East Bengal: চোট সারিয়ে ইস্টবেঙ্গলের অনুশীলনে যোগ হরমনজ্যোত সিং খাবরার

শনিবার অ্যাওয়ে ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। বুধবার এই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিল লাল-হলুদ।

Soumya Gangully | Published : Feb 7, 2024 5:20 PM IST / Updated: Feb 07 2024, 11:33 PM IST

চোটের জন্য বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হয়েছে। তবে এখন অনেকটা ফিট হয়ে উঠেছেন ইস্টবেঙ্গলের অভিজ্ঞ ফুটবলার হরমনজ্যোত সিং খাবরা। বুধবার তিনি মূল দলের সঙ্গে অনুশীলন করলেন। তবে খেলার মতো অবস্থায় পৌঁছতে কিছুটা সময় লাগতে পারে। শনিবার নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে হয়তো দলে থাকবেন না খাবরা। তাতে অবশ্য ইস্টবেঙ্গলের সমস্যা হওয়ার কথা নয়। কারণ, রাইট ব্যাক হিসেবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন মহম্মদ রাকিপ। নিশু কুমার রাইট ব্যাক, লেফট ব্যাক উভয় জায়গাতেই খেলেন। ফলে পুরো ফিট না হয়ে ওঠা পর্যন্ত খাবরাকে নিশ্চিতভাবেই দলে রাখা হবে না।

ইস্টবেঙ্গল অনুশীলনে ভিক্টর ভাজকুয়েজ

কলকাতায় পৌঁছেই অনুশীলন শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গলের নতুন তারকা ভিক্টর ভাজকুয়েজ। বার্সেলোনায় লিওনেল মেসি, আন্দ্রে ইনিয়েস্তা, জাভি হার্নান্ডেজ, জেরার্ড পিকে, সেস ফ্যাব্রেগাসের প্রাক্তন সতীর্থ ভিক্টর মঙ্গলবার ইস্টবেঙ্গলের বি দলের সঙ্গে অনুশীলন করেন। তাঁকে সাহায্য করেন সহকারী কোচ বিনো জর্জ। মঙ্গলবার লাল-হলুদের প্রথম দলের অনুশীলনে ছুটি ছিল। তবে কলকাতার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষ্যেই অনুশীলনে নেমে পড়েন ভিক্টর।

ফিট হয়ে উঠেছেন মহেশ

শনিবার কলকাতা ডার্বির দ্বিতীয়ার্ধে মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন ইস্টবেঙ্গলের উইঙ্গার নাওরেম মহেশ সিং। তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল। তবে মহেশকে নিয়ে আশঙ্কার কিছু নেই। শনিবার রাতেই তিনি টিম হোটেলে ফেরেন। বুধবার দলের সবার সঙ্গে অনুশীলন করলেন মহেশ। তিনি শনিবারের ম্যাচ খেলতে পারবেন বলেই আশা করা হচ্ছে। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এখন ৯ নম্বরে লাল-হলুদ। সুপার সিক্সের যোগ্যতা অর্জন করতে হলে পরপর ম্যাচ জিততে হবে। আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত ইস্টবেঙ্গল। ধারাবাহিকতা বজায় রাখাই হিজাজি মাহের, ক্লেইটন সিলভাদের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: বিনামূল্যে ম্যাচ দেখার সুযোগ, উচ্ছ্বসিত মোহনবাগান সমর্থকরা

Kolkata Derby: জন্মদিনে গোল ক্লেইটন সিলভার, আইএসএল-এ কলকাতা ডার্বি ২-২

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Share this article
click me!