Euro Cup 2024: রুদ্ধশ্বাস ম্যাচ! শেষমুহূর্তের গোলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ১-১ গোলে ড্র ইতালির

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির লেইপজিগ (Leipzig) স্টেডিয়ামে মুখোমুখি হয় ইতালি বনাম ক্রোয়েশিয়া (Italy vs Croatia Euro 2024)। এই ম্যাচে শেষমুহূর্তের গোলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ইতালি।

Subhankar Das | Published : Jun 24, 2024 8:51 PM IST / Updated: Jun 25 2024, 03:15 AM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির লেইপজিগ (Leipzig) স্টেডিয়ামে মুখোমুখি হয় ইতালি বনাম ক্রোয়েশিয়া (Italy vs Croatia Euro 2024)। এই ম্যাচে শেষমুহূর্তের গোলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ইতালি।

ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়। তবে খেলায় (Italy vs Croatia Euro 2024 Live) ক্রমাগতই চাপ বাড়াচ্ছিল ক্রোয়েশিয়া (Croatia)। ক্র্যামারিচ (Kramaric) বারবার ইতালির (Italy) টপ বক্সে উঠে আসছিলেন। অন্যদিকে, ইতালির জর্জিনোও (Jorginho) পাল্টা অ্যাটাকে উঠে আসেন। সেইসঙ্গে, ডি লরেঞ্জোর (Di Lorenzo) প্রশংসা করতেই হয়। প্রচুর ওয়ার্কলোড নিয়েছেন এই ম্যাচে।

Latest Videos

আর ইতালি গোলরক্ষক দোনারুমা (Donnarumma) ভালো সেভ করেন একটি। তবে ক্রোয়েশিয়া, এই ম্যাচে (ইতালি বনাম ক্রোয়েশিয়া ইউরো ২০২৪) বরাবর দখল রাখার চেষ্টা করে। কিন্তু খেলায় ফিরে আসে ইতালিও (ইতালি বনাম ক্রোয়েশিয়া ইউরো ২০২৪ লাইভ)।

ম্যাচের ২৭ মিনিটে, ইতালি স্ট্রাইকার বাস্তোনির (Bastoni) হেড আটকে দেন ক্রোয়েশিয়ান গোলরক্ষক লিভাকোভিচ (Livakovic)। তবে ফার্স্ট হাফে কোনও গোলই হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

দ্বিতীয়ার্ধে যেন আরও শক্তিশালী হয়ে মাঠে নামে ক্রোয়েশিয়া। লুকা মদরিচ (Luka Modric) এবং ক্র্যামারিচরা বারংবার আঘাত হানেন ইতালির পেনাল্টি বক্সে। আর সেই সুবাদেই্, ইতালি ডিফেন্ডারের ভুলে হ্যান্ডবল হয় এবং পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু মদরিচের পেনাল্টি সেভ করে দেন ইতালি গোলকিপার দোনারুমা।

কিন্তু হাল ছাড়ার পাত্র ছিল না ক্রোয়েশিয়া। ফের আক্রমণে উঠে আসে তারা। কোনওমতে প্রথম চান্সটি সেভ করলেও দ্বিতীয়টি করতে ব্যর্থ হন দোনারুমা। আর সেই সুযোগেই গোল করে যান সেই লুকা মদরিচ। ক্রোয়েশিয়া এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

ম্যাচের ৫৫ মিনিটে, তাঁর গোলেই লিড নেয় ক্রোয়েশিয়া। সেইসঙ্গে, তাদের রক্ষণভাগেরও প্রশংসা করতে হয়। ইতালির ব্যাক টু ব্যাক আক্রমণ রুখে দেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। আর গোল পেয়ে যাওয়ার পর যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ক্রোয়েশিয়া। ম্যাচের শেষ কোয়াটারে কার্যত অ্যাট্যাকের ঝড় তোলেন লুকা মদরিচ এবং ক্র্যামারিচরা।

কিন্তু যখন মনে হচ্ছিল, ক্রোয়েশিয়ার জয় শুধুই সময়ের অপেক্ষা। ঠিক সেই সময় জ্বলে উঠলেন ইতালির ম্যাটিয়া জ্যাকাগনি (Mattia Zaccahni)। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে সমতা ফেরালেন তিনি।

শেষপর্যন্ত, এই রুদ্ধশ্বাস ম্যাচ শেষ হল ১-১ ফলাফল নিয়ে।

আরও পড়ুনঃ

Euro Cup: স্পেনের জয়ধারা অব্যহত, আলবানিয়াকে ১-০ গোলে হারাল স্প্যানিশরা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood