আনোয়ার ইস্যু বেজায় জটিল! বড় অঙ্কের আর্থিক জরিমানা হলে, আইনি লড়াইতে যাবে ইস্টবেঙ্গল

বিশাল অঙ্কের আর্থিক জরিমানা? আর আনোয়ারকে (Anwar Ali) সত্যিই যদি বিশাল জরিমানা করা হয়, তাহলে তার শেষ দেখে ছাড়বে ইস্টবেঙ্গল (East Bengal)।

Subhankar Das | Published : Aug 27, 2024 10:50 AM IST

বিশাল অঙ্কের আর্থিক জরিমানা? আর আনোয়ারকে (Anwar Ali) সত্যিই যদি বিশাল জরিমানা করা হয়, তাহলে তার শেষ দেখে ছাড়বে ইস্টবেঙ্গল (East Bengal)।

আগের বৈঠকের পরই প্লেয়ার্স স্ট‌্যাটাস কমিটির তরফ থেকে আনোয়ার আলিকে জানিয়ে দেওয়া হয় যে, তাঁকে আর্থিক জরিমানার মুখে পড়তে হবে। আর এরপরই ইস্টবেঙ্গলের মনোভাব, এটা যদি করা হয় তাহলে তার জন‌্য যতদূর যাওয়ার তারা যাবে।

Latest Videos

জানা যাচ্ছে, জরিমানার অঙ্ক আনোয়ার এবং ইস্টবেঙ্গল ক্লাবকে ভাগ করে দিতে হবে। এখন দেখার বিষয় এটিই যে, প্লেয়ার্স স্ট‌্যাটাস কমিটি ঠিক কতটা পরিমাণ জরিমানা ধার্য করে। জরিমানার পরিমাণ খুব একটা বেশি না হলে, হয়ত কোনও লড়াইয়ের পথেই যাবে না ইস্টবেঙ্গল।

সেক্ষেত্রে জরিমানা দিয়ে দেওয়া হবে। কিন্তু জরিমানার অঙ্ক যদি বিশাল হয়, তাহলে পরবর্তী পদক্ষেপ নেবে ইস্টবেঙ্গল। সেক্ষেত্রে তারা ফিফার (FIFA) দ্বারস্থও হতে পারে বলে জানা যাচ্ছে। আবার তারা আদালতেরও সম্মুখীন হতে পারে।

ইস্টবেঙ্গলের তরফ থেকে যে সমস্ত আইনজীবীরা পুরো বিষয়টি দেখছেন, তাদের ধারণা আনোয়ার ইস‌্যুতে যতটা মোহনবাগান দায়ী, তার থেকেও অনেক বেশি দোষ রয়েছে ভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF)। কারণ, লোন চুক্তি সংক্রান্ত বিষয়ে ফিফা ২০২২ সালে একটি সার্কুলার জারি করেছিল।

আর মোহনবাগান আনোয়ারের সঙ্গে চার বছরের চুক্তি করে গত ২০২৩ সালে। অর্থাৎ, ঐ সার্কুলার কোনও ক্লাবকেই জানায়নি ফেডারেশন। তাহলে সম্পূর্ণ দোষ তো ফেডারেশনেরই। যদিও সর্বভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়ে দিয়েছে যে, আগামী ২০২৫ সাল থেকে ঐ সার্কুলার কার্যকর করা হবে। যদি সেটাও ধরে নেওয়া হয়, তাহলেও আনোয়ারের সঙ্গে মোহনবাগানের চার বছরের লোন চুক্তি বৈধ হচ্ছে না কোনওভাবেই।

এমনকি, তারা এটাও মনে করছে যে ফেডারেশনের ভুলের জন‌্য তাদের জরিমানা দিতে হবে। ইস্টবেঙ্গল এখন অপেক্ষা করছে জরিমানার পরিমাণ কতটা তা জানার জন‌্য। প্লেয়ার্স স্ট‌্যাটাস কমিটির তরফ থেকে সেই বিষয়ে জানিয়ে দেওয়ার পরই, পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন‌্য তারা প্রস্তুত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood