Lionel Messi: চোট সারিয়ে ইউএস ওপেন কাপ ফাইনালে খেলতে পারবেন লিওনেল মেসি?

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলে এখন প্রধান আকর্ষণ লিওনেল মেসি। কিন্তু চোট পাওয়ায় এখন মাঠের বাইরে মেসি। ইন্টার মায়ামি সমর্থকরা অধিনায়কের মাঠে ফেরার অপেক্ষায়।

Soumya Gangully | Published : Sep 25, 2023 11:46 AM IST / Updated: Sep 25 2023, 07:24 PM IST

ইউএস ওপেন কাপ ফাইনালে কি খেলতে পারবেন লিওনেল মেসি? এখনও পর্যন্ত এ ব্যাপারে ধোঁয়াশা কাটল না। ইন্টার মায়ামির প্রধান কোচ জেরার্ডো 'তাতা' মার্টিনো এ বিষয়ে স্পষ্ট কিছু বলছেন না। মেসির চোট সারাতে কতদিন লাগবে সেটাও স্পষ্ট নয়। ফলে হিউস্টন ডায়নামোর বিরুদ্ধে ইউএস ওপেন কাপ ফাইনালেও অনিশ্চিত মেসি। দলের সেরা তারকা প্রসঙ্গে ইন্টার মায়ামি কোচ বলেছেন, ‘লিওনেল মেসি কত শতাংশ ফিট, সেটা বলা কঠিন। কারণ, আমরা প্রতিদিন ওর অবস্থা দেখে সেই অনুযায়ী এগোচ্ছি। আমরা ওর ফিটনেস খতিয়ে দেখব এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নেব। আমি সবসময় ওর কথা শুনব। ও কেমন বোধ করছে সেটা জেনে সিদ্ধান্ত নেব। আমাদের ভবিষ্যতের ঝুঁকির কথাও ভাবতে হবে। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। আমরা যাতে কোনও ভুল সিদ্ধান্ত না নিই, সেটা নিশ্চিত করতে হবে।’

আর্জেন্টিনার হয়ে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে গিয়ে চোট পান মেসি। তিনি বলিভিয়ার বিরুদ্ধে খেলেননি। ক্লাব দলে যোগ দিয়ে মেজর লিগ সকারে টরন্টো এফসি-র বিরুদ্ধে খেলতে নেমে ৩৭ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন। এরপর আটলান্টা ইউনাইটেড, অরল্যান্ডো সিটির বিরুদ্ধে খেলেননি মেসি। মেজর লিগ সকারে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে আছে নিউ ইয়র্ক সিটি। এই ক্লাবের বিরুদ্ধে ইন্টার মায়ামির ম্যাচ রয়েছে। নিউ ইয়র্ক সিটির চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে ইন্টার মায়ামি। ফলে এই ম্যাচ জিততেই হবে। এছাড়া ইউএস ওপেন কাপ ফাইনালও আছে। ফলে এখন ইন্টার মায়ামির হয়ে মেসির খেলা দরকার। কিন্তু চোটের কথা ভেবেই তাঁকে দলে রাখতে দ্বিধাবোধ করছেন কোচ।

বৃহস্পতিবার ইউএস ওপেন কাপ ফাইনালে ইন্টার মায়ামি-হিউস্টন ডায়নামো লড়াই। ভারতীয় সময় অনুযায়ী সকাল ৬টায় শুরু হবে ম্যাচ। ফ্লোরিডার ফোর্ট লডারডেলে ডিআরভি পিএনকে স্টেডিয়ামে হবে ম্যাচ। ভারতে সরাসরি এই ম্যাচ দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে সোনি লিভ অ্যাপ, ওয়েবসাইটে। ফলে মেসির অনুরাগীদের ভোরবেলা ঘুম থেকে উঠে পড়তে হবে। এটা বাংলার ফুটবলপ্রেমীদের কাছে নতুন অভ্যাস। এতদিন ইউরো কাপ ছাড়া বিশ্ব ফুটবলের বেশিরভাগ ম্যাচই ভারতীয় সময় অনুযায়ী গভীর রাতে হয়েছে। ফলে বাঙালি রাত জাগতে তৈরি। কিন্তু মেসির খেলা দেখার জন্য অভ্যাস বদল করে নিতে হচ্ছে।

আরও পড়ুন-

Asian Games 2023: মায়ানমারের সঙ্গে ড্র, এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে নকআউটে ভারত

English Premier League: ওয়েস্টহ্যামকে উড়িয়ে দিল লিভারপুল, হার চেলসির, পয়েন্ট হারাল আর্সেনাল

Asian Games : ১০ মিটার এয়ার রাইফেলে রুপো, সতীর্থদের শুভেচ্ছা আশি চোকসির

Read more Articles on
Share this article
click me!