Kolkata Derby: কবে আসবেন নতুন বিদেশি? কলকাতা ডার্বির আগে চাপে ইস্টবেঙ্গল

কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার রেশ এখনও মিলিয়ে যায়নি। এরই মধ্যে ফের কলকাতা ডার্বি খেলতে নামছে ইস্টবেঙ্গল। কিন্তু শনিবারের ম্যাচের আগে হঠাৎই চাপে লাল-হলুদ।

Soumya Gangully | Published : Feb 1, 2024 9:10 AM IST / Updated: Feb 01 2024, 03:15 PM IST

কলিঙ্গ সুপার কাপ জয় বসন্তের টাটকা বাতাস নিয়ে এসেছিল। কিন্তু কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের বর্তমান আবহাওয়ার মতোই এখন ইস্টবেঙ্গলের পরিবেশ মেঘলা। ৪৮ ঘণ্টা পরেই ফের কলকাতা ডার্বি। এবার পূর্ণ শক্তি নিয়ে খেলবে মোহনবাগান সুপার জায়ান্ট। কিন্তু নিজেদের ভুলেই পুরো দল পাচ্ছে না ইস্টবেঙ্গল। কলিঙ্গ সুপার কাপ ফাইনালের পরেই স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরাকে এফসি গোয়ায় লোনে পাঠিয়ে দেওয়া হয়েছে। স্প্যানিশ স্ট্রাইকার হেভিয়ের সিভেরিও টোরো জামশেদপুর এফসি-তে যাচ্ছেন বলে ময়দানে শোনা যাচ্ছে। বোরহার পরিবর্তে বার্সেলোনায় লিওনেল মেসির সঙ্গে খেলা বিখ্যাত ফুটবলার ভিক্টর ভাজকুয়েজকে দলে নেওয়ার কথা ঘোষণা করেছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। কিন্তু এই অ্যাটাকিং মিডফিল্ডার এখনও কলকাতায় এসে পৌঁছননি। ফলে তাঁর পক্ষে কলকাতা ডার্বি খেলা সম্ভব হচ্ছে না। সিভেরিওর পরিবর্তে কোনও বিদেশি স্ট্রাইকারের নাম এখনও ঘোষণা করা হয়নি। ফলে এবারের কলকাতা ডার্বির আগে চাপে লাল-হলুদ শিবির।

ট্রান্সফার উইন্ডোতে ভারতীয় ফুটবলার নিতে ব্যর্থ ইস্টবেঙ্গল

জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডো শুরু হওয়ার পর থেকে শোনা যাচ্ছিল, আর্থিক সমস্যায় জর্জরিত হায়দরাবাদ এফসি-র একাধিক ফুটবলারকে দলে নেওয়ার চেষ্টা করছে ইস্টবেঙ্গল। বিশেষ করে নিখিল পূজারি লাল-হলুদ ফিরবেন বলে আলোচনা চলছিল। কিন্তু বেঙ্গালুরু এফসি-তে যোগ দিয়েছেন নিখিল। অন্য কোনও দল থেকেও ভারতীয় ফুটবলারদের নিতে পারেনি ইস্টবেঙ্গল। উল্টে অসাধারণ ফর্মে থাকা বিদেশি মিডফিল্ডারকে ছেড়ে দেওয়া হয়েছে। ফলে কলকাতা ডার্বিতে পুরো দল নিয়ে খেলতে পারছে না ইস্টবেঙ্গল।

কলকাতা ডার্বিতে কোচই ভরসা লাল-হলুদের

সব বিদেশি ফুটবলারকে না পেলেও, প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতের মস্তিষ্কের উপর ভরসা করছে লাল-হলুদ শিবির। কলিঙ্গ সুপার কাপে কোচের মুন্সিয়ানায় জয় পেয়েছে ইস্টবেঙ্গল। সেই কারণেই সদস্য-সমর্থকদের আশা, এবারও কোচের জন্যই কলকাতা ডার্বিতে সম্মান রক্ষা করা যাবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: 'ইস্টবেঙ্গল সমর্থকরা চিরকাল হৃদয়ে থাকবেন,' বার্তা বোরহা হেরেরার

East Bengal: ইস্টবেঙ্গলের পুরনো গৌরব ফেরানোর জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে, জানালেন বিনিয়োগকারীরা

East Bengal: পূর্ণ আধিপত্য বজায় রেখে কলিঙ্গ বিজয়, ফের এএফসি কাপে ইস্টবেঙ্গল

Read more Articles on
Share this article
click me!