UEFA Champions League: জয় পেয়ে গ্রুপ শীর্ষে আর্সেনাল-রিয়াল, 'অপয়া' হ্যারি-ই ত্রাতা হলেন লাল ম্যাঞ্চেস্টারের

হ্যারি ম্যাগুয়ের দ্বিতীয়ার্ধে করা একমাত্র গোলে এফসি কোপেনহেগেনের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যদিও জয় অধরাই থেকে যেত যদি গোলরক্ষক আন্দ্রে ওনানা স্টপেজ টাইমে পেনাল্টি না বাঁচাতেন। 

Rajat Karmakar | Published : Oct 25, 2023 6:03 AM IST / Updated: Oct 25 2023, 11:37 AM IST

হ্যারি ম্যাগুয়ের দ্বিতীয়ার্ধে করা একমাত্র গোলে এফসি কোপেনহেগেনের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যদিও জয় অধরাই থেকে যেত যদি গোলরক্ষক আন্দ্রে ওনানা স্টপেজ টাইমে পেনাল্টি না বাঁচাতেন। এটাই এই মরশুমে ম্যান ইউ-র চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়।

এক বছরের অনুপস্থিতির পর প্রতিযোগিতায় ফিরে, এরিক টেন হ্যাগের দল তিন ম্যাচ খেলে মূল্যবান তিনটি পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ A-তে তৃতীয় স্থানে চলে গেছে। গালাতাসারেকে ৩-১ গোলে হারিয়ে নয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ।

খেলার ৯৪ মিনিটে বক্সের মধ্যে বিশ্রীভাবে বল ক্লিয়ার করার চেষ্টা করেন স্কট ম্যাকটোমিনে। তাঁর বুট কোপেনহেগেনের ইলিয়াস আচৌরির মাথায় লাগে, তাতে পড়ে যান বক্সের মধ্যে। পেনাল্টি দিতে দেরি করেননি রেফারি। কিন্তু ম্যান ইউ গোলরক্ষক ওনানা তাঁর বাঁ দিকে ডাইভ করে শটটি দূরে ঠেলে দেন এবং তিন পয়েন্ট নিশ্চিত করেন।

ম্যাগুয়ের, যিনি লাগাতার গত কয়েক মাস ধরে সোশাল মিডিয়া এবং মাঠের মধ্যে ভক্তদের টার্গেট হয়েছেন, রাতারাতি এই গোল করে তিনি ভক্তদের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছেন। আপাতত ওল্ড ট্রাফোর্ডে তাঁকে দেখে আর 'বু' শব্দ শোনা যাবে না।

অন্য ম্যাচে, গ্যাব্রিয়েল মার্টিনেলি এবং গ্যাব্রিয়েল জেসুসের করা গোলে আর্সেনাল মঙ্গলবার সেভিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতেছে। লড়াই রীতিমতো হাড্ডাহাড্ডি হয়েছিল। তবে আর্সেনালের কষ্টার্জিত জয় তাদের পয়েন্ট টেবলের শীর্ষে পৌঁছে দিয়েছে। প্রথমার্ধের স্টপেজ টাইমে গানার্সদের হয়ে ১-০ করেন মার্টিনেলি। দ্বিতীয়ার্ধের শুরু সেভিয়ার হয়ে ম্যাচে সমতা ফেরান নেমাঞ্জা গুডেলজ। পরে জেসুস আর্সেনালের হয়ে জয় সূচক গোলটি করেন। সেভিলা প্রচুর সুযোগ মিস করেছে, না হলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত।

তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আর্সেনাল। লেন্স পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে, সেভিয়া এবং পিএসভি আইন্দহোভেন ২ পয়েন্ট নিয়ে শেষ দু'টি স্থানে রয়েছে।

রিয়াল মাদ্রিদ তাদের চিত্তাকর্ষক অপরাজেয় দৌড় অব্যাহত রেখেছে। রড্রিগো এবং জুড বেলিংহাম মঙ্গলবার তাদের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ সি ম্যাচে স্পোর্টিং ব্রাগাকে ২-১ গোলে হারিয়েছে।

স্প্যানিশ জায়ান্টরা শুরু থেকেই ম্যাচে আধিপত্য ধরে রেখেছিল। ১৬ মিনিটে রড্রিগোর ক্লোজ-রেঞ্জ শট জালে জড়িয়ে যায়। ৬২ মিনিটে লিড বাড়িয়ে দেন বেলিংহাম। বক্সের ভিতর বাফ টার্নে ঘুরে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে দেন তিনি।

ব্রাগা ফরোয়ার্ড আলভারো জালো রিয়াল মাদ্রিদের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে দুই মিনিট পরেই ব্যবধান কমান। তবে ম্যাচে শেষ বাঁশি বাজা পর্যন্ত বিয়াল চাপ সামলে জয় তুলে নেয়।

রিয়াল নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে, নাপোলির চেয়ে তিন পয়েন্টে এগিয়ে তারা। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ব্রাগা। সবার নীচে ইউনিয়ন বার্লিন, এখনও একটি পয়েন্টও অর্জন করতে পারেনি।

 

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: 

https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!