East Bengal: রাত দুটোয় কলকাতায় আসছেন ইস্টবেঙ্গলের নতুন বিদেশি ভিক্টর ভাজকুয়েজ

স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাতের ছোঁয়ায় বদলে গিয়েছে ইস্টবেঙ্গল। গত ৩ মরসুমে আইএসএল-এ ভালো ফল না হলেও, এবার পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকার আশা তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Feb 4, 2024 12:08 PM IST / Updated: Feb 04 2024, 06:24 PM IST

রবিবার রাত দুটোয় কলকাতায় পা রাখছেেন ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার ভিক্টর ভাজকুয়েজ। বোরহা হেরেরার পরিবর্ত হিসেবে ভিক্টরকে দলে নিয়েছেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। আগামী শনিবার অ্যাওয়ে ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হচ্ছে লাল-হলুদ ব্রিগেড। ম্যাচ ফিট থাকলে সেই ম্যাচেই লাল-হলুদ জার্সিতে অভিষেক হতে পারে বার্সেলোনায় লিওনেল মেসির প্রাক্তন সতীর্থ ভিক্টরের। বার্সেলোনা ছাড়াও ক্লাব ব্রাগা, টরন্টো এফসি, লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির মতো দলের হয়ে খেলেছেন এই মিডফিল্ডার। তিনি আইএসএল-এ ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশায় লাল-হলুদ শিবির। এই তারকা মিডফিল্ডারের মাঠে নামার অপেক্ষায় ইস্টবেঙ্গল সদস্য-সমর্থকরা।

ভিক্টরকে নিয়ে আশাবাদী কুয়াদ্রাত

ইস্টবেঙ্গলের প্রধান কোচ বার্সেলোনার মানুষ। সেই কারণেই বার্সেলোনার ফুটবলের ধরন ও এই বিশ্ববিখ্যাত ফুটবলারদের তাঁর পছন্দ। ভিক্টরকেও কুয়াদ্রাতই পছন্দ করে কলকাতায় আনার ব্যবস্থা করেছেন। এই ফুটবলার সম্পর্কে কুয়াদ্রাত বলেছেন, ‘এফসি বার্সেলোনার ফুটবলের ধরনের ফসল ভিক্টর। ও লিওনেল মেসি, জেরার্ড পিকে, সেস ফ্যাব্রেগাসের প্রজন্মের ফুটবলার। মাঝমাঠে ওর সৃজনশীলতা ইস্টবেঙ্গল ফুটবলারদের অনেক আনন্দ ও জাঁকজমকপূর্ণ মুহূর্ত উপহার দেবে। ভিক্টর বড় মঞ্চে খেলে অভ্যস্ত। ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে। আমাদের বিশ্বাস, ও আইএসএল-এও উজ্জ্বল হয়ে উঠবে।’

লা মাসিয়ার প্রাক্তনী ভিক্টর

বিশ্ববিখ্যাত লা মাসিয়ায় মেসি, ফ্যাব্রেগাস, পিকের সঙ্গে ছিলেন ভিক্টর। তিনি বার্সেলোনা সি, বার্সেলোনা বি দলের হয়ে খেলার পর ২০০৮ সালে পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে বার্সার মূল দলের হয়ে খেলার সুযোগ পান। ২০১০-১১ মরসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্যায়ে এফসি রুবিন কাজানের বিরুদ্ধে বার্সেলোনার মূল দলের হয়ে প্রথম গোল করেন ভিক্টর। এরকম একজন ফুটবলারকে দলে পেয়ে উচ্ছ্বসিত ইস্টবেঙ্গল সমর্থকরা। তাঁদের আশা, আইএসএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাবেন এই তারকা মিডফিল্ডার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: জন্মদিনে গোল ক্লেইটন সিলভার, আইএসএল-এ কলকাতা ডার্বি ২-২

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Indian Football: আর্থিক নয়ছয়ের অভিযোগ, কল্যাণ চৌবের পদত্যাগ দাবি বাইচুং ভুটিয়ার

Share this article
click me!