Euro Cup: এই দল আরও ট্রফি জিততে পারে, পরবর্তী লক্ষ্য জানিয়ে দিলেন স্পেন কোচ

ইউরো কাপ চ্যাম্পিয়ন স্পেন। ইতালি, জার্মানি, ফ্রান্সের পর এবার ইংল্যান্ডের বিরুদ্ধে জয়। বিশ্বের তাবড় তাবড় সব দেশকে হারিয়ে ইউরো জিতেছে স্পেন। তবে শুধু ইউরো কাপ জিতেই থেমে থাকতে চাইছেন না তারা।

Subhankar Das | Published : Jul 15, 2024 9:00 AM IST

ইউরো কাপ চ্যাম্পিয়ন স্পেন। ইতালি, জার্মানি, ফ্রান্সের পর এবার ইংল্যান্ডের বিরুদ্ধে জয়। বিশ্বের তাবড় তাবড় সব দেশকে হারিয়ে ইউরো জিতেছে স্পেন। তবে শুধু ইউরো কাপ জিতেই থেমে থাকতে চাইছেন না তারা।

এবার এই দলের লক্ষ্য বিশ্বকাপ। আগামী ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ। ইউরো কাপ জিতেই স্প্যানিশ কোচ লুই-দে-লা-ফুয়েন্তে স্পষ্ট জানিয়ে দিলেন যে, আগামীদিনে এই দলের আরও ট্রফি জেতার ক্ষমতা রয়েছে।

Latest Videos

ইংল্যান্ডকে হারানোর পর তিনি বলেছেন, “ওরা যা করে দেখাচ্ছে তারপর উন্নতি করার কথা বলাটা ঠিক দেখায় না। কিন্তু আমি জানি যে, ওরা আগামীদিনে আরও ভালো খেলবে। কারণ, ওরা ক্লান্ত হয় না। সবসময় কিছু না কিছু জিততে চায়। আজ ছেলেরা সত্যিই গর্বিত। আমি আশা করি এই প্রজন্মের সব ফুটবলাররা ওদের দেখে গর্বিত বোধ করবে। অনেক লম্বা ভবিষ্যৎ অপেক্ষা করে রয়েছে এই দলের জন্য।”

উল্লেখ্য, স্পেন দলের কোচ হয়ে আসার পর সমালোচনার মুখে পড়তে হয়েছিল এই ফুয়েন্তেকেই। অনেকেই তাঁর নাম শোনেননি। এমনকি, তাঁকে অনেকে চিনতেনও না। সেই ফুয়েন্তেই এখন গোটা বিশ্বের গুড বুকে।

স্পেনের কোচ ধন্যবাদ জানিয়েছেন দেশের ফুটবল সংস্থাকে। তাঁর কথায়, “আমি আসলে নিজের দর্শনটা ছড়িয়ে দিতে চেয়েছিলাম। জানতাম ছেলেরা মাঠে প্রমাণ করে দেখাতে পারবে। আমি ভাগ্যবান যে, ফুটবলাররা আমার উপর বিশ্বাস রেখেছে এবং যা বলেছি সেটাই করে দেখিয়েছে।”

এদিকে স্পেনের আরেক তরুণ তারকা এবং ফাইনালের গোলদাতা নিকো উইলিয়ামস বলেছেন, “এই অনুভূতি বলে বোঝাতে পারব না। আমাদের দেশের মানুষের জন্য এই ট্রফিটা দরকার ছিল। অনেক কষ্ট সহ্য করেছি। ইংল্যান্ড দলে এমন সব খেলোয়াড় ছিল, যারা যেকোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারত। কিন্তু সেই অস্ত্রটা ভোঁতা করে দেওয়ার দরকার ছিল।”

আরও পড়ুনঃ 

Euro Cup: রুদ্ধশ্বাস ফাইনালে ব্রিটিশ বধ স্পেনের, ২-১ গোলে জয় নিকো-ইয়ামালদের

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘মার দিয়ে আসুন বাকিটা সুকান্ত মজুমদার দেখে নেবে’ আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিস্ফোরক সুকান্ত মজুমদার
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts
'Dev বাবুর মাষ্টার প্ল্যানে ডুবে গেছে ঘাটাল' #suvenduadhikari #ghatal #flood
‘ভোটের সময় ভোট দাও ভোট দাও! এখন আর দেখা নেই’ বিস্ফরক অভিযোগ বন্যা কবলিত কৃষকদের | WB Flood
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!