আর এটিকে মোহনবাগান নয়, পরের মরসুম থেকে মোহনবাগান সুপার জায়ান্টস, ঘোষণা সঞ্জীব গোয়েঙ্কার

প্রথমবার আইএসএল চ্যাম্পিয়ন হল এটিকে মোহনবাগান। টাইব্রেকারে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে দল চ্যাম্পিয়ন হওয়ার পরেই বড় ঘোষণা করলেন অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 5:21 PM IST / Updated: Mar 18 2023, 11:23 PM IST

সবুজ-মেরুন জনতার ‘রিমুভ এটিকে’ আন্দোলন এতদিনে সফল হল। লক্ষ লক্ষ সমর্থকদের দাবি মেনে ক্লাবের নামে বদল আনার কথা ঘোষণা করা হল। শনিবার আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে দল চ্যাম্পিয়ন হওয়ার পরেই অন্য়তম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করলেন, 'পরের মরসুম থেকে দল পরিচিত হবে মোহনবাগান সুপার জায়ান্টস নামে।' এই ঘোষণায় উচ্ছ্বসিত সমর্থকরা। শনিবার গোয়ায় আইএসএল ফাইনাল দেখতে গিয়েছিলেন সবুজ-মেরুন কর্তারা। গ্যালারিতে অনেক সমর্থকও ছিলেন। দল চ্য়াম্পিয়ন হওয়ায় সবাই উল্লসিত হয়ে ওঠেন। ম্যাচ শেষ হওয়ার পর মাঠে নেমে পড়েন গোয়েঙ্কাও। তখনই সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি মোহনবাগানের নামের আগে থেকে 'এটিকে' সরানোর কথা ঘোষণা করেন। এটিকে এফসি ও মোহনবাগানের গাঁটছড়া বাঁধার সময় থেকেই সবুজ-মেরুন সমর্থকদের বড় অংশ থেকে নাম নিয়ে প্রতিবাদ উঠে আসছিল। সোশ্যাল মিডিয়ায় বহু তর্ক-বিতর্ক হয়েছে। শেষপর্যন্ত সমর্থকদের দাবি মেনে নিলেন ক্লাবের পরিচালকরা। আইএসএল চ্য়াম্পিয়ন হওয়ার আনন্দ দ্বিগুণ হয়ে গেল সবুজ-মেরুন জনতার।

শনিবার হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয় এটিকে মোহনবাগান। নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ২-২। সবুজ-মেরুনের হয়ে জোড়া গোল করেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রি পেট্রাটস। তাঁর দু'টি গোলই পেনাল্টি থেকে। বেঙ্গালুরুর হয়ে গোল করেন সুনীল ছেত্রী ও রয় কৃষ্ণ। সুনীলের গোলটি পেনাল্টি থেকে। ১৪ মিনিটে প্রথম গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন পেট্রাটস। এরপর প্রথমার্ধের শেষমুহূর্তে সমতা ফেরান সুনীল। প্রথমার্ধের শেষে ম্যাচ ছিল ১-১। ৭৮ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন কৃষ্ণ। ৮৫ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করে সমতা ফেরান পেট্রাটস। অতিরিক্ত সময়ে কোনও দলই গোল করতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। 

টাইব্রেকারে বেঙ্গালুরুর হয়ে প্রথম শটে গোল করেন অ্যালান কোস্টা। এরপর এটিকে মোহনবাগানের হয়ে প্রথম শটে গোল করেন পেট্রাটস। আইএসএল ফাইনালে পেনাল্টি থেকে ৩ গোল করেন এই স্ট্রাইকার। বেঙ্গালুরুর হয়ে দ্বিতীয় শটে গোল করেন কৃষ্ণ। এটিকে মোহনবাগানের হয়ে দ্বিতীয় শটে গোল করেন লিস্টন কোলাসো। বেঙ্গালুরুর হয়ে তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হন ব্রুনো র‍্যামিরেজ। তাঁর শট সেভ করেন দেন বিশাল কাইথ। এরপর গোল করে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন কিয়ান নাসিরি। বেঙ্গালুরুর হয়ে চতুর্থ শটে গোল করেন সুনীল। ফের এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন মনবীর সিং। এরপর বেঙ্গালুরুর পাবলো পেরেজের শট বারের উপর দিয়ে চলে যায়। ফলে জয় পায় এটিকে মোহনবাগান

আরও পড়ুন-

ISL Final: টাইব্রেকারে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগান

'আমি বয়স দেখি না', রোনাল্ডোকে ফের জাতীয় দলে ডেকে বার্তা পর্তুগালের নতুন কোচের

হাওড়া ইউনিয়নের শতবর্ষ, ক্লাব তাঁবুতে বিশেষ অনুষ্ঠানে সৌরভ, গুরবক্স, সম্বরণ

Share this article
click me!