Euro Cup 2024: একাধিক সুযোগ নষ্ট কিন্তু শক্তিশালী রক্ষণ, নেদারল্যান্ডস বনাম ফ্রান্স গোলশূন্য ড্র

ইউরো কাপের (Euro Cup 2024) হাইভোল্টেজ ম্যাচে শনিবার, জার্মানির লেইপজিগ স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম ফ্রান্স (Netherlands vs France Euro 2024)। ম্যাচের ফলাফল 0-0।

Subhankar Das | Published : Jun 21, 2024 9:09 PM IST / Updated: Jun 22 2024, 02:40 AM IST

ইউরো কাপের (Euro Cup 2024) হাইভোল্টেজ ম্যাচে শনিবার, জার্মানির লেইপজিগ স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম ফ্রান্স (Netherlands vs France Euro 2024)। ম্যাচের ফলাফল 0-0।

ইউরোপের দুই জায়ান্ট ফুটবল দল শুরু থেকেই আক্রমণের ঝড় তুলতে শুরু করে। ম্যাচের ১৪ মিনিটে, একটি সহজ সুযোগ নষ্ট করেন ফরাসি (France) ফরোয়ার্ড গ্রিজম্যান (Antoine Griezmann)। তবে অরেঞ্জ আর্মিরাও পাল্টা অ্যাটাকে উঠে আসে। খেলার ১৬ মিনিটে, নেদারল্যান্ডস (Netherlands) ফরোয়ার্ড গ্যাকপোর (Cody Gakpo) জোরালো শট প্রতিহত হয়।

Latest Videos

খেলা যেন একবারে পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিকে দুলছিল। অন্যদিকে ম্যাচের ২৮ মিনিটে, ফ্রান্স ফরোয়ার্ড থুরামের (Thuram) শট একটুর জন্য বাইরে না গেলে ফরাসিরা তখনই এই ম্যাচে লিড পেতে পারত (Netherlands vs France Euro 2024 Live)।

সবথেকে বড় বিষয় হল যে, ফ্রান্সের কান্তে (Kante) এবং ডেম্বেলে (Dembele) প্রচুর ওয়ার্কলোড নিয়ে খেলেন এই ম্যাচে। সেইসঙ্গে, নেদারল্যান্ডসের ডামফ্রিস (Dumfries) এবং সিমন্সের (Simons) কথা না বললেই নয়। দুজনই যথেষ্ট ভালো পারফর্ম করেন। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে ডিফেন্স। দুই দলেরই রক্ষণভাগ মারাত্মক শক্তিশালী ছিল এই ম্যাচে (নেদারল্যান্ডস বনাম ফ্রান্স ইউরো ২০২৪ লাইভ)।

ফলে, ফার্স্ট হাফে কোনও দলই গোলের দরজা খুলতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

আক্রমণ এবং প্রতি আক্রমণে দ্বিতীয়ার্ধের খেলাও বেশ জমে ওঠে। ম্যাচের ৫৪ মিনিটে, মেম্ফসিস ডিপের (Memphis Depay) একটি ফ্রিকিক ফরাসি মানব প্রাচীরে প্রতিহত হয়। আবারও সেই ডিপ ডিফেন্সের সাফল্য।

তারপর খেলার ৬৩ মিনিটে, কর্নার থেকে আসা বলে ফ্রান্সের তুকামেনির (Tchouameni) হেড বারপোস্টের ওপর দিয়ে চলে না গেলে, ডেডলক ভাঙতে পারতেন তিনি। কিন্তু সেখানেই শেষ নয়। ম্যাচের ৬৫ মিনিটে, গ্রিজম্যানের শট সেভ করেন নেদারল্যান্ডস গোলকিপার ভারব্রুগেন (Verbruggen)।

বলা যেতে পারে, শেষ ৫ মিনিট ধরে লাগাতার আক্রমণ তুলে আনছিল ফ্রান্স। পাল্টা অ্যাটাকে আসে নেদারল্যান্ডসও (নেদারল্যান্ডস বনাম ফ্রান্স ইউরো ২০২৪)। ডিপের শট প্রতিহত হওয়ার পর, ফিরতি শটে বল জালে জড়ালেও তা অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।

খেলার ৭৫ মিনিটে মাঠে আসেন ফরাসি স্ট্রাইকার জিরু (Olivier Giroud)। শেষপর্যন্ত, আর কোনও গোল হয়নি। ম্যাচ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

আরও পড়ুনঃ

Euro Cup 2024: বুদ্ধিদীপ্ত ফুটবলেই বাজিমাৎ, পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন