Manchester United: নটিংহ্যাম ফরেস্টের কাছে হার, ম্যান ইউয়ের ব্যর্থতার পালা অব্যাহত

গত কয়েক মরসুম ধরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ব্যর্থতার পালা চলছে। এবারও ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না এরিক টেন হ্যাগের দল।

Soumya Gangully | Published : Dec 30, 2023 7:26 PM IST / Updated: Dec 31 2023, 01:47 AM IST

রবিনহুডের জন্য বিশ্বজোড়া খ্যাতি নটিংহ্যাম ফরেস্টের। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথমসারির দল না হয়ে উঠতে পারলেও, লড়াই করতে পারে নটিংহ্যাম ফরেস্ট। শনিবারও সেই লড়াই দেখা গেল। রবিনহুডের ডেরায় খেলতে গিয়ে খালি হতেই ফিরতে হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ২-১ গোলে ম্যাচ জিতে গেল নটিংহ্যাম ফরেস্ট। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর ৬৪ মিনিটে নিকোলাস ডমিনগুয়েজের গোলে এগিয়ে যায় নটিংহ্যাম ফরেস্ট। ৭৮ মিনিটে সমতা ফেরান মার্কাস র‍্যাশফোর্ড। সেই সময় ম্যান ইউ শিবিরে নতুন করে আশার সঞ্চার হয়। কিন্তু ৮২ মিনিটে নটিংহ্যাম ফরেস্টের হয়ে জয়সূচক গোল করেন মরগ্যান গিবস-হোয়াইট। এই হারের পর ২০ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৭ নম্বরে থাকল ম্যান ইউ। অন্যদিকে, এই ম্যাচ জিতে ২০ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে নটিংহ্যাম ফরেস্ট।

ম্যান ইউয়ের ব্যর্থতা

২০২৩ সালের শুরুতেও ব্যর্থতাই সঙ্গী ছিল, বছরের শেষ ম্যাচেও হেরে গেল ম্যান ইউ। এ বছর সব টুর্নামেন্ট মিলিয়ে ২১টি ম্যাচে হেরে গেল রেড ডেভিলস। বিশ্ববিখ্যাচ ক্লাবটির ১০০ বছরেরও বেশি সময়ের ইতিহাসে এরকম ব্যর্থতার নজির খুব বেশি নেই। ১৯৩০ সাল ম্যান ইউয়ের ইতিহাসে সবচেয়ে খারাপ মরসুম। সেবার ২৮টি ম্যাচে হেরে যায় রেড ডেভিলস। ১৯৭২ সালে ২৫টি ম্যাচে হেরে যায় ম্যান ইউ। ১৯২১ সালে ২৪টি ম্যাচে হেরে গিয়েছিল রেড ডেভিলস। এবার সেরকমই ব্যর্থতা দেখা গেল। ইপিএল-এর চলতি মরসুমে প্রথম ২০টি ম্যাচের মধ্যে ৯টি ম্যাচেই হেরে গেল ম্যান ইউ। ১৯৮৯-৯০ মরসুমের পর প্রথমবার এই ব্যর্থতা এল। ২০২২-২৩ মরসুমে মোট ৯টি ম্যাচে হেরে গিয়েছিল ম্যান ইউ। কিন্তু এবার তার চেয়েও খারাপ অবস্থায় ম্যান ইউ

ক্রিস্টাল প্যালেসের সহজ জয়

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে দিল ক্রিস্টাল প্যালেস। এই ম্যাচের দ্বিতীয় মিনিটেই কিন লুইস-পটারের গোলে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। কিন্তু এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় ব্রেন্টফোর্ড। ১৪ মিনিটে মাইকেল অলিসের গোলে সমতা ফেরায় ক্রিস্টাল প্যালেস। ৩৯ মিনিটে গোল করে ক্রিস্টাল প্যালেসকে এগিয়ে দেন এবেরেচি এজে। ৫৮ মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন অলিস। অন্য ম্যাচে এভার্টনকে ৩-০ উড়িয়ে দিল উলভস। ২৫ মিনিটে প্রথম গোল করেন ম্যাক্স কিলম্যান। ৫৩ মিনিটে ব্যবধান বাড়ান ম্যাথিয়াস কুনহা। ৬১ মিনিটে তৃতীয় গোল করেন ক্রেগ ডসন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Premier League: শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে সহজ জয়, ইংলিশ প্রিমিয়ার লিগ টেবলে ৩ নম্বরে ম্যান সিটি

Manchester United: প্রথমবার ভারত সফরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার ও কোচ ওলে গুনার সোলস্কার

Jude Bellingham: ক্রিকেটও ভালোই খেলেন রিয়াল মাদ্রিদের তারকা জুড বেলিংহ্যাম, ভাইরাল ভিডিও

Share this article
click me!