Indian Super League: স্থগিত ডার্বি, ইস্টবেঙ্গলের হোম ম্যাচ সরল ভুবনেশ্বরে, ক্ষুব্ধ সমর্থকরা

এবারের আইএসএল-এর শুরু থেকেই রেফারিং নিয়ে বিতর্ক চলছে। এর মধ্যে আবার সূচিতে বদল নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল আলোচনা।

Soumya Gangully | Published : Oct 5, 2023 3:03 PM IST / Updated: Oct 05 2023, 09:27 PM IST

ওডিআই বিশ্বকাপ এবং দুর্গাপুজোর জন্য আইএসএল-এর সূচিতে যে বদল আনা হবে, সেটা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। শেষপর্যন্ত বৃহস্পতিবার সরকারিভাবে সেই ঘোষণা করা হল। একাধিক ম্যাচের সূচিতে বদল আনার কথা ঘোষণা করা হয়েছে। এর মধ্যে কলকাতা ডার্বিও আছে। ২৮ অক্টোবর বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে কলকাতা ডার্বি হওয়ার কথা ছিল। কিন্তু এই ম্যাচ আপাতত স্থগিত রাখা হয়েছে। এটি মোহমবাগান সুপার জায়ান্টের হোম ম্যাচ। কিছুদিন আগে শোনা যাচ্ছিল, ম্যাচটি ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে। কিন্তু এদিন সে বিষয়ে কিছু জানানো হয়নি। শুধু ঘোষণা করা হয়েছে, কলকাতা ডার্বির পরবর্তী দিন পরে ঘোষণা করা হবে। ফুটবল মহলে আলোচনা চলছে, কলকাতা ডার্বি ভুবনেশ্বরে সরিয়ে নিয়ে যাওয়া হলে উৎসবের মরসুমে সমর্থকদের আগ্রহ কমে যেতে পারে। কলকাতা ডার্বিই আইএসএল-এর সবচেয়ে বড় আকর্ষণ। সেই কারণেই এই ম্যাচ সল্টলেক থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে না।

কলকাতা ডার্বি ভুবনেশ্বরে না সরলেও, ২১ অক্টোবর ইস্টবেঙ্গলের হোম ম্যাচ কলিঙ্গ স্টেডিয়ামে সরিয়ে নিয়ে যাওয়ার কথা ঘোষণা করা হয়েছে। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এফসি গোয়ার মুখোমুখি হওয়ার কথা ছিল লাল-হলুদের। কিন্তু ম্যাচটি হতে চলেছে ভুবনেশ্বরে। এই ঘোষণায় ক্ষুব্ধ ইস্টবেঙ্গল সমর্থকরা। তাঁরা সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন। অনেক ইস্টবেঙ্গল সমর্থকই বলছেন, হোম ম্যাচ অন্য শহরে সরিয়ে নিয়ে যাওয়ার বদলে একই সময়ে অ্যাওয়ে ম্যাচের ব্যবস্থা করা যেত।

ইস্টবেঙ্গলের ম্যাচ অন্য শহরে সরিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি ২৮ অক্টোবর মুম্বই সিটি এফসি ও হায়দরাবাদ এফসি-র ম্যাচের সময় বদল করা হয়েছে। মুম্বই ফুটবল এরিনায় ম্যাচটি হওয়ার কথা ছিল বিকেল সাড়ে পাঁচটায়। তবে ম্যাচটি হবে রাত ৮টায়। এছাড়া অন্য কোনও ম্যাচের দিন-ক্ষণ বদল করা হয়নি।

এবারের ডুরান্ড কাপে রেফারিং নিয়ে তীব্র বিতর্ক হয়। মুম্বই সিটি এফসি ও এফসি গোয়া ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত মোহনবাগান সুপার জায়ান্টের পক্ষে যায়। প্রতিবাদ জানিয়ে ডুরান্ড কাপ ফাইনালের আগে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের উপর চাপ সৃষ্টির চেষ্টা করেন ইস্টবেঙ্গল কর্তারা। পাল্টা কটাক্ষ করে সবুজ-মেরুন শিবির। কিন্তু বুধবার আইএসএল-এ বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধেও রেফারির বিতর্কিত সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়তে হয়েছে ইস্টবেঙ্গলকে। সেই কারণেই এফএসডিএল-এর উপর ক্ষোভ উগরে দিচ্ছেন লাল-হলুদ সমর্থকরা।

আরও পড়ুন-

Lionel Messi: মেসির খেলা দেখতে না পেয়ে হতাশ দর্শকদের ফেরানো হল টিকিটের অর্থ

রেফারির বিতর্কিত সিদ্ধান্ত, বেঙ্গালুরু এফসি-র কাছ হার ইস্টবেঙ্গলের

Share this article
click me!