অসুস্থতা কাটিয়ে ইস্টবেঙ্গলের অনুশীলনে সল ক্রেসপো, জামশেদপুরের বিরুদ্ধে খেলতে পারবেন?

চলতি আইএসএল-এ প্রথম তিন ম্যাচেই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। ১৩ দলের লিগে একমাত্র দল হিসেবে এখনও পয়েন্ট পায়নি ইস্টবেঙ্গল। ফলে শনিবার জামশেদপুর এফসি-র মুখোমুখি হওয়ার আগে প্রবল চাপে ইস্টবেঙ্গল।

Soumya Gangully | Published : Oct 2, 2024 12:05 PM IST / Updated: Oct 02 2024, 06:38 PM IST

ডেঙ্গু নিয়েই কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলেছিলেন। তারপর অসুস্থতা বেড়ে যায়। এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে পারেননি। তবে বুধবার ইস্টবেঙ্গলের অনুশীলনে যোগ দিলেন মাঝমাঠের অন্যতম ভরসা সল ক্রেসপো। কার্লেস কুয়াদ্রাতের পদত্যাগের পর নতুন প্রধান কোচের দায়িত্ব পাওয়া বিনো জর্জের অধীনে অনুশীলন করছেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। তাঁদের সঙ্গেই অনুশীলনে দেখা গেল ক্রেসপোকে। তিনি ফিট হয়ে উঠলে শনিবার জামশেদপুর এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলতে পারেন। এই ম্যাচ লাল-হলুদ শিবিরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেঙ্গালুরু এফসি, কেরল ব্লাস্টার্স ও এফসি গোয়ার বিরুদ্ধে হারের পর এখন চলতি আইএসএল-এ পয়েন্ট তালিকায় সবার শেষে ইস্টবেঙ্গল। এখনও পয়েন্ট পাননি সৌভিক চক্রবর্তী, আনোয়ার আলিরা। জামশেদপুরের বিরুদ্ধেও হেরে গেলে ১৯ অক্টোবর মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে কলকাতা ডার্বির আগে চাপ বাড়বে। এই কারণে শনিবার প্রথম একাদশে দলের সেরা ফুটবলারদের রাখতে চাইছেন বিনো। ভালো পারফরম্যান্স দেখিয়ে তিন পয়েন্ট নিয়ে ঘুরে দাঁড়ানোই ইস্টবেঙ্গলের লক্ষ্য।

ঘুরে দাঁড়াতে পারবে ইস্টবেঙ্গল?

Latest Videos

আইএসএল-এ যোগ দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত কোনওবারই ভালো ফল করতে পারেনি ইস্টবেঙ্গল। এবার শক্তিশালী দল হওয়ায় সদস্য-সমর্থকরা ভালো ফলের আশায় ছিলেন। কিন্তু পরপর তিন ম্যাচে হেরে যাওয়ায় সদস্য-সমর্থকরা হতাশ। সমর্থকদের চাপে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন কুয়াদ্রাত। তাঁর পরিবর্তে সিনিয়র দলের অন্তর্বর্তী প্রধান কোচ নির্বাচিত হয়েছেন রিজার্ভ দলের দায়িত্বে থাকা বিনো। তাঁর কোচিংয়ে কলকাতা লিগে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে আছে ইস্টবেঙ্গল। এবার সিনিয়র দলকেও সঙ্কটজনক অবস্থা থেকে বের করে আনার দায়িত্ব বিনোর উপর বর্তাচ্ছে।

দায়িত্ব নিতে পারবেন ফুটবলাররা?

চলতি মরসুমের শুরু থেকেই ইস্টবেঙ্গলের রক্ষণ পলকা। প্রতি ম্যাচেই গোল হজম করছে ইস্টবেঙ্গল। রক্ষণের দুর্বলতা কাটাতে না পারলে জয়ে ফিরবে না ইস্টবেঙ্গল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ইস্টবেঙ্গলে কার্লেস কুয়াদ্রাত যুগের অবসান, সিনিয়র দলে উত্থান বিনো জর্জের

পুরনো দলের বিরুদ্ধে বোরহা হেরেরার হ্যাটট্রিক, ১০ জনের গোয়ার কাছেও হার ইস্টবেঙ্গলের

অসুস্থ ইস্টবেঙ্গলের আইনজীবী, ২ সপ্তাহ পিছিয়ে গেল আনোয়ার আলির শুনানি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

শুভেন্দুর কোন চালে পিতৃপক্ষে পুজো উদ্বোধন করলেন না মমতা! জানালেন খোদ Suvendu Adhikari | BJP News
অভয়ার আত্মার শান্তিতে গণতর্পণ আর এস এস-এর! Nadia-র Fulia Boyra ঘাটে উপচে পড়া ভিড় | RG Kar
চেতলা অগ্রণীর দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, আঁকলেন মায়ের চোখ | Mamata Banerjee | Durga Puja 2024
'দেবীর মাথায় চড়াবে, সেই সম্মান দিই,' ধর্মের বিভেদ ভুলে রাধার পরচুলা তৈরি করছেন মুসলিমরা | Howrah
Manasi SInha Exclusive: 'স্বরূপ বিশ্বাস কিভাবে পদে আছেন সেটাই বুঝতে পারছি না', অকপট মানসী সিনহা