Kolkata Derby: জন্মদিনে গোল ক্লেইটন সিলভার, আইএসএল-এ কলকাতা ডার্বি ২-২

বরাবরের মতোই এবারের কলকাতা ডার্বিতেও অসাধারণ লড়াই হল। শনিবার চলতি মরসুমে চতুর্থ কলকাতা ডার্বি ছিল। এই ম্যাচ স্মরণীয় হয়ে থাকবে।

Soumya Gangully | Published : Feb 3, 2024 3:18 PM IST / Updated: Feb 03 2024, 10:39 PM IST

চলতি মরসুমে বারবার রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হয়েছে ইস্টবেঙ্গল। শনিবার কলকাতা ডার্বিতেও একই ঘটনা দেখা গেল। রেফারির ভুল সিদ্ধান্তের ফলেই দ্বিতীয় গোল করতে পারল মোহনবাগান সুপার জায়ান্ট। না হলে আইএসএল-এ প্রথমবার মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জয় নিয়েই মাঠ ছাড়তে পারত ইস্টবেঙ্গল। কিন্তু সেটা হল না। দিমিত্রি পেট্রাটস গোল করার আগে বক্সের মধ্যে নন্দকুমার শেখরকে ধাক্কা মেরে ফেলে দেন সাহাল আবদুল সামাদ। রেফারি বাঁশি বাজাননি। ফলে মাইনাস করার সুযোগ পেয়ে যান সাহাল। লালচুংনুঙ্গা ও হিজাজি মাহের সেই বল বিপদমুক্ত করতে পারেননি। এর ফলে জোরালো শটে জাল কাঁপিয়ে দেন পেট্রাটস। তিনি গোল করার আগে একটি ফ্রি-কিক নেওয়ার সময় মাথা গরম করে সায়ন বন্দ্যোপাধ্যায়কে বল ছাড়া ধাক্কা মেরে ফেলে দেন। লাল কার্ড দেখাতে পারতেন রেফারি। কিন্তু তিনি হলুদ কার্ডও দেখাননি। এর আগে পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে ২-১ এগিয়ে দেন অধিনায়ক ক্লেইটন সিলভা। কিন্তু জন্মদিনে গোল করেও তিনি দলকে জেতাতে পারলেন না। ম্যাচ ২-২ ড্র হয়ে গেল।

সুযোগ নষ্টের খেসারত দিল ২ দল

ম্যাচের তৃতীয় মিনিটেই নিশু কুমারের ক্রসে পা ছুঁইয়ে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন অজয় ছেত্রী। ১৬ মিনিটে ব্রেন্ডন হ্যামিলের ক্রসে ফ্লিক করে মোহনবাগান সুপার জায়ান্টকে সমতায় ফেরান আর্মান্দো সাদিকু। তবে প্রথমার্ধেই সহজ সুযোগ নষ্ট করেন আলবানিয়ার এই স্ট্রাইকার। বক্সের মধ্যে থেকে তাঁর বাঁ পায়ের শট বারের উপর দিয়ে চলে যায়। দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলও সহজ সুযোগ নষ্ট করে। এডউইন বনসপলের শট বাইরে চলে যায়। 

ক্রেসপো-মহেশের চোটে সমস্যায় ইস্টবেঙ্গল

প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন মোহনবাগান সুপার জায়ান্টের ডিফেন্ডার আনোয়ার আলি এবং ইস্টবেঙ্গলের মিডফিল্ডার সল ক্রেসপো। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন ইস্টবেঙ্গলের উইঙ্গার নাওরেম মহেশ সিং। আনোয়ারের চোটে খুব একটা সমস্যায় পড়েন সবুজ-মেরুন। কিন্তু ক্রেসপো ও মহেশের চোটে সমস্যায় পড়ে যায় ইস্টবেঙ্গল। এই ম্যাচে প্রায় পূর্ণশক্তির দল নিয়ে খেলল মোহনবাগান সুপার জায়ান্ট। পুরো দল পায়নি ইস্টবেঙ্গল। চলতি আইএসএল-এ দ্বিতীয় কলকাতা ডার্বিতে ২ দলেই যদি প্রথমসারির সব ফুটবলার থাকেন, তাহলে ফের অসাধারণ লড়াই দেখা যেতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Indian Football: আর্থিক নয়ছয়ের অভিযোগ, কল্যাণ চৌবের পদত্যাগ দাবি বাইচুং ভুটিয়ার

East Bengal: ইস্টবেঙ্গলের পুরনো গৌরব ফেরানোর জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে, জানালেন বিনিয়োগকারীরা

Share this article
click me!