ ও আমাদের অধিনায়ক করিম বেনজেমা যৌথ সম্মতিতে এত বছরের সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের ক্লাবের খেলোয়াড় হিসেবে এত বছর ধরে স্মরণীয় পারফরম্যান্স দেখিয়েছে. ওর পারফরম্যান্স অনন্য। রিয়াল মাদ্রিদে থাকার সময় করিম বেনজেমা অসামান্য পেশাদারিত্ব ও সুন্দর আচরণের পরিচয় দিয়েছে। ও আমাদের ক্লাবের মূল্যবোধ তুলে ধরেছে। করিম বেনজেমা নিজের ভবিষ্যৎ ঠিক করার অধিকার অর্জন করেছে। সারা বিশ্বে ছড়িয়ে থাকা আমাদের ক্লাবের সমর্থকরা ওর ফুটবল-জাদু উপভোগ করেছেন। ও আমাদের ক্লাবের একজন কিংবদন্তি হয়ে উঠেছে। বিশ্ব ফুটবলের অন্যতম একজন তারকা হয়ে উঠেছে করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ চিরকাল ওর নিজের জায়গা হয়ে থাকবে। ওর জীবনের নতুন অধ্যায়ের জন্য আমরা শুভেচ্ছা জানাচ্ছি।’

রিয়াল মাদ্রিদে আরও এক বছর থাকতে পারতেন বেনজেমা। তবে চোট পেয়ে ২০২২-২৩ মরসুমে অনেক ম্যাচেই তাঁর পক্ষে খেলা সম্ভব হয়নি। এই পরিস্থিতিতে সৌদি আরবের ক্লাব থেকে লোভনীয় প্রস্তাব পেয়ে আর সম্মতি জানাতে দেরি করেননি এই স্ট্রাইকার। শোনা যাচ্ছে, আল-ইত্তিহাদে সই করলে ১০০ মিলিয়ন ইউরো পাবেন বেনজেমা।

এ বছরের জানুয়ারিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে আল-নাসরে যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদে বেনজেমার প্রাক্তন সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপরেই সৌদি প্রো লিগ নিয়ে বিশ্বজুড়ে আগ্রহ তৈরি হয়েছে। প্যারিস সাঁ-জা ছেড়ে রিয়াল মাদ্রিদের অপর এক প্রাক্তন তারকা সের্জিও র‍্যামোসও সৌদি আরবের ক্লাবে সই করতে পারেন বলে শোনা যাচ্ছে। এমনকী, লিওনেল মেসিও আগামী মরসুমে সৌদি-প্রো লিগে খেলতে পারেন বলে জল্পনা চলছে। ফলে এখন বিখ্যাত ফুটবলারদের গন্তব্য হয়ে উঠছে সৌদি আরব।

আরও পড়ুন-

ইলকে গুন্ডোগানের জোড়া গোল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন সিটি

দল ছাড়ছেন লিওনেল মেসি, মরসুম শেষ হওয়ার আগেই জানিয়ে দিল প্যারিস সাঁ-জা

Bengaluru FC: হেড না ক্যাচ? কোচের সঙ্গে মজার খেলায় সুনীল ছেত্রী-রয় কৃষ্ণরা

Read more Articles on
Share this article
click me!