Kolkata Derby: কারা আছেন ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশে?

আইএসএল-এ এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের বিরুদ্ধে অপরাজিত মোহনবাগান সুপার জায়ান্ট। সেই রেকর্ড ধরে রাখাই অ্যান্টনিও লোপেজ হাবাসের দলের লক্ষ্য। অন্যদিকে, প্রথম জয়ের খোঁজে লাল-হলুদ ব্রিগেড।

Soumya Gangully | Published : Feb 3, 2024 12:37 PM IST / Updated: Feb 03 2024, 07:20 PM IST

বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল-এর ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি ইস্টবেঙ্গল। প্রথম একাদশ ঘোষণা করলেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত এবং মোহনবাগান সুপার জায়ান্টের প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাস। ইস্টবেঙ্গলের প্রথম একাদশে আছেন- প্রভসুখন সিং গিল, মহম্মদ রাকিপ, লালচুংনুঙ্গা, হিজাজি মাহের, নিশু কুমার, সল ক্রেসপো, অজয় ছেত্রী, পার্দো, নন্দকুমার শেখর, নাওরেম মহেশ সিং ও ক্লেইটন সিলভা। মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশে আছেন- বিশাল কাইথ, আনোয়ার আলি, ব্রেন্ডন হ্যামিল, অনিরুদ্ধ থাপা, দিমিত্রি পেট্রাটস, শুভাশিস বসু, সাহাল আবদুল সামাদ, দীপক টাংরি, কিয়ান নাসিরি, হেক্টর ইয়ুস্তে ও আর্মান্দো সাদিকু। 

রিজার্ভ বেঞ্চেও নেই হুগো বুমোস

হাবাসের পছন্দের তালিকায় নেই মোহনবাগান সুপার জায়ান্টের তারকা মিডফিল্ডার হুগো বুমোস। তাঁকে ছেড়ে দেওয়া হবে বলে জল্পনা চলছে। কলকাতায় চলে এসে অনুশীলন শুরু করে দিয়েছেন জনি কাউকো। তাঁকেই বুমোসের পরিবর্ত হিসেবে দলে নেওয়া হবে বলে শোনা যাচ্ছে। সেই জল্পনা জোরালো করে বুমোসকে এদিন দলেই রাখেননি হাবাস। প্রথম একাদশে তো বটেই, রিজার্ভ বেঞ্চেও নেই বুমোস। কাউকো এখনও ফিট হয়ে ওঠেননি বলে তাঁকে দলে রাখা হয়নি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংসকে রিজার্ভ বেঞ্চে রাখা হয়েছে। চোটের জন্য দলে নেই রাইট ব্যাক আশিস রাই ও উইঙ্গার লিস্টন কোলাসো।

জন্মদিনে গোল পাবেন ক্লেইটন? 

কলিঙ্গ সুপার কাপে কলকাতা ডার্বিতে জোড়া গোল করেন ইস্টবেঙ্গলের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন। শনিবার তাঁর জন্মদিন। কলকাতা ডার্বিতে গোল করে দলকে জিতিয়েই এই বিশেষ দিন পালন করতে চান ক্লেইটন। গোলের জন্য দল তাঁর দিকেই তাকিয়ে। এই ম্যাচে ইস্টবেঙ্গল দলে আছেন ৪ জন বিদেশি ফুটবলার। ফলে ক্লেইটনের উপর বাড়তি দায়িত্ব থাকছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: বদলাই লক্ষ্য, কলকাতা ডার্বির জন্য তৈরি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট

Indian Football: আর্থিক নয়ছয়ের অভিযোগ, কল্যাণ চৌবের পদত্যাগ দাবি বাইচুং ভুটিয়ার

Share this article
click me!