ইস্টবেঙ্গলকে ২-০ গোলে হারিয়ে আইএসএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে হায়দ্রাবাদ

আইএসএল-এ ফের হার ইস্টবেঙ্গলের। অ্যাওয়ে ম্যাচে হায়দ্রাবাদ এফসি-র কাছে হেরে গেল স্টিফেন কনস্টানটাইনের দল।

 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 6:49 PM IST

আইএসএল-এর তৃতীয় মরসুমে এসেও এখনও পরপর ২ ম্যাচ জিততে পারল না ইস্টবেঙ্গল। ধারাবাহিকতার অভাব চলতি মরসুমেও ভোগাচ্ছে স্টিফেন কনস্টাইনের দলকে। শুক্রবার অ্যাওয়ে ম্যাচে হায়দ্রাবাদ এফসি-র বিরুদ্ধেও সেটা প্রকট হয়ে উঠল। ২ অর্ধে ২ গোল খেয়ে ম্যাচ হেরে গেল লাল-হলুদ ব্রিগেড। ৩৮ মিনিটে হায়দ্রাবাদের হয়ে প্রথম গোল করেন মহম্মদ ইয়াসির। ৮৫ মিনিটে দ্বিতীয় গোল করেন পরিবর্ত ফুটবলার জেভিয়ার সিভেইরো। প্রথমার্ধের শেষদিকে সমতা ফেরানোর সহজ সুযোগ পেয়েছিলেন ক্লেইটন সিলভা। কিন্তু তিনি বিপক্ষের গোলকিপারকে একা পেয়েও তাঁর গায়ে শট নেন। গোলকিপারকে ড্রিবল করতে পারলেই ফাঁকা গোল ছিল। কিন্তু ক্লেইটন সেই চেষ্টাই করেননি। হায়দ্রাবাদের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে এত সহজ সুযোগ খুব কমই পাওয়া যায়। সেই সুযোগ নষ্টের খেসারত দিতে হল ইস্টবেঙ্গলকে। ১৬ ডিসেম্বর ঘরের মাঠে মুম্বই সিটি এফসি-র মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। সেই ম্যাচও অত্যন্ত কঠিন। এদিন হায়দ্রাবাদের কাছে হারের ফলে ৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৮ নম্বরে থাকল ইস্টবেঙ্গল। অন্যদিকে, ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেল হায়দ্রাবাদ।

এদিন চোটের জন্য ছিলেন না ইস্টবেঙ্গলের রাইট ব্যাক সার্থক গলুই। তাঁর বদলে খেলেন অঙ্কিত মুখোপাধ্য়ায়। কিন্তু ম্যাচের শুরুতেই তিনিও মাথায় চোট পান। সেই চোট নিয়েই তিনি ৮৩ মিনিট পর্যন্ত খেলেন। এদিন খারাপ খেলেনি ইস্টবেঙ্গল। কিন্তু হায়দ্রাবাদের ফুটবলাররা অনেকদিন ধরে একসঙ্গে খেলছেন। ফলে তাঁদের বোঝাপড়া অনেক ভাল। হায়দ্রাবাদের দলও ইস্টবেঙ্গলের তুলনায় শক্তিশালী। তারই ফলে জয় পেল হায়দ্রাবাদ।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই গোল পেতে পারত ইস্টবেঙ্গল। নাওরেম মহেশ সিংয়ের অসাধারণ থ্রু ধরতে পারলেই গোল পেতেন সেম্বোই হাওকিপ। কিন্তু তিনি বলে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি। ম্যাচের শুরুটা ভাল করেও, কিছুক্ষণ পরেই হারিয়ে যায় ইস্টবেঙ্গল। ম্যাচ ধরে নেয় হায়দ্রাবাবাদ। ৩৮ মিনিটে অসাধারণ গোল করেন ইয়াসির। আকাশ মিশ্রর থোর ইস্টবেঙ্গলের বক্সে হিতেশ শর্মা ফ্লিক করে দেন। চলতি বক্সে অসাধারণ ভঙ্গিতে ভলি মেরে জাল কাঁপিয়ে দেন ইয়াসির। সেই গোল শোধের সুবর্ণ সুযোগ নষ্ট করেন ক্লেইটন। ফলে প্রথমার্ধের শেষে ১-০ গোলে এগিয়েছিল হায়দ্রাবাদ।

দ্বিতীয়ার্ধেও সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু হাওকিপ, ক্লেইটনরা আর গোল করতে পারেননি। উল্টে ব্যবধান বাড়ায় হায়দ্রাবাদ। ফলে খালি হাতেই মাঠ ছাড়তে হল ইস্টবেঙ্গলকে। 

আরও পড়ুন-

টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ব্রাজিল

ফের প্রথম একাদশ থেকে ফের বাদ রোনাল্ডো! মরক্কোর বিরুদ্ধে ম্যাচের আগে জল্পনা

ফিট ডি মারিয়া, নেদারল্যান্ডসের বিরুদ্ধে রেকর্ড বদলাতে মরিয়া আর্জেন্টিনা

Share this article
click me!