East Bengal: রাতে শিয়ালদা স্টেশন পর্যন্ত পাওয়া যাবে মেট্রো, খুশি ইস্টবেঙ্গল সমর্থকরা

সোমবার রাতে এবারের আইএসএল-এ প্রথম ম্যাচ খেলতে নামছে ইস্টবেঙ্গল। রাত ৮টায় শুরু হবে ম্যাচ। ফলে রাত ১০টার পর বাড়ি ফেরা নিয়ে চিন্তায় সমর্থকরা।

Soumya Gangully | Published : Sep 25, 2023 10:03 AM IST / Updated: Sep 25 2023, 04:05 PM IST

ইডেন গার্ডেন্সে ভারতীয় ক্রিকেট দলের কোনও ম্যাচ থাকলে বিশেষ লোকাল ট্রেন, মেট্রো রেল, বাসের ব্যবস্থা থাকে। এবার আইএসএল-এ ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্টের ম্যাচেও বিশেষ মেট্রো রেল পরিষেবা পাওয়া যাচ্ছে। এবার আইএসএল-এ রাতের ম্যাচগুলি শুরু হচ্ছে ৮টায়। ফলে সমর্থকদের মাঠ থেকে বেরোতে ১০টা বেজে যাবে। সেই সময় বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে ফেরার জন্য গণ পরিবহন সেভাবে কিছু পাওয়া যায় না। ফলে যাঁরা নিজেদের গাড়ি না নিয়ে ম্যাচ দেখতে যাচ্ছেন তাঁদের সমস্যায় পড়তে হবে। সেই কারণেই বিশেষ পরিষেবার ব্যবস্থা করেছ মেট্রো রেল কর্তৃপক্ষ। রাতে একজোড়া মেট্রোর ব্যবস্থা থাকছে। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের গ্রিন লাইনে সল্টলেক স্টেডিয়াম স্টেশন থেকে প্রথম বিশেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ১০টায়। এই ট্রেন শিয়ালদা পৌঁছবে রাত ১০টা বেজে ৩৭ মিনিটে। এরপর দ্বিতীয় স্পেশাল মেট্রো ছাড়বে রাত ১০টা বেজে ৪০ মিনিটে এবং শিয়ালদা পৌঁছবে রাত ১০টা বেজে ৪৭ মিনিটে। এই ২টি স্পেশাল মেট্রো ফুলবাগান স্টেশনে থামবে। এমনই জানিয়েছেন মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

এর আগে এবারের আইএসএল-এ মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম ম্যাচ শেষ হওয়ার পরেও বিশেষ মেট্রো পরিষেবা পাওয়া গিয়েছিল। সেই ম্যাচ শুরু হয়েছিল রাত সাড়ে ৮টায়। ফলে ম্যাচ শেষ হওয়ার পর মেট্রো পরিষেবা পাওয়ায় উপকৃত হয়েছিলেন বহু সমর্থক। এবার ইস্টবেঙ্গল সমর্থকরাও মেট্রো পরিষেবা পাওয়ার খবরে খুশি। যাঁরা উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা বা হাওড়া স্টেশনে যাবেন, তাঁদের কাজে লাগবে মেট্রো পরিষেবা। ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের আশা, এবারের আইএসএল-এ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়়াঙ্গনে প্রতিটি ম্যাচের পরেই পাওয়া যাবে বিশেষ মেট্রো পরিষেবা।

ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসে একটু রাত হলেই বাস পেতে সমস্যা হয়। সেই কারণেই যাঁরা ইস্টবেঙ্গল-মোহনবাগানের ম্যাচ দেখতে যান, তাঁরা নিজেদের গাড়ি বা বাইক নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সবার পক্ষে সেটা সম্ভব হয় না। ইডেন গার্ডেন্স থেকে হাওড়া স্টেশন বা শিয়ালদা স্টেশন খুব দূরে নয়। কিন্তু সল্টলেক থেকে দূরত্ব যথেষ্ট। সেই কারণেই রাজ্য পরিবহণ দফতর ও মেট্রো রেল কর্তৃপক্ষের কাছে বিশেষ পরিষেবার আবেদন জানানো হয়েছিল। মেট্রো রেল কর্তৃপক্ষ সেই আবেদনে সাড়া দিয়েছে। ফলে রাতে কয়েক হাজার সমর্থকের বাড়ি ফেরার ক্ষেত্রে সুবিধা হচ্ছে। ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকেও এই পরিষেবাকে স্বাগত জানানো হয়েছে।

আরও পড়ুন-

Asian Games 2023: মায়ানমারের সঙ্গে ড্র, এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে নকআউটে ভারত

East Bengal: নতুন করে ৩ মরসুমের চুক্তি, ২০২৭ পর্যন্ত ইস্টবেঙ্গলে মহেশ

Asian Games : ১০ মিটার এয়ার রাইফেলে রুপো, সতীর্থদের শুভেচ্ছা আশি চোকসির

Share this article
click me!