Kolkata Derby: কলকাতা ডার্বির প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই, ফল ১-১

শনিবারসীয় সন্ধ্যায় বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে কলকাতা ডার্বিতে দুর্দান্ত লড়াই চলছে। ইস্টবেঙ্গল প্রথমে গোল করে এগিয়ে গেলেও, ম্যাচে ফিরেছে মোহনবাগান সুপার জায়ান্ট।

Soumya Gangully | Published : Feb 3, 2024 2:37 PM IST / Updated: Feb 03 2024, 08:46 PM IST

কলকাতা ডার্বির প্রথমার্ধের শেষে ফল ১-১। ম্যাচের শুরুতেই অজয় ছেত্রীর গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে সমতা ফেরান আর্মান্দো সাদিকু। ইস্টবেঙ্গল এখন ৩ জন বিদেশি ফুটবলারকে নিয়ে খেলছে। কারণ, চোট পেয়ে মাঠ ছেড়েছেন স্প্যানিশ মিডফিল্ডার সল ক্রেসপো। তাঁর পরিবর্তে মাঠে নেমেছেন সায়ন বন্দ্যোপাধ্যায়। কলিঙ্গ সুপার কাপে ভালো পারফরম্যান্স দেখান সায়ন। এবার কলকাতা ডার্বিতেও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য। মোহনবাগান সুপার জায়ান্টের ডিফেন্ডার আনোয়ার আলিও চোট পেয়ে মাঠ ছেড়েছেন। তাঁর পরিবর্তে মাঠে নেমেছেন আমনদীপ সিং। প্রথমার্ধে দুর্দান্ত লড়াই হল। দ্বিতীয়ার্ধেও জমজমাট লড়াইয়ের অপেক্ষা।

প্রথমার্ধে চমক অজয়

Latest Videos

সৌভিক চক্রবর্তী না থাকায় সেন্ট্রাল মিডফিল্ডের দখল নেওয়ার জন্য অজয়কে প্রথম একাদশে রাখেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। কিন্তু মিডফিল্ড সামাল দেওয়ার পাশাপাশি গোলও করে ফেলেন অজয়। লেফট উইং থেকে নিশু কুমারের নিচু ক্রসে পা ছুঁইয়ে জালে বল জড়িয়ে দেন অজয়। তবে পিছিয়ে পড়ে পাল্টা লড়াই শুরু করে মোহনবাগান সুপার জায়ান্ট। ১৬ মিনিটে রাইট উইং থেকে ব্রেন্ডন হ্যামিলের ক্রসে ফ্লিক করে সমতা ফেরান সাদিকু। তিনি এখনও পর্যন্ত ম্যাচের সহজতম সুযোগ নষ্ট করেছেন। বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও, বাঁ পায়ের শট বারের উপর দিয়ে উড়িয়ে দেন। না হলে এগিয়ে যেত মোহনবাগান সুপার জায়ান্ট।

পার্থক্য গড়ে দেবেন মনবীর সিং?

দ্বিতীয়ার্ধের শুরুতেই কিয়ান নাসিরির পরিবর্তে মনবীর সিংকে মাঠে নামিয়েছেন মোহনবাগান সুপার জায়ান্টের প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাস। কলকাতা ডার্বিতে গোল আছে মনবীরের। তাঁর অভিজ্ঞতা, গতি আছে। সেই কারণেই তাঁকে মাঠে নামিয়েছেন হাবাস। জন্মদিনে এখনও পর্যন্ত গোল পাননি ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লেইটন সিলভা। তিনিও দ্বিতীয়ার্ধে গোল করার চেষ্টা করবেন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কারা আছেন ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশে?

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Indian Football: আর্থিক নয়ছয়ের অভিযোগ, কল্যাণ চৌবের পদত্যাগ দাবি বাইচুং ভুটিয়ার

Share this article
click me!

Latest Videos

'জমিদারি! TMC-এর ওই ডাক্তারগুলো আর মুখ্যমন্ত্রীকে, কেউ আর চায়না' বিস্ফোরক Bimal Shankar Nanda
'ওই ছাঁট মালগুলোও যাবে' নাম ধরে ধরে বললেন! শুভেন্দুর এই কথা সত্যি হলে সাংঘাতিক! | Suvendu Adhikari |
'তিলোত্তমা সঠিক বিচার না পেলে জনগণ বাকিটা বুজে নেবে' বিস্ফোরক Tapas Roy | R G Kar Case
'Mamata Banerjee-র বিপক্ষে গেলে থাকবে না প্রাণ' Nawsad Siddique-কে ফোনে হুমকি তৃণমূলের
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar