UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকায় সবার শেষে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধেও একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Soumya Gangully | Published : Sep 20, 2023 7:56 PM IST / Updated: Sep 21 2023, 02:52 AM IST

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ৩-৪ গোলে হেরে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বায়ার্নের ব্যবধান বাড়তেই পারত। কোনও সময়েই মনে হয়নি এই ম্যাচ জিততে পারে ম্যান ইউ। বায়ার্ন প্রথম গোল দেওয়ার আগে পর্যন্ত কিছুটা লড়াই হচ্ছিল। কিন্তু জার্মানির দলটি অল্প সময়ের মধ্যে ২ গোল করে ফেলার পর আর লড়াই করতে পারেনি ম্যান ইউ। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান কমানোর পরেই ফের গোল খেয়ে যায় ইংল্যান্ডের দলটি। এরপর আর কিছু করার ছিল না। শেষদিকে ব্যবধান কমালেও, আবার গোল খেয়ে যায় ম্যান ইউ। যদিও তারা শেষমুহূর্তে ফের গোল করে ব্যবধান কমায়। তবে ইংল্যান্ডের একটি দল হেরে গেলেও, অপর দল আর্সেনাল সহজ জয় পেল। পিএসভি আইন্ডহোভেনকে ৪-০ উড়িয়ে দিল আর্সেনাল।

ম্যান ইউয়ের বিরুদ্ধে ২৮ মিনিটে লিরয় সানের গোলে এগিয়ে যায় বায়ার্ন। এই গোলটির জন্য ম্যান ইউয়ের গোলকিপার আন্দ্রে ওনানা দায়ী। তিনি সানের সাধারণ একটি শট ধরতে গিয়ে বল ফস্কান। ৩২ মিনিটে ম্যান ইউয়ের ডিফেন্ডারদের টপকে বক্সে ঢুকে পড়েন জামল মুসিয়ালা। তিনি সার্জে গ্যানবারিকে বল সাজিয়ে দেন। গোল করতে ভুল করেননি গ্যানবারি। প্রথমার্ধের শেষে ২-০ এগিয়েছিল বায়ার্ন। ৪৯ মিনিটে জার্মানির দলটির রক্ষণের ভুলের সুযোগ নিয়ে ব্যবধান কমান র‍্যাসমাস হোলান্ড। এরপরেই পেনাল্টি পায় বায়ার্ন। ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান হ্যারি কেন। ৮৮ মিনিটে ব্যবধান কমান ক্যাসেমিরো। সংযোজিত সময়ের দ্বিতীয় মিনিটে বায়ার্নের হয়ে চতুর্থ গোল করেন ম্যাথিস টেল। ৩ মিনিট পর ফের গোল করেন ক্যাসেমিরো। তবে সমতা ফেরাতে পারেনি ম্যান ইউ

পিএসভি-র বিরুদ্ধে ৮ মিনিটেই আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। ২০ মিনিটে ব্যবধান বাড়ান লিয়ান্দ্রো ট্রসার্ড। ৩৮ মিনিটে আর্সেনালের হয়ে তৃতীয় গোল করেন গ্যাব্রিয়েল জেসুস। ৭০ মিনিটে চতুর্থ গোল করেন মার্টিন ওডেগার্ড।

অন্য ম্যাচে এস সি ব্রাগাকে ২-১ গোলে হারিয়ে দিল নাপোলি। প্রথমার্ধের সংযোজিত সময়ে নাপোলিকে এগিয়ে দেন জিওভানি ডি লরেঞ্জো। ৮৪ মিনিটে ব্রাগার হয়ে গোল করে সমতা ফেরান ব্রুমা। কিন্তু ৮৮ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন সিকু নিয়াকাতে।

রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ ড্র করল ইন্টার মিলান। ৪ মিনিটেই সোসিয়েদাদকে এগিয়ে দেন ব্রেইস মেন্ডেজ। ৮৭ মিনিটে ইন্টারকে সমতায় ফেরান লটারো মার্টিনেজ। 

ঘরের মাঠে আর বি স্যালজবার্গের কাছে ০-২ হেরে গেল বেনফিকা। ১৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্যালজবার্গকে এগিয়ে দেন রোকো সিমিচ। এরপর ৫১ মিনিটে ব্যবধান বাড়ান অস্কার গ্লুখ।

লেন্সের সঙ্গে ১-১ ড্র করল সেভিয়া। ৯ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন লুকাস অকাম্পোস। ২৪ মিনিটে সমতা ফেরান অ্যাঞ্জেলো ফুলজিনি।

আরও পড়ুন-

UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইউনিয়ন বার্লিনের বিরুদ্ধে চমকপ্রদ জয় রিয়াল মাদ্রিদের

Ronaldinho: দুর্গাপুজোর সময় কলকাতায় আসছেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহো

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!